বাংলা নিউজ > বায়োস্কোপ > Puja Releases 2023: টেনেটুনে ছবি তৈরির খরচ ঘরে তুললেন ‘বাঘা যতীন’ দেব, সৃজিত টপে! বাকিরা কে কোথায়?

Puja Releases 2023: টেনেটুনে ছবি তৈরির খরচ ঘরে তুললেন ‘বাঘা যতীন’ দেব, সৃজিত টপে! বাকিরা কে কোথায়?

এক নম্বরে থাকল প্রবীর-পোদ্দার জুটি 

Puja Releases 2023: বক্স অফিসের লড়াইয়ে জয়ী দশম অবতার। লাভের নিরিখে দু-নম্বরে থাকল রক্তবীজ।

মহাপঞ্চমীতে শুরু হয়েছিল মহাটক্কর। এই বছর দুর্গাপুজোয় অর্থাৎ ১৯শে অক্টোবর একসঙ্গে মুক্তি পেয়েছিল চারটি বাংলা ছবি। কালীপুজোর দিনই 'টাইগার ৩' সুনামি আছড়ে পড়েছে বক্স অফিসে। সেই ধাক্কা সামলাতে বেগ পেতে হবে টলিউড তারকাদের। কালী পুজো পর্যন্ত কেমন ব্যবসা হল পুজোয় মুক্তি পাওয়া বাংলা ছবিগুলোর? সেই ছবিগুলোর বাজেটই বা কত? আরও পড়ুন-তৃতীয় সপ্তাহে জাতীয় মাল্টিপ্লেক্সে সবচেয়ে বেশি আয় রক্তবীজের, পিছনে ফেলল দশম অবতারকে!

পুজো রিলিজ ছবিগুলোর মধ্যে আয়ের নিরিখে এক নম্বরে থাকল প্রবীর-পোদ্দার জুটি। তৃতীয় সপ্তাহে সৃজিত মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’ বক্স অফিসে ৬ কোটির গণ্ডি পার করতে সফল হয়েছে। আশ্চর্যজনকভাবে শুধু আয় নয়, এই ছবি বাজেটও দেবের ‘বাঘা যতীন’ এবং আবির-মিমির ‘রক্তবীজ’-এর চেয়ে কম। টলিবাংলা বক্স অফিসের তথ্যানুসারে ৩ কোটি টাকা ব্যায়ে তৈরি হয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি। অর্থাৎ বাজেটের দ্বিগুণ টাকার টিকিট বিক্রি হয়েছে এই ছবির।

অন্যদিকে দেব নিজের মুখে জানিয়েছিলেন ‘বাঘা যতীন’-এর বাজেট ৫ কোটি টাকা। তাতে প্রমোশনের খরচও যুক্ত রয়েছে কিনা তা স্পষ্ট করেননি অভিনেতা-প্রযোজক। ‘বাঘা যতীন’-এর কালেকশন নিয়ে প্রযোজনা সংস্থার থেকে কোনওরকম তথ্য পাওয়া যায়নি। তবে সূত্রের খবর বক্স অফিসে সাড়ে পাঁচ কোটি টাকা আয় করেছে এই ছবি (গ্রস কালেকশন)। ডিজিটাল, স্যাটেলাইট এবং মিউজিকের স্বস্ত্ব বেচে বাঘা যতীন প্রযোজক লাভবান হবেন তা বটে, কিন্তু বড় পর্দার দর্শক খানিকটা হলেও হতাশ করল দেবকে।

আবির-মিমির ‘রক্তবীজ’ এবার পুজোর বক্স অফিসের ডার্ক হর্স। শুরুটা একটু ধীমে তালে করলেও এই মুহূর্তে শো সংখ্যার নিরিখে কলকাতায় বাকিদের চেয়ে এগিয়ে রয়েছে মিমি-আবিরের ছবি। বুক মাই শো-র তথ্য বলছে টাইগার ৩-র রমরমার মাঝেও বৃহত্তর কলকাতায় ১১টি শো চলছে এই ছবির। বাকিদের শো-এর সংখ্যা তার অর্ধেক।

খবর, শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের এই ছবির বাজেট ৪ কোটি টাকা, এখনও পর্যন্ত ৫ কোটি গ্রস কালেকশন খাগড়াগড় বিস্ফোরণ নিয়ে তৈরি এই ছবির। অর্থাৎ এখানেও আয়ের মার্জিন ‘দশম অবতার’-এর চেয়ে বেশ খানিকটা কম।

এই দিন ছবির ফিরে অনেকটাই ম্লান কোয়েল মল্লিকের ‘জঙ্গলে মিতিন মাসি’। আড়াই কোটি টাকা খরচ করে তৈরি অরিন্দম শীলের এই ছবি তেমন সাড়া ফেলতে ব্যর্থ। স্যাটেলাইট রাইটসের টাকা যোগ করে ৩ কোটি টাকা আয় করেছে এই ছবি। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মাদকাসক্তির থেকে কাঞ্চনকে বের করেন শ্রীময়ীই!বিয়ের আগে বললেন ‘উত্তেজনায় ফুটছি’ অসমে বিজেপি প্রার্থীদের নাম ঘোষণা হল, তালিকায় আছেন সর্বানন্দ, আর কারা রয়েছেন? লোকসভায় এবার বিজেপির ঘাটালের প্রার্থী হিরণ,ভোটের ময়দানে লড়াই জমবে দেবের সঙ্গে বাউন্ডুলে ঘুড়ি ভালোবাসায় বাঁধা পড়ল অবশেষে, বিয়ে সারলেন অনুপম-প্রশ্মিতা Tiger Shroff Birthday: জামনগরে নামতেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসলেন, দেখুন টাইগারের কেক কাটার ছবি ‘যা অপরাধ, ক্ষমা…’, দুই মেয়ে নিয়ে ডিভোর্সি এষা, ধর্মেন্দ্রর আর্জি ফেলল ধ্বন্দে নন্দীমুখ থেকে দধিমঙ্গল, হলুদের মাখামাখি, একসঙ্গেই স্নান কাঞ্চন-শ্রীময়ীর লক্ষ্য আলাদা রাজ্য, নির্দল হিসাবে লড়ব….বিস্ফোরক উত্তরবঙ্গের বিজেপি বিধায়ক ২০২৪ লোকসভা ভোটে BJPর ১৯৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ্যে, লিস্টে ২৮ জন মহিলা ISL 2023 (Bengaluru vs Kerala) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.