বাংলা নিউজ > টুকিটাকি > IRCTC Darjeeling Pujo Tour Package: আইআরসিটিসি দার্জিলিং ট্যুর প্যাকেজ, সপ্তমীর দিন যাত্রা শুরু, অফবিটও থাকছে, খরচ কেমন?

IRCTC Darjeeling Pujo Tour Package: আইআরসিটিসি দার্জিলিং ট্যুর প্যাকেজ, সপ্তমীর দিন যাত্রা শুরু, অফবিটও থাকছে, খরচ কেমন?

সুন্দরী দার্জিলিং। সংগৃহীত ছবি

দার্জিলিংয়ের পাহাড় আর ডুয়ার্সের জঙ্গল। অনেকের কাছে পাহাড় প্রিয়। আবার জঙ্গল টানে অনেককে। আপনি যে কোনও একটি বেছে নিতে পারেন।

সামনেই পুজো। অনেকের কাছে কলকাতার পুজোর মজাই আলাদা। এই সময়টাতে কলকাতা ছাড়া এক পা নড়তে চান না তাঁরা। আবার অনেকে পুজোর কয়েকদিন একটু নিরিবিলিতে কাটাতে চান। কলকাতার ভিড় ভাট্টা তাদের যেন আর ভালো লাগে না। অফিসও ছুটি। সেক্ষেত্রে দুদিন একটু নির্জনে কাটিয়ে আসা। আর তাঁদের জন্যই আইআরসিটিসি নিয়ে এসেছে বিশেষ পুজো প্যাকেজ। দার্জিলিং ও ডুয়ার্স যাওয়ার জন্য এই প্যাকেজ।

দার্জিলিংয়ের পাহাড় আর ডুয়ার্সের জঙ্গল। অনেকের কাছে পাহাড় প্রিয়। আবার জঙ্গল টানে অনেককে। আপনি যে কোনও একটি বেছে নিতে পারেন।

আইআরসিটিসি( IRCTC) দার্জিলিং ট্যুর প্যাকেজ

৬দিন পাঁচ রাতের প্যাকেজ। মানে একেবারে পুজো কাটিয়ে বাড়ি ফিরতে পারবেন। সঙ্গে করে পুজো বার্ষিকী নিয়ে যেতে পারেন। জমিয়ে পড়ে ফেলুন। দেখবেন নস্টালজিয়ায় ডুবে যাবেন। ২১ অক্টোবর অর্থাৎ সপ্তমীর দিন শিয়ালদা স্টেশনে শুধু চলে যেতে হবে। সেখান থেকেই শুরু প্য়াকেজ। এই স্পেশাল ট্রিপে মোটামুটি ৩০টি সিট থাকছে। দার্জিলিং ভ্রমণের জন্য খরচ পড়বে মাথাপিছু ২১,১৫০ টাকা। তবে এটা শর্তসাপেক্ষে। তার মধ্যে ট্রেনের টিকিট, ফুডিং, ডিলাক্স হোটেল, চারপাশটা ঘুরে দেখা, এদিক ওদিক যাওয়ার জন্য় গাড়ি সবটা থাকছে। লামাহাটা, তাকদা, তিনচুলেও থাকতে পারে প্যাকেজে।

ডুয়ার্স ভ্রমণ প্যাকেজ

জঙ্গলময় ডুয়ার্স। পুজোর আগেই জঙ্গল খুলে যাবে। সেক্ষেত্রে অক্টোবর মাসে আপনি জঙ্গল সাফারিও করতে পারবেন। ডুয়ার্স ভ্রমণের জন্য় মাথাপিছু খরচ পড়বে ১৮,৮৫০ টাকা। তার মধ্য়ে আপনার ট্রেনের টিকিট, থাকা, খাওয়া, ঘোরা সবটা থাকছে। তবে ডুয়ার্স প্যাকেজে আর একটা বিশেষ ব্যাপার থাকছে। সেটা হল স্পেশাল বাঙালি থালি। মানে ঘোরাও হবে আবার রসনা তৃপ্তিও হবে।

তবে শুধু আইআরসিটিসি নয়, একাধিক সরকারি সংস্থা পুজোর সময় ঘুরতে নিয়ে যায়। তার মধ্যে যে কোনও একটি প্যাকেজ ট্যুর আপনি বেছে নিতেই পারেন। সস্তার প্যাকেজও হয়। সেটা কিছুটা হলেও আপনার পকেটের সাশ্রয় হয়। তবে এই ধরনের প্যাকেজের একটাই সুবিধা হয় যে পুজোর সময় এত পর্যটকদের ভিড় থাকে যে গাড়ি, হোটেল ভাড়া চড়চড় করে বাড়তে থাকে। কিন্তু প্যাকেজে গেলে এসব নিয়ে আপনাকে আলাদা করে ঝক্কি নিতে হবে না। একেবারে টাকা দিয়ে দিলেন। আর মনের আনন্দে ঘুরু ঘুরু। তবে বুক করার আগে সংশ্লিষ্ট সংস্থার সবকিছু যাচাই করে নেবেন। বিভিন্ন সংবাদমাধ্যম থেকে সংগৃহীত তথ্য়ের ভিত্তিতে লেখা এই প্রতিবেদন। সবটা যাচাই করতে পারেনি হিন্দুস্তান টাইমস বাংলা। 

 

টুকিটাকি খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.