বাংলা নিউজ > ঘরে বাইরে > Fake Ad: বাংলায় ভুয়ো বিজ্ঞাপন! ফসল বিমা নিয়ে কৃষকদের টুপি পরানোর ছক! তদন্তে দিল্লি পুলিশ

Fake Ad: বাংলায় ভুয়ো বিজ্ঞাপন! ফসল বিমা নিয়ে কৃষকদের টুপি পরানোর ছক! তদন্তে দিল্লি পুলিশ

ফসল বিমা যোজনা নিয়ে ভুয়ো বিজ্ঞাপনের অভিযোগ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

এবার ফসল বিমা যোজনার নাম করে ভুয়ো বিজ্ঞাপন দেওয়ার অভিযোগ। তদন্তে দিল্লি ক্রাইম ব্রাঞ্চ। 

এবার ফসল বিমা যোজনা নিয়ে ভুয়ো বিজ্ঞাপন দিয়ে মানুষকে প্রতারিত করার ছক কষার অভিযোগ। একাধিক সংবাদপত্রে ও ওয়েবসাইটে এই ভুয়ো বিজ্ঞাপন দেওয়া হয়েছিল বলে অভিযোগ। কৃষি মন্ত্রকের তরফে এই অভিযোগ তোলা হয়েছে। এবার নালিশ পেয়েই দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ এনিয়ে তদন্ত শুরু করেছে। তবে তাৎপর্যপূর্ণভাবে এই রাজ্যেও এই প্রতারণার ছক কষা হয়েছিল বলে অভিযোগ। কারা এর পেছনে রয়েছে সেটা জানার চেষ্টা করছে পুলিশ । দিল্লি পুলিশ ইতিমধ্য়েই এনিয়ে তদন্ত শুরু করেছে।

মন্ত্রকের তরফে বলা হয়েছে, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও পশ্চিমবঙ্গে এই ধরনের ভুয়ো বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। ফসল বিমা সংক্রান্ত ব্যাপারে কৃষকদের বিভ্রান্ত করার জন্য় এই সব বিজ্ঞাপন দেওয়া হচ্ছিল বলে খবর। মূলত ভুল বুঝিয়ে তাদেরকে প্রতারিত করার জন্য় এই ছক কষা হয়েছিল। তবে শেষ পর্যন্ত বিষয়টি ধরা পড়ে যায়। পুলিশ জানিয়েছে, এনিয়ে এফআইআর করা হয়েছে। একটা মামলা করা হয়েছে।

এফআইআরে উল্লেখ করা হয়েছে, দফতরের তরফে তথ্য় পাওয়ার পরেই বোঝা গিয়েছে যে ওই সোসাইটি ভুয়ো। এই ধরনের বিজ্ঞাপন দেওয়ার কোনও ক্ষমতা তাদের নেই। ওয়েবসাইটে যে বিবরণ দেওয়া হয়েছে তা পুরোপুরি বিভ্রান্তিমূলক ও মিথ্য়ে। এটা বিপথে পরিচালিত করতে পারে। সেকারণেই এবার পুলিশ ও কৃষি দফতর উভয়ই নড়েচড়ে বসেছে।

আইআরডিএর তরফে বলা হয়েছে, ওই সোসাইটিকে এমন কোনও কাজ করার জন্য় লাইসেন্স দেওয়া হয়নি।

এদিকে গোটা ঘটনাকে কেন্দ্র করে পুলিশ তদন্ত শুরু করেছে। দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ জানার চেষ্টা করছে এই ঘটনার পেছনে কোন চক্র কাজ করছে। মনে করা হচ্ছে কৃষকদের মাথায় টুপি পরিয়ে তাদের সর্বস্ব লুঠে নেওয়ার ছক কষেছিল ওই ভুয়ো সংস্থা। তবে তার আগেই কৃষি দফতরের নজরে আসে বিষয়টি। এরপরই পুলিশের কাছে অভিযোগ দায়ের। সেই অনুসারে ব্যবস্থা নিয়েছে পুলিশ। তবে এবার কাদের নাম উঠে আসে সেটাই দেখার।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.