বাংলা নিউজ > বায়োস্কোপ > Ratna Pathak-Naseeruddin Shah: প্রথম দেখাতে পছন্দ চশমার ফ্রেম, নাসির-রত্নার প্রেমকাহানি সিনেমার গল্পকে হার মানায়

Ratna Pathak-Naseeruddin Shah: প্রথম দেখাতে পছন্দ চশমার ফ্রেম, নাসির-রত্নার প্রেমকাহানি সিনেমার গল্পকে হার মানায়

নাসিরুদ্দিন শাহ আর রত্না পাঠকের প্রথম সাক্ষাৎ কেমন ছিল!

রত্না পাঠক এবং সুপ্রিয়া পাঠক সম্প্রতি টুইঙ্কেল খান্নার ইউটিউব টক শো দ্য আইকনস-এ হাজির হন। সেখানেই নাসিরের সঙ্গে প্রথম সাক্ষাতের স্মৃতি রোমন্থন করেন অভিনেত্রী। 

রত্না পাঠক শাহ আর নাসিরুদ্দিন শাহের প্রেম কাহিনি শুনবেন নাকি? সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রথম সাক্ষাতের কথা খোলসা করলেন বর্ষীয়ান অভিনেত্রী। ১৯৭৫ সালে তাঁদের প্রথম দেখা। এরপর লম্বা সময় প্রেম, তারপর লিভ ইন করার পর বিয়ের সিদ্ধান্ত নেন ১৯৮২ সালের ১ এপ্রিল। সাক্ষাৎকারে বরের সঙ্গে প্রথম দেখার কথা মনেই করলেন না, বরের থেকে পাওয়া সেই ‘উপদেশ’-এর কথাও স্মরণ করলেন যা তাঁকে সাহায্য করেছিল শ্বশুরবাড়ির সঙ্গে খাপ খাইয়ে নিতে।

রত্না পাঠক এবং সুপ্রিয়া পাঠক সম্প্রতি টুইঙ্কেল খান্নার ইউটিউব টক শো দ্য আইকনস-এ হাজির হন। আর সেখানেই টুইঙ্কল রত্নাকে জিজ্ঞাসা করেছিলেন কীভাবে তিনি প্রথমবার নাসিরের সঙ্গে দেখা করেন। সেই মধুর স্মৃতি স্মরণ করে রত্না জানান, একটি নাটকের রিহার্সলে প্রথম চার চোখ এক হয়। অভিনেত্রী জানান, নাসিরের চোখে থাকা জন লেননের চশমাটি আসলে সবচেয়ে বেশি পছন্দ হয়েছিল তাঁর। দাড়ি ছিল অভিনেতার, আর দাড়ি আলা পুরুষ পছন্দ করতেন রত্না।

‘আমরা দুবেজির একটি নাটকের রিহার্সল করছিলাম একসঙ্গে। সেটির নাম ছিল সম্ভোগ সে সন্ন্যাস তক। আমাদের জীবনের পুরো গল্প জুড়ে রয়েছে এই নাটক। তিনি একটি জন লেননের চশমা পরে এলেন। তাঁর সেই সময় দাড়িও ছিল। আর দাড়ি আলা পুরুষ আমার আবার খুব পছন্দ।’, জানান রত্না।

<p>রত্না ও নাসিরুদ্দিনের পুরনো ফোটো। (ছবি-ইন্টারনেট)</p>

রত্না ও নাসিরুদ্দিনের পুরনো ফোটো। (ছবি-ইন্টারনেট)

এরপরই রত্না জানান প্রথমদিকে তিনি নাসিরের নাম ঠিকভাবে উচ্চারণই করতে পারতেন না। অনেক কসরত করে তবেই সঠিক উচ্চারণটি শিখতে পেরেছিলেন। তিনি প্রথমদিকে জানতেন নাসিরের নাম শিবেন্দ্র সিনহা। আসলে দুবেজির উচ্চারণেই এই বোঝার ভুল। যদিও পরবর্তীতে নাসিরই নিজেকে পুরো কাস্টের সঙ্গে পরিচয় করিয়ে দেন। আর রত্নাও সঠিক নামটা জানতে পারেন। 

রত্মার কথায়, ‘সেই সময় দুবেজির অনেকগুলো দাঁত পরেছিল। আর আমি বুঝতেই পারিনি উনি নাসিরের নাম কী বলছেন। আমি কোনও কারণে শুনেছিলাম সত্যেন্দ্র সিনহা।’

প্রসঙ্গত, রত্নাকে ভিয়ের আগে মনরা সিক্রিকে বিয়ে করেছিলেন নাসির। তাঁদের একটি কন্যা সন্তানও হয়, অভিনেত্রী হিবা শাহ। মনরা মারা যান ১৯৭৮ সালে। নতুন বাড়়িতে মানিয়ে নেওয়া প্রসঙ্গে রত্নাকে উপদেশ দিয়ে সেইসময় নাসির বলেছিলেন, তিনি যেন শ্বশুরবাড়ি গিয়ে সব সম্পর্ককে নাম দেওয়ার না চেষ্টা করেন। এবং কিছু জিনিস আলগা ছেড়ে দেন। সেটাই করেছিলেন রত্না। পরবর্তীকালে নাসিরের প্রথমপক্ষের মেয়ের সঙ্গেও ভালো সম্পর্কে গড়ে ওঠে রত্নার। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মোটা মাইনের চাকরি রাজ্য সরকারি পদে, বিজ্ঞপ্তি দিয়েছে PSC, যোগ্যতা কী লাগবে? উদ্দাম যৌনতা, খুন আর সন্দেহভাজন সাত! আসছে সারা-করিশ্মার মার্ডার মুবারক ‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.