বাংলা নিউজ > বায়োস্কোপ > Swikriti Majumder Exclusive: ‘বিয়ের পরেও ডোডোদা বলেই ডেকেছি’, রূপা-বিতর্ক থেকে অর্পণের সঙ্গে রসায়ন, অকপট ‘মেয়েবেলা’র মৌ

Swikriti Majumder Exclusive: ‘বিয়ের পরেও ডোডোদা বলেই ডেকেছি’, রূপা-বিতর্ক থেকে অর্পণের সঙ্গে রসায়ন, অকপট ‘মেয়েবেলা’র মৌ

মেয়েবেলার সফর নিয়ে অকপট স্বীকৃতি (ছবি সৌজন্য়ে-ইনস্টাগ্রাম)

Swikriti Majumder: ‘আমরা যদি টক্সিন দিয়ে থাকি, তাহলে তার অ্যান্টিডোটটাও দিচ্ছি’, মেয়েবেলার বিষয়বস্তু ‘রিগ্রেসিভ’ মানতে না-রাজ স্বীকৃতি। হিন্দুস্তান টাইমস বাংলার সঙ্গে একান্ত আড্ডায় ধরা দিলেন ‘মেয়েবেলা’র মৌ, জানালেন আগামির পরিকল্পনা। 

অল্প কয়েক মাসেই সিরিয়ালপ্রেমীদের কাছের মানুষ হয়ে ওঠেছে মৌ-ডোডো। তবে মাত্র পাঁচ মাসেই সফর শেষ হচ্ছে ‘মেয়েবেলা’র। মন খারাপ ফ্যানেদের, সফর শেষে মনভার কলাকুশলীদেরও। শ্য়ুটিং শেষের পর কেমন আছেন 'মৌ' স্বীকৃতি? মেয়েবেলার সফর থেকে আগামির পরিকল্পনা নিয়ে স্বীকৃতির সঙ্গে একান্ত আড্ডা দিল ‘হিন্দুস্তান টাইমস বাংলা’।

ব্যস্ততা কি একটু কমেছে? স্বীকৃতির সময় এখন কীভাবে কাটছে?

স্বীকৃতি: খুচখাচ শ্যুটিং তো চলছে, এই যেমন বিজ্ঞাপনের শ্যুটিং। তবে টানা শ্য়ুটিংয়ের যে চাপ থাকে সেটা কম। অনেকদিন ধরে ঘুরতে যাওয়ার কথা ভাবছিলাম, তো এখন প্ল্যান করছি। আমার পছন্দের ডেস্টিনেশন গোয়া, অনেকবার গিয়েছি, আবার সেখানেই যাওয়ার পরিকল্পনা রয়েছে।

মৌ-এর সঙ্গে স্বীকৃতির কোনও মিল রয়েছে? মৌ তোমাকে কী শেখালো এই ক'মাসে?

স্বীকৃতি: বাস্তব জীবনের স্বীকৃতির সঙ্গে মৌ-এর কোনও মিল নেই, একদম আলাদা ব্যক্তিত্ব। মৌ যেমন সবটা মুখ বুজে সহ্য করত, ঠিকটা জানলেও মুখ খুলতে পারত না সেটা যতই পরিস্থিতির চাপে হোক না কেন। আমি কিন্তু যেখানে ভুল দেখতে পাই, মুখ না খুলে থাকতে পারি না। তাই মৌ-এর চরিত্রটা আমার থেকে একদম আলাদা, সেটা পর্দায় ফুটিয়ে তুলতে পেরে আমি খুশি।

দর্শকদের ভালোবাসা পেয়েও পাঁচ মাসেই শেষ হচ্ছে ‘মেয়েবেলা’, খারাপ লাগছে?

স্বীকৃতি: খারাপ লাগা বলতে, একটা জিনিস রয়েছে- দর্শক মৌঝরকে আরেকটু দেখতে চেয়েছিল। যেটা গল্পের মধ্যে মধ্য়ে আসছিল, সেটা আরও ভালোভাবে আসত। ফ্যানেরাই নাম দিয়েছে মৌঝর। আর কিছুদিন গেলে তাদের মুহূর্তগুলো সুন্দরভাবে আসত, সেটা দেখতে পাবে না কেউ, সেটা খারাপ লাগা।

রূপা গঙ্গোপাধ্য়ায়ের ‘মেয়েবেলা’ ছেড়ে যাওয়া নিয়ে তৈরি বিতর্ক, এই ধারাবাহিকের বিষয়বস্তুকে ‘রিগ্রেসিভ’ বলা, সেই নিয়ে তোমার কী প্রতিক্রিয়া?

স্বীকৃতি: যিনি যা বলবেন মনে করেছেন সেটা বলার দরকার ছিল কিনা সেটা উনিই বলতে পারবেন। আমি বলতে পারব না। রূপাদির (গঙ্গোপাধ্যায়) কিছু ব্যক্তিগত প্রবলেম ছিল সেটা উনি বলেছেন। ‘রিগ্রেসিভ কনটেন্ট’ এই শব্দবন্ধ নিয়ে যদি আমি কথা বলি, তাহলে বলব সেটার মানে তো যা ঠিক নয়, সেটাই শুধু পর্দায় দেখানো হচ্ছে। মেয়েবেলায় যদি দেখানো হয়ে থাকে যে বউমার সঙ্গে খারাপ ব্য়বহার করা হচ্ছে, তাহলে এটাও দেখানো হয়েছে মৌ কীভাবে প্রতিবাদ করেছে। ডোডো কীভাবে মায়ের বিরুদ্ধে গিয়ে বলছে- এটা ভুল, বউয়ের পাশে দাঁড়াচ্ছে। আমরা যদি টক্সিন দিয়ে থাকি, তাহলে তার অ্যান্টিডোটটাও দিচ্ছি। আমরা দেখাতে চেয়েছি এগুলো ভুল, আর সেই ভুলটাই চোখে আঙুল দিয়ে তুলে ধরার জন্যই সেগুলো দেখানো হয়েছে। আর কোনটা ঠিক সেটাও বলা হয়েছে পর্দায়। তাই ‘রিগ্রেসিভ কনটেন্ট’-এর তো মানেটাই এখানে দাঁড়াচ্ছে না।

<p>অল্প সময়েই দর্শকদের পছন্দের জুটি মৌঝর (ছবি-ইনস্টাগ্রাম)</p>

অল্প সময়েই দর্শকদের পছন্দের জুটি মৌঝর (ছবি-ইনস্টাগ্রাম)

শান্টু-পূর্ণার পর মৌ-ডোডো জুটিও হিট, কোন জাদুবলে? কো-স্টার অপর্ণকে নিয়ে কী বলবে?

স্বীকৃতি: শান্টু-পূর্ণার জুটি খুব জনপ্রিয়তা পেয়েছিল, সিরিয়ালটা অনেক লম্বা সময় ধরে চলেছে। শান্টু-পূর্ণার একটা খুনসুটি ছিল, ঝগড়া ছিল, প্রেম ছিল। ‘খেলাঘর’-এ আমরা ওদের অনেক ইমোশন, অনেক মূহূর্ত দেখাতে পেরেছি। এখানে কিন্তু এই অল্প সময়ের মধ্যে মৌঝর-এর প্রেম দেখানো হয়নি। কোনওরকম প্রেম, মাখোমাখো সিন বা রোম্যান্স দেখানো হয়নি। তা সত্ত্বেও মৌঝর জনপ্রিয়তা পেয়েছে। বিয়ের পরেও আমি কিন্তু ডোডাদা-ই বলেছি। ‘দা’ বাদ দিতে পারেনি।

আমরা খুব তাল মিলিয়ে কাজটা করেছি, আমার আর অপর্ণের দুজনের বোঝাপড়াটা খুব সুন্দর। তাই ‘অনস্ক্রিন-জেল’টা খুব সুন্দর হয়েছে আমাদের।জুটি পপুলার হতে সময় লাগে। আমাদের স্পেসটা খুব একইরকম। তা না হলে ম্যাজিকের মতো কোনও জুটি হিট হয় না। আমার আর অর্পণের মধ্যে অনেক মিল রয়েছে। কোনও সিন পেলে আমরা আলোচনা করতাম, আমাদের অনস্ক্রিন ওয়ার্ক কেমিস্ট্রিটা খুব ভালো। আর অপর্ণকে নিয়ে বলব, ও নিজের কাজ নিয়ে খুব সিরিয়াস। খুব ভালো ছেলে আর খুব ভালো অভিনেতা।

ইঞ্জিনিয়ারিং পড়তে পড়তে অভিনয়ের জগতে কীভাবে এলে?

স্বীকৃতি: আমার অভিনয় জগতে আসাটা একদম অদ্ভূত বলতে পারো। আমি ইঞ্জিনিয়ারিং পড়ছিলাম। কলেজ ক্যাম্পাসিং-এ আমি একটা নামী কোম্পানিতে চাকরিও পেয়ে গিয়েছিলাম চতুর্থ বর্ষে। এর মাঝেই আমি একটা সৌন্দর্য প্রতিযোগিতায় দ্বিতীয় হই। তার এক মাস পরে স্টার জলসা থেকে আমার কাছে ফোন আসে, এরপর প্রযোজনা সংস্থা থেকেও ফোন আসে। আমি দেখা করতে গেলে আমাকে জানানো হয়, আমি খেলাঘর-এর জন্য নির্বাচিত হয়েছি। তখন চার বছর ইঞ্জিনিয়ারিং পড়ে একটা চাকরি পাওয়া হয়ে গেছে। তখন ভাবলাম, আমার ডিগ্রিগুলো আমারই থাকবে, সেটা ভবিষ্যতেও কাজে লাগাতে পারব। অভিনয়ের এত বড় সুযোগ আমার কোলের উপর এসে পড়েছে, সেটা হাতছাড়া করব কেন? আমি নাচতে ভালোবাসি, মডেলিং- ভালো লাগে। তাই চাকরি-বাকরি ছেড়ে অভিনয় করতে শুরু করলাম। আর প্রথম দিন শ্যুটিং-এ গিয়েই বুঝে চাই এটাই আমার জায়গা। আমি এটাই করতে চাই। সকালবেলা ওঠা, কাজে যাওয়ার জন্য একটা যে অ্য়াড্রিনালিন রাশ সেটা আমার আগে কোনওদিন হয়নি।

এরপর স্বীকৃতিকে কী নতুন মাধ্যমে দেখা যাবে? ওটিটি বা সিনেমায় কাজের ইচ্ছে রয়েছে?

স্বীকৃতি: ওটিটি,সিনেমা দুটো-তেই আমার খুব ইন্টারেস্ট রয়েছে। কথাবার্তাও হয়েছে কিছু প্রাথমিকভাবে। দেখা যাক, সবকিছু ঠিকঠাক যদি থাকে তাহলে হয়ত আগামী কয়েক মাসে ওটিটি বা ছবিতে কাজ করব। সিরিয়াল থেকে আপতত একটু ব্রেক নেব, অন্তত চার-পাঁচ তো বটেই। মৌ চরিত্রটা জনপ্রিয়তা পেয়েছে, তাই দর্শককে সেই চরিত্রটা ভোলবার সময় আমি দেব, যাতে নতুনরূপে আমাকে গ্রহণ করতে সহজ হয়।

 

বায়োস্কোপ খবর

Latest News

দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা মিলানের রাস্তায় আনমোনা সুহানা, কার সঙ্গে ইতালিতে দিনযাপন শাহরুখ কন্যার? তুমুল লাঠি, চেয়ার ছোড়াছুড়ি! রাঁচিতে ইন্ডি জোটের সভায় দর্শকাসনে ধুন্ধুমার স্ত্রীকে দেখলেই মেজাজ গরম! যৌন সম্পর্কও করতে পারেন না, ১৭দিনের বিয়ে ভাঙল আদালতে কেমন কাটবে আগামিকাল? সোমবার ভাগ্য প্রসন্ন থাকবে কাদের? জানুন ২২ এপ্রিলের রাশিফল KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো

Latest IPL News

শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.