বাংলা নিউজ > বায়োস্কোপ > OMG 2: ‘হাত জোড় করে অনুরোধ পর্যন্ত করি’, ওমজি ২-র A সার্টিফিকেট নিয়ে মুখ খুললেন পরিচালক

OMG 2: ‘হাত জোড় করে অনুরোধ পর্যন্ত করি’, ওমজি ২-র A সার্টিফিকেট নিয়ে মুখ খুললেন পরিচালক

ওএমজি ২-এর এ সার্টিফিকেট পাওয়া নিয়ে সরব পরিচালক। 

যৌন শিক্ষা নিয়ে তরুণদের কথা মাথায় রেখে যে ছবি বানানো, তা হলে গিয়ে দেখতে পারল না তরুণরাই। যা নিয়ে দর্শক থেকে শুরু করে নির্মাতারা বারবার সরব হয়েছেন। এবার পরিচালক অমিত রাই জানালেন, তিনি সিবিএফসি-র সামনে হাত জোর করে অনুরোধও করেছিলেন বেশ কয়েকবহার। 

বহুদিন পর বক্স অফিসে ভালো ফল করল অক্ষয় কুমারের কোনও সিনেমা। ৩ সপ্তাহে ওএমজি ২ ঘরে তুলেছে ১৪৫ কোটির কাছাকাছি। তবে এই সিনেমা নিয়ে নির্মাতা থেকে দর্শক, সবার একটাই আফশোস যে ছবিকে দেওয়া হয়েছে ‘A’ সার্টফিকেট। যৌন শিক্ষা নিয়ে তরুণদের কথা মাথায় রেখে যে ছবি বানানো, তা হলে গিয়ে দেখতে পারল না তরুণরাই। সম্প্রতি এক সাক্ষাৎকারে ছবির পরিচালক অমিত রাই-কে কথা বলতে শোনা গেল তিনি কীভাবে হাত জোড় করে অনুরোধ করেছিলেন সিবিএফসি-র কাছে যাতে এই সিনেমাকে অন্তত U/A সার্টিফিকেট দেওয়া হয়। এমনকী বহু এসএমএসও করেন বোর্ডের চেয়ারম্যান প্রসূন যোশির কাছে।

পরিচালক অমিত রাই-কে এক সাক্ষাৎকারে বলতে শোনা যায়, ‘আমার স্পষ্ট মনে আছে বেশ কয়েকবার আমি হাতও জোড় করেছিলাম ওদের কাছে।’ অমিত আরও জানান, ছবির স্ক্রিনিংয়ের পর সিবিএফসি বোর্ডের তরফে তাঁকে ওএমজি ২-কে ওটিটি-তে রিলিজ করানোর পরামর্শ দেওয়া হয়। অমিতের কথায়, ধরে নিলাম আমরা সেন্সরের জন্য আসিনি। প্রযোজকও ভেবে নিয়েছেন, এটাকে ওটিটি-তে ছেড়ে দেওয়া হোক। কিন্তু তা তো নয়। ওএমজি ২-কে বানানোই হয়েছে সিনেমা হলের দর্শকদের কথা মাথায় রেখে। 

ওএমজি-র পরিচালক জানালেন, ছবির টিজার যখন সেন্সরশিপের জন্য যায়, সেই সময় এমন একটা দৃশ্য কেটে দেওয়া হয় যা পুরনো ওএমজি-তে ছিল। ২০১২ সালে যেটি হলে রমরমিয়ে ব্যবসা করেছিল। 

অমিতকে ওমজি ২-তে কতগুলো কাট লেগেছে প্রশ্ন করলে জানান, ‘একটা সময় ওরা দেখে আমরা রোজ আসছি। এমন নয় ওরা নিষ্ঠুর। আমার মনে হয় তাঁদেরও কিছু সীমাবদ্ধতা আছে। কিছু অতীত অভিজ্ঞতা ছিল। সরকার তাদের কিছু দায়িত্ব দিয়েছে এবং তাদের উপর চাপ তো আছেই।’

অমিত জানান, ছবি মুক্তির পরও সিবিএফসি-র কাছে তাঁর অনুরোধ ছিল, যেন তাঁরা এই ‘A’ সার্টিফিকেটের ব্যাপারটা আরও একবার ভেবে দেখেন। কারণ পারিবারিক দর্শকদের কথা ভেবেই ছবিটা বানানো হয়েছিল। কিন্তু নির্মাতাদের সে উদ্দেশ্য সফল হয়নি। 

যদিও এত বাধা থাকা সত্ত্বেও দর্শকের ভালোবাসা ও প্রশংসা পেয়েছে ওএমজি ২। এমনকী, বেশিরভাগ চলচিত্র সমালোচকদের থেকেই পেয়েছেন তিন প্লাস রেটিং। হল ভিজিটের সময় খোদ অক্ষয়কেও ছবি ‘A’  সার্টিফিকেট পাওয়া নিয়ে মস্করা করতে দেখা যায়। খিলাড়ি বলেছিলেন, ‘ওএমজি ২ তরুণদের জন্য বানানো এমন এক সিনেমা যা তরুণরাই দেখতে পেল না। সে যাই হোক আপনাদের কেমন লাগল ছবি? ভালো লেগেছে? অনেক ধন্যবাদ আপনারা ছবিটা দেখতে হলে এসেছেন আর এতটা পাশে থেকেছেন আমাদের।’

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.