বাংলা নিউজ > টুকিটাকি > মাথার ৩০ শতাংশ ছিল জোড়া! প্রয়াত বিশ্বের সর্বোচ্চ বয়স্ক যমজ ব্যক্তি

মাথার ৩০ শতাংশ ছিল জোড়া! প্রয়াত বিশ্বের সর্বোচ্চ বয়স্ক যমজ ব্যক্তি

রয়াত বিশ্বের সর্বোচ্চ বয়স্ক যমজ ব্যক্তি (HIndustan Times)

প্রয়াত বিশ্বের সর্বোচ্চ বয়স্ক যমজ দুই ব্যক্তি ৭ এপ্রিল ৬২ বছর বয়সে মারা গেলেও এই খবরটি এখন প্রকাশ্যে এসেছে।

লরি এবং জর্জ শ্যাপেল, বিশ্বের সবচেয়ে বয়স্ক যমজ, গত ৭ এপ্রিল মারা গিয়েছিলেন। মৃত্যুকালে তাঁদের বয়স হয়েছিল ৬২ বছর। লরি ও জর্জের জন্মগ্রহণ থেকে শুরু করে জীবন ধারণ পর্যন্ত অজানা কাহিনী রীতিমত অবাক করে সকলকেই। আংশিকভাবে মাথার খুলি জোড়া ছিল তাঁদের। লরি এবং জর্জই প্রথম সমলিঙ্গের যমজ, যাঁরা একই অঙ্গে জড়িত ছিলেন কিন্তু তাঁদের লিঙ্গ ছিল আলাদা। লরি ছিলেন মহিলা, আর জর্জ ছিলেন ট্রান্সজেন্ডার। তবে তিনি পুরুষের মতোই পোশাক পরতেন।

  • লরি এবং জর্জের মৃত্যুর কারণ

লাইবেনস্পারগার ফিউনারেল হোমস দ্বারা প্রকাশিত রিপোর্ট অনুসারে, তাঁরা মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে অজ্ঞাত কারণে মারা গিয়েছেন। ১৮ সেপ্টেম্বর, ১৯৬১ সালে, পেনসিলভেনিয়ায় জন্মগ্রহণ করেছিলেন, লরি এবং জর্জ। তাঁরা দুজনেই একটি স্বাভাবিক জীবনযাপন করার চেষ্টা করেছিলেন, কিন্তু তাঁদের অস্বাভাবিক অসুস্থতা শুধুমাত্র শারীরিকভাবে নয়, শখ, ব্যক্তিত্ব এবং কর্মজীবনেও প্রতিকূলতার সম্মুখীন হয়েছিলেন।

  • লরি এবং জর্জ ছিলেন ক্র্যানিওপাগাস যমজ

লরি এবং জর্জ ছিল ক্র্যানিওপাগাস যমজ এবং তাঁদের মাথার খুলির ৩০ শতাংশ একে অপরের সঙ্গে মিশে গিয়েছিল। বলা বাহুল্য, এটি ছিল যমজ ভাই এবং বোনের একে অপরের সঙ্গে সংযুক্ত হয়ে জন্ম নেওয়ার বিরল রূপ। এ অবস্থায় লরি ভালোভাবে হাঁটতে পারলেও জর্জের স্পিনা বিফিডা ছিল। এ কারণে তিনি হাঁটতে পারতেন না। ঘোরাঘুরি করার জন্য তিনি হুইলচেয়ারের মতো স্টুলে বসে চলতেন, আর এগোনোর জন্য লরি ধাক্কা দিতেন।

  • কীভাবে জীবিকা নির্বাহ করতেন দু'জনে

প্রায় ২৪ বছর ধরে একটি প্রতিষ্ঠানে বসবাস করার পর, লরি এবং জর্জ একটি দুই বেডরুমের অ্যাপার্টমেন্টে থাকতেন। জর্জ ৯) এর দশকে একজন পেশাদার গায়ক হিসাবে বিশ্বব্যাপী খ্যাতি পেয়েছিলেন। লরি একজন টেন-পিন বোলার ছিলেন এবং দীর্ঘদিন ধরে একটি হাসপাতালে কাজ করেছিলেন।

  • ২০১৫ সালে বড় রেকর্ড অর্জন করেছিলেন লরি এবং জর্জ

২০১৫ সালে, লরি এবং জর্জকে আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে বয়স্ক যমজ হিসাবে ঘোষণা করা হয়েছিল। এর আগে এই রেকর্ডটি মাশা এবং দাশা ক্রিভোশেলিয়াপোভা নামে যমজ ব্যক্তিদের নামে ছিল, কিন্তু ২০১৫ সালে মাত্র ৫৩ বছর বয়সে মারা গিয়েছিলেন তাঁরা, তারপরে এই রেকর্ডটি লরি এবং জর্জের গাতে এসেছিল।এখন দেখার বাকি এই রেকর্ডের পরবর্তী ধারক কে হতে পারেন।

টুকিটাকি খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 11 ওভার শেষে Namibia-র স্কোর 49/5 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.