বাংলা নিউজ > বায়োস্কোপ > 69th National Film Awards: দাদাসাহেব ফালকে সম্মান পেয়ে চোখে জল ওয়াহিদার,জাতীয় পুরস্কার গ্রহণ আলিয়া-আল্লুদের

69th National Film Awards: দাদাসাহেব ফালকে সম্মান পেয়ে চোখে জল ওয়াহিদার,জাতীয় পুরস্কার গ্রহণ আলিয়া-আল্লুদের

জাতীয় পুরস্কার গ্রহণ করলেন তারকারা 

69th National Film Awards: জাতীয় ফিল্ম পুরস্কারের মঞ্চে আলিয়ার পাশে রণবীর। বউয়ের সাফল্যের উদযাপনে মাতোয়ারা তারকা। ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান গেল ওয়াহিদা রহমানের ঝুলিতে। 

অগস্ট মাসেই ঘোষিত হয়েছিল ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপকদের তালিকা। অবশেষে নবরাত্রির আবহে বিজয়ীদের হাতে উঠল সেরার শিরোপা। আলিয়া থেকে আল্লু, কৃতী থেকে মাধবনরা এদিন চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে।

চলতিবার ভারতী চলচ্চিত্রে সর্বোচ্চ পুরস্কার, দাদাসাহেব ফালকে-তে সম্মানিত হলেন ষাট ও সত্তরের দশকের সাড়া জাগানো নায়িকা ওয়াহিদা রহমান। ক্রিম রঙা শাড়িতে ঝলমলে ৮৫ বছর বয়সী অভিনেত্রী। পুরস্কার হাতে আবেগতাড়িত তিনি, চোখ ছলছল করে উঠল তাঁর। ‘গাইড’, ‘প্যায়াসা’, ‘কাগজকে ফুল’, ‘চৌদভি কা চান্দ’-সহ অজস্র হিট ছবির লিডিং লেডি হিসাবে দর্শক দেখেছে তাঁকে। পদ্মভূষণ, পদ্মশ্রী সম্মানে আগেই ভূষিত হয়েছেন ওয়াহিদ, এবার মিলল চলচ্চিত্রের সবচেয়ে সম্মানীয় পুরস্কার। আরও পড়ুন-‘সিনেমা করে কত টাকা পেলে?’ 'বহুত চালু' মদনকে প্রশ্ন দিদির! গানে গানে মমতা-বন্দনা বিধায়কের

এদিন নয়া দিল্লির বিজ্ঞানভবনে বসেছিল পুরস্কারের বর্ণাঢ্য অনুষ্ঠান। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। লাল গালিচায় দূরদর্শনকে অভিনেত্রী বলেন, এই পুরস্কার তাঁর কাছে বিরাট সম্মানের। তরুণ প্রজন্মকে নিজেদের স্বপ্নের পথে অবিচল থাকার উপদেশ দেন ওয়াহিদা, আর এই পুরস্কার উৎসর্গ করেন গোটা বলিউড ইন্ডাস্ট্রিকে।

এদিনের অনুষ্ঠানের অন্যতম হাইলাইট ছিল বিয়ের শাড়িতে আলিয়ার পুরস্কার গ্রহণ। বরকে সঙ্গে নিয়েই এদিনের আসরে হাজির ছিলেন ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ আলিয়া। নিজের ওয়াড্রব থেকে পুরোনো পোশাক পরতে বরাবরই স্বছন্দ আলিয়া, এদিন নায়িকার ঢালাও প্রশংসা সোশ্যাল মিডিয়ায়। অন্যদিকে কালো রঙা বন্ধগলায় দেখা মিলল তাঁর হ্যান্ডসাম বরের।

<p>সেলফি টাইম… </p>

সেলফি টাইম… 

চলতিবার আলিয়ার সঙ্গে ‘মিমি’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার ভাগ করে নিয়েছেন কৃতি শ্যানন। সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ‘পুষ্পা’ আল্লু অর্জুন। পদ্ম-পুরস্কারের পর জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞেও পুরস্কৃত করণ জোহর। ‘শেহশাহ’ ছবির জন্য সম্মানিত প্রযোজক করণ। অন্যদিকে সেরা অভিনেতার পুরস্কার হাতছাড়া হলেও ভিকি কৌশল অভিনীত সর্দার উদম সিং-এর হাতে উঠল সেরা হিন্দি ছবির পুরস্কার। সেরা চলচ্চিত্রের পুরস্কার গিয়েছে আর মাধবনের ছবি ‘রকেট্রি-দ্য নম্বি এফেক্ট’-এর ঝুলিতে।

এদিন সেরা ছবি কিংবা সেরা অভিনেতার পুরস্কার হাতছাড়া হলেও রাজামৌলীর ‘আরআরআর’-এর ঝুলিতে গিয়েছে সর্বোচ্চ ৬টি জাতীয় পুরস্কার। সহ-অভিনেতা হিসেবে পুরস্কৃত হয়েছেন পঙ্কজ ত্রিপাঠী। শ্রেষ্ঠ গায়িকা হিসাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেন শ্রেয়া ঘোষাল। লাল শাড়িতে এদিন ঝলমল করলেন বাঙালি গায়িকা। 

 

বায়োস্কোপ খবর

Latest News

রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.