বাংলা নিউজ > বায়োস্কোপ > Roopa Ganguly: জুহি প্রস্তাব ফেরাতেই তাঁকে ডাকা হয়, মুম্বইতে দ্রৌপদীর অডিশন দিতে গিয়ে হাউমাউ করে কেঁদে ফেলেছিলেন রূপা

Roopa Ganguly: জুহি প্রস্তাব ফেরাতেই তাঁকে ডাকা হয়, মুম্বইতে দ্রৌপদীর অডিশন দিতে গিয়ে হাউমাউ করে কেঁদে ফেলেছিলেন রূপা

জুহি চাওলা, দ্রৌপদী রূপে রূপা

খোঁজ শুরু হয় নতুন দ্রৌপদীর। এই চরিত্রের জন্য মোট ২০০ জনের অডিশন নিয়েছিলেন বি আর চোপড়া। রূপার আগেই মুম্বই পৌঁছেছিলেন দেবশ্রী রায়। মহাভারতে সত্যবতীর চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। হঠাৎ ডাক আসে রূপার কাছে।

সেটা ছিল ১৯৮৮ সাল। দূরদর্শনে শুরু হয়েছিল বি আর চোপড়ার 'মহাভারত'-এর ধারাবাহিক সম্প্রচার। সেই মহাকাব্যের যাত্রায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বাঙালি অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। সেটা ছিল দ্রৌপদীর চরিত্র। বি আর চোপড়ার 'মহাভারত'-এর সেই দ্রৌপদী চরিত্রটিই একসময় তাঁকে সাফল্যের শীর্ষে পৌঁছে দিয়েছিল। ১৯৮৯ সালে দ্রৌপদী হওয়ার জন্য রূপার ডাক পড়েছিল মুম্বইতে। তবে 'মহাভারত'-এর সেটে গিয়ে নাকি হাউ হাউ করে কাঁদতে হয়েছিল রূপা গঙ্গোপাধ্যায়কে। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই জানিয়েছেন সেকথা।

আজতককে দেওয়া সাক্ষাৎকারে রূপা বলেন, তাঁর দ্রৌপদী হয়ে ওঠার কাহিনী। রূপা তখন কলকাতায় কাজ করেন। দর্শক তাঁকে সবে চিনতে শুরু করেছেন। ওইদিকে মুম্বইতে হঠাৎ করেই জুহি চাওলা বি আর চোপড়াকে জানিয়ে দেন, তিনি দ্রৌপদীর চরিত্রে অভিনয় করবেন না। আর তাতেই মাথায় হাত পড়ে যায় পরিচালকের। খোঁজ শুরু হয় নতুন দ্রৌপদীর। এই চরিত্রের জন্য মোট ২০০ জনের অডিশন নিয়েছিলেন বি আর চোপড়া। রূপার আগেই মুম্বই পৌঁছেছিলেন দেবশ্রী রায়। মহাভারতে সত্যবতীর চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। হঠাৎ ডাক আসে রূপার কাছে। আকাশ থেকে পড়েছিলেন তিনি। টিকিট পাঠিয়ে বলা হয়েছিল মুম্বইতে গিয়ে অডিশন দিতে হবে। 

আরও পড়ুন-'আমাকে মুখে মেরেছে, আমিও ওদের পাল্টা মেরেছি', 'ফুলকি'র সেটে কী ঘটেছে? ফাঁস করলেন ব্ল্যাকবেল্টার দিব্যানি

আরও পড়ুন-ব্যালকনি থেকে ড্রয়িং রুমের আনাচ-কানাচ, চলুন ঘুরে দেখি স্বস্তিকার মুম্বইয়ের বাড়ির অন্দরমহল

রূপা জানিয়েছেন, সেটাই ছিল তাঁর প্রথম অডিশন দেওয়া। বাড়িতে কাউকে কিছু না জানিয়ে সোজা মুম্বই চলে গিয়েছিলেন। হোটেলে রানির মতো ছিলেন। সেই মহাভারতে শকুনির চরিত্রে অভিনয় করেছিলেন গুফি পেন্টাল। তিনিই এসে রূপার হাতে ধরিয়ে দেন দেড়পাতার চিত্রনাট্য। অডিশন দিতে যান রূপা। সেখানে তাঁকে জোরে জোরে কাঁদতে বলা হয়েছিল। সেটে দাঁড়িয়েই হাউমাউ করে কাঁদতে শুরু করেন রূপা। তারপরই আবার জোরে জোরে হাসতেও বলা হয় তাঁকে। রূপা সেটাও করে দেখান।

এরপর হোটেলে ফেরার পথে রূপা শুধু জানিয়ে গিয়েছিলেন, তাঁকে যেন ফলাফল তাড়াতাড়ি জানানো হয়। তাঁর হাতে বেশি সময় নেই। এদিকে তখন রূপার অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন অনেকেই। দ্রৌপদীর চরিত্রে তাঁকেই বেছে নিয়েছিলেন বি আর চোপড়া। এরপর গোটা ভারত টেলিভিশনের হাত ধরে রূপাকেই চিনেছিল দ্রৌপদী রূপে। 

বায়োস্কোপ খবর

Latest News

৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.