বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi: ট্রলিব্যাগ খুলতেই চক্ষু চড়কগাছ! দিল্লি বিমানবন্দর থেকে উদ্ধার ৪৫ টি পিস্তল

Delhi: ট্রলিব্যাগ খুলতেই চক্ষু চড়কগাছ! দিল্লি বিমানবন্দর থেকে উদ্ধার ৪৫ টি পিস্তল

উদ্ধার হওয়া পিস্তল। ছবি সৌজন্যে এএনআই।

এই ঘটনায় তদন্ত করছে ন্যাশনাল সিকিউরিটি গার্ডের সন্ত্রাস দমন শাখা। এনএসজি সূত্রে জানা গিয়েছে, গত ১০ জুলাই হো চি মিন সিটি থেকে ভারতে ফিরেছিল এই দম্পতি। তাদের কাছে দুটি ট্রলি ব্যাগে ভর্তি ছিল এই সমস্ত পিস্তল। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ধৃতের ভাই মনোজিৎ সিং এই পিস্তলগুলি তাকে দিয়েছিল। 

ট্রলি ব্যাগ ভর্তি পিস্তল! পাঁচটি বা দশটি নয়, উদ্ধার হল ৪৫ টি পিস্তল! যা দেখে চক্ষু চড়কগাছ আধিকারিকদের। দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে ৪৫ টি পিস্তলসহ এক দম্পতিকে গ্রেফতার করেছে শুল্ক ধৃতদের নাম হল জগজিৎ সিং এবং জসবিন্দর কৌর। ভিয়েতনামের হো চি মিন সিটি থেকে ইন্দিরা গান্ধী বিমানবন্দরে নামার পরে তাদের ধরে ফেলে শুল্ক দফতর। সম্পর্কে দুজন হল স্বামী-স্ত্রী। প্রাথমিকভাবে উদ্ধার হওয়া পিস্তলগুলিকে আসল বলেই মনে করা হচ্ছে। তবে এ বিষয়ে নিশ্চিত হতে বন্দুকগুলি ব্যালাস্টিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এই ঘটনায় তদন্ত করছে ন্যাশনাল সিকিউরিটি গার্ডের সন্ত্রাস দমন শাখা। এনএসজি সূত্রে জানা গিয়েছে, গত ১০ জুলাই হো চি মিন সিটি থেকে ভারতে ফিরেছিল এই দম্পতি। তাদের কাছে দুটি ট্রলি ব্যাগে ভর্তি ছিল এই সমস্ত পিস্তল। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ধৃতের ভাই মনোজিৎ সিং এই পিস্তলগুলি তাকে দিয়েছিল। এরমধ্যে রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের পিস্তল। জেরায় তদন্তকারীরা জানতে পেরেছেন, এর আগেও তুরস্ক থেকে তারা ২৫ টি পিস্তল নিয়ে এসেছিল। তবে এতগুলি পিস্তল কীভাবে ভিয়েতনামের বিমানবন্দরের নিরাপত্তা এড়িয়ে ওই দম্পতি ভারতে পৌঁছাল তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

জানা গিয়েছে, তাদের কাছে উদ্ধার হওয়া পিস্তলের আনুমানিক বাজারদর প্রায় সাড়ে ২২ লক্ষ টাকা। কী উদ্দেশ্যে পিস্তলগুলি ভারতে নিয়ে আসা হয়েছিল এবং কারা কারা তাদের সাহায্য করেছিল? সে বিষয়টি খতিয়ে দেখছে ন্যাশনাল সিকিউরিটি গার্ডের সন্ত্রাস দমন শাখা। এখনও পর্যন্ত বন্দুকগুলির পূর্ণাঙ্গ ব্যালাস্টিক রিপোর্ট হাতে পাইনি এনএসজি।

ঘরে বাইরে খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.