বাংলা নিউজ > বায়োস্কোপ > Puja Releases 2023: টেনেটুনে ছবি তৈরির খরচ ঘরে তুললেন ‘বাঘা যতীন’ দেব, সৃজিত টপে! বাকিরা কে কোথায়?

Puja Releases 2023: টেনেটুনে ছবি তৈরির খরচ ঘরে তুললেন ‘বাঘা যতীন’ দেব, সৃজিত টপে! বাকিরা কে কোথায়?

এক নম্বরে থাকল প্রবীর-পোদ্দার জুটি 

Puja Releases 2023: বক্স অফিসের লড়াইয়ে জয়ী দশম অবতার। লাভের নিরিখে দু-নম্বরে থাকল রক্তবীজ।

মহাপঞ্চমীতে শুরু হয়েছিল মহাটক্কর। এই বছর দুর্গাপুজোয় অর্থাৎ ১৯শে অক্টোবর একসঙ্গে মুক্তি পেয়েছিল চারটি বাংলা ছবি। কালীপুজোর দিনই 'টাইগার ৩' সুনামি আছড়ে পড়েছে বক্স অফিসে। সেই ধাক্কা সামলাতে বেগ পেতে হবে টলিউড তারকাদের। কালী পুজো পর্যন্ত কেমন ব্যবসা হল পুজোয় মুক্তি পাওয়া বাংলা ছবিগুলোর? সেই ছবিগুলোর বাজেটই বা কত? আরও পড়ুন-তৃতীয় সপ্তাহে জাতীয় মাল্টিপ্লেক্সে সবচেয়ে বেশি আয় রক্তবীজের, পিছনে ফেলল দশম অবতারকে!

পুজো রিলিজ ছবিগুলোর মধ্যে আয়ের নিরিখে এক নম্বরে থাকল প্রবীর-পোদ্দার জুটি। তৃতীয় সপ্তাহে সৃজিত মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’ বক্স অফিসে ৬ কোটির গণ্ডি পার করতে সফল হয়েছে। আশ্চর্যজনকভাবে শুধু আয় নয়, এই ছবি বাজেটও দেবের ‘বাঘা যতীন’ এবং আবির-মিমির ‘রক্তবীজ’-এর চেয়ে কম। টলিবাংলা বক্স অফিসের তথ্যানুসারে ৩ কোটি টাকা ব্যায়ে তৈরি হয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি। অর্থাৎ বাজেটের দ্বিগুণ টাকার টিকিট বিক্রি হয়েছে এই ছবির।

অন্যদিকে দেব নিজের মুখে জানিয়েছিলেন ‘বাঘা যতীন’-এর বাজেট ৫ কোটি টাকা। তাতে প্রমোশনের খরচও যুক্ত রয়েছে কিনা তা স্পষ্ট করেননি অভিনেতা-প্রযোজক। ‘বাঘা যতীন’-এর কালেকশন নিয়ে প্রযোজনা সংস্থার থেকে কোনওরকম তথ্য পাওয়া যায়নি। তবে সূত্রের খবর বক্স অফিসে সাড়ে পাঁচ কোটি টাকা আয় করেছে এই ছবি (গ্রস কালেকশন)। ডিজিটাল, স্যাটেলাইট এবং মিউজিকের স্বস্ত্ব বেচে বাঘা যতীন প্রযোজক লাভবান হবেন তা বটে, কিন্তু বড় পর্দার দর্শক খানিকটা হলেও হতাশ করল দেবকে।

আবির-মিমির ‘রক্তবীজ’ এবার পুজোর বক্স অফিসের ডার্ক হর্স। শুরুটা একটু ধীমে তালে করলেও এই মুহূর্তে শো সংখ্যার নিরিখে কলকাতায় বাকিদের চেয়ে এগিয়ে রয়েছে মিমি-আবিরের ছবি। বুক মাই শো-র তথ্য বলছে টাইগার ৩-র রমরমার মাঝেও বৃহত্তর কলকাতায় ১১টি শো চলছে এই ছবির। বাকিদের শো-এর সংখ্যা তার অর্ধেক।

খবর, শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের এই ছবির বাজেট ৪ কোটি টাকা, এখনও পর্যন্ত ৫ কোটি গ্রস কালেকশন খাগড়াগড় বিস্ফোরণ নিয়ে তৈরি এই ছবির। অর্থাৎ এখানেও আয়ের মার্জিন ‘দশম অবতার’-এর চেয়ে বেশ খানিকটা কম।

এই দিন ছবির ফিরে অনেকটাই ম্লান কোয়েল মল্লিকের ‘জঙ্গলে মিতিন মাসি’। আড়াই কোটি টাকা খরচ করে তৈরি অরিন্দম শীলের এই ছবি তেমন সাড়া ফেলতে ব্যর্থ। স্যাটেলাইট রাইটসের টাকা যোগ করে ৩ কোটি টাকা আয় করেছে এই ছবি। 

বায়োস্কোপ খবর

Latest News

পাশে নেই নাতাশা, তাই কি হতাশায় হার্দিক চাইলেন 'দো টাকিলা'? আম্বানিদের বাড়ির ভিড রায়গঞ্জ প্রথমবার জিতল তৃণমূল কংগ্রেস, প্রথম বড় ব্যবধানে জিতলেন কৃষ্ণ কল্যাণী মার্চেন্ট পরিবারের এই মেয়ের গয়না পরে বিয়ে করে রাধিকা, কোটিপতি মহিলার পরিচয় জানেন ফের এই রাজ্যের সরকারি কর্মীদের ডিএ বাড়ল, এবার ১৬%, বর্ধিত ভাতা কার্যকর কবে থেকে মিজোরামে আফ্রিকান সোয়াইন ফিভার! মৃত ৫,৪৩০, মারা হয়েছে ১০,৩০০টি শূকর ‘‌দলের প্রচার ও কর্মপদ্ধতিতে সাড়া দিয়েছেন মানুষ’‌, সুপ্তির জয় নিয়ে পোস্ট কুণালের লুঙ্গি স্টাইলের ধুতি পরে পরিবার নিয়ে অনন্তের বিয়েতে রজনীকান্ত মুকেশ আম্বানির ছোটো ছেলের বিয়েতে হাজির আদানি অনন্তের বিয়েতে লাল শাড়িতে সাজলেন কিম কার্দাশিয়ান! সিন্দুরি লাল সোনার লেহেঙ্গায় বিদায়ের সাজে রাধিকা, কেমন ছিল সেই লুক

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.