বাংলা নিউজ > টুকিটাকি > ব্যাংককে ৪৯ তলার ‘ঘোস্ট টাওয়ার’! পরিত্যক্ত ২৬ বছর ধরে

ব্যাংককে ৪৯ তলার ‘ঘোস্ট টাওয়ার’! পরিত্যক্ত ২৬ বছর ধরে

ব্যাংককের ৪৯ তলা ‘ঘোস্ট টাওয়ার’! পরিত্যক্ত ২৬ বছর ধরে (Wikipedia)

১৯৯৩ সালে সুপ্রিম কোর্টের একজন বিচারককে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গ্রেপ্তার হয় তোরসুওয়ান। ১৯৯৭ সালে আর্থিক সংকট আঘাত হানে থাইল্যান্ডে অর্থনীতিতে, ফলে এক দিকে তোরসুওয়ানের গ্রেপ্তারি ও অর্থনৈতিক মন্দার কারণে ৮০ শতাংশ নির্মান সম্পূর্ণ হওয়ার পরেও বন্ধ হয়ে যায় নির্মান কাজ।

ছুটিতে ভ্রমণের জন্য থাইল্যান্ডের ব্যাংকক ভ্রমণ পিপাসুদের কাছে স্বর্গরাজ্য। এখানকার প্রকৃতিক সৌন্দর্য, সংস্কৃতি, নানারকমের লোভনীয় পদ সারা বিশ্ব থেকে পর্যটকদের আকর্ষণ করে। দেশটিতে প্রতি বছর ১ কোটি ৬০ লাখ বিদেশি পর্যটকের আগমন ঘটে। তবে আপনি হয়তো এটা জানলে অবাক হবেন যে শুধুমাত্র প্রকৃতিক সৌন্দর্যের কারণে নয়, অনেকেই ভূতুড়ে পরিবেশ উপভোগ করতেও ছুটে যান ব্যাংককে। আর এগুলোকে আরও আকর্ষণীয় করে তুলেছে ব্যাংককের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা নির্জন পরিত্যক্ত ভবন এবং অন্যান্য স্থাপনা। প্রতিটি পরিত্যক্ত স্থাপনার একটি নিজস্ব গল্প আছে। এর মধ্যে অন্যতম আকর্ষণীয় দ্রষ্টব্যটি হচ্ছে ৪৯ তলার একটি গগনচুম্বী ভবন, যেটি বিগত ২৬ বছর ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

যদিও অনেকে এটিকে 'ঘোস্ট টাওয়ার' বলে সম্বোধন করেন, তবে এর আসল নাম সাথর্ন ইউনিক টাওয়ার। থাইল্যান্ডের প্রাণকেন্দ্র ব্যাংককে অবস্থিত এই টাওয়ারটি এখন আবর্জনার মত ভূতুড়ে এবং জীর্ণ অবস্থায় পড়ে আছে। এই বিল্ডিংয়ে মানুষের প্রবেশ সম্পূর্ন ভাবে নিষিদ্ধ, তবু এখনও মানুষেরা নির্জন ভবনের ভিতরের ভৌতিক পরিবেশে রোমাঞ্চ নিতে অবৈধ উপায়ে ভিতরে প্রবেশ করে এবং ভিডিয়ো তৈরি করে ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া সাইটে পোস্ট করে।

বিখ্যাত থাই স্থপতি, রাংসান তোরসুওয়ান, ১৯৯০ সালে এই সুন্দর ভবনটি নির্মাণের কাজ শুরু করেছিলেন। তবে ১৯৯৩ সালে সুপ্রিম কোর্টের একজন বিচারককে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গ্রেপ্তার হয় তোরসুওয়ান। ১৯৯৭ সালে আর্থিক সংকট আঘাত হানে থাইল্যান্ডে অর্থনীতিতে, ফলে এক দিকে তোরসুওয়ানের গ্রেপ্তারি ও অর্থনৈতিক মন্দার কারণে ৮০ শতাংশ নির্মান সম্পূর্ণ হওয়ার পরেও বন্ধ হয়ে যায় নির্মান কাজ। কেউ কেউ বিশ্বাস করেন যে এই ভবনটি একটি পুরানো সমাধিক্ষেত্রের উপরে নির্মিত হয়েছিল এই কারণে এটি ভূতুড়ে। ২০১৪ সালের ডিসেম্বরে ৪৩তম তলা থেকে একজন সুইডিশ ফটোগ্রাফারের মৃতদেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছিল। এরপর থেকে এর ভৌতিক কাহিনী আরও বেশি বেশি করে ছড়িয়ে পড়ে।

সময়ের সঙ্গে সঙ্গে ভূতের গল্পও বাড়তে থাকে। ২০১৭ সালে একটি হরর ফিল্ম, The Promise এর শুটিং হয়েছিল এই ভবনে। লোকেদের প্রবেশে বাধা দেওয়ার জন্য ভবনটির চারপাশে মোতায়েন রয়েছে নিরাপত্তা কর্মী কিন্তু দিনের বেলাতেও পরিত্যক্ত ভবনে প্রবেশ করার সাহস করেন না নিরাপত্তা কর্মীরা।

টুকিটাকি খবর

Latest News

একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর পুরসভার নয়া ভবনের রঙ নীল-সাদার বদলে হল লালচে, দ্রুত সরানো হবে একাধিক বিভাগ মুক্তি পেল অনুষা-ঋতব্রত জুটির 'হেমন্তের অপরাহ্ন' ছবির ট্রেলার! বড়বাজারের মেহতা বিল্ডিংয়ে দাউ দাউ করে আগুন, ছুটে এলেন দমকলমন্ত্রী কাটমানি না দিতে পারায় রূপশ্রীর আবেদন বাতিল! BDO’র কাছে অভিযোগ দৃষ্টিহীন বাবার কমোডের ভিতরে ঢুকে ছিল বিশাল কোবরা, সামনে যেতেই কী ঘটল-ভিডিয়ো বিয়ের পরই নতুন বউকে দামি গাড়ি উপহার দিলেন জাহির, সোনাক্ষীর এই গাড়ির দাম জানেন? অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা আর ৪ দিন পর থেকেই ভাগ্যে সোনার চমক ৩ রাশির! মান-সম্মান থেকে অর্থলাভে লাকি কারা? ‘৫ নম্বর জাতীয় পুরস্কার পাকা…’, ইন্দিরা গান্ধীর লুকে কঙ্গনা,কবে আসছে এমার্জেন্সি

T20 WC 2024

একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.