বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar BJP: বিহারে আমাদের নিজস্ব সরকার তৈরি হবেই, ঘুঁটি সাজাচ্ছে বিজেপি, CM কি ‘পালটু রাম’?

Bihar BJP: বিহারে আমাদের নিজস্ব সরকার তৈরি হবেই, ঘুঁটি সাজাচ্ছে বিজেপি, CM কি ‘পালটু রাম’?

বিহারের দুই উপমুখ্য়মন্ত্রী সম্রাট চৌধুরী ও বিজয় সিনহা। (Photo by Santosh Kumar/ Hindustan Times)

বিহারে একদিন আমাদের সরকার তৈরির শপথ থেকে আমরা পিছিয়ে আসব না। এটা আমি বলে দিলাম। জানিয়েছেন বিহার বিজেপির ওই নেতা।

বিহারের উপমুখ্য়মন্ত্রী সম্রাট চৌধুরী বৃহস্পতিবার জানিয়েছেন জনতা দল ইউনাইটেডের সভাপতি নীতীশ কুমারকে মুখ্য়মন্ত্রী করে বিহারে সরকার তৈরির জায়গা থেকে পিছিয়ে আসবে না বিজেপি।

এনডিটিভির খবর অনুসারে জানা গিয়েছে, সম্রাট চৌধুরী এবিহারকটি ভিড়ে ঠাসা কর্মীসভায় একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, জাতীয় ও রাজ্যস্তরে প্রচুর কথাবার্তা হয়েছে। এরপর সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে আরজেডিকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া যায়। কারণ আরজেডি এখানে জঙ্গলরাজ এনেছিল। সেই বিহারে আর আরজেডিকে নয়। 

তিনি জানিয়েছেন, জোট তা যেটাই হোক না কেন সেটাকে আমরা সম্মান করি। নীতীশ কুমারকে ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ হিসাবে তুলে ধরা হচ্ছিল। কিন্তু তিনি সঠিক সময়ে বিষয়টি বুঝে গিয়েছিলেন। আসলে ওই গ্রুপটা ছিল দুর্নীতিগ্রস্তদের আড়াল করার একটা জোট।

কিন্তু বিহারে একদিন আমাদের সরকার তৈরির শপথ থেকে আমরা পিছিয়ে আসব না। এটা আমি বলে দিলাম। জানিয়েছেন বিহার বিজেপির ওই নেতা।

সম্রাট জানিয়েছেন, বিজেপি হল এমন একটা দল যারা ধৈর্য্য ধরে অপেক্ষা করে কবে তাদের শপথ তারা পূরণ করতে পারবে। তিনি জানিয়েছেন, একটা সময় ৩৭০ ধারার বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্য়ায়। এরপর একের পর এক প্রজন্ম চলে গিয়েছে। কিন্তু স্বপ্নপূরণ হচ্ছিল না। কিন্তু প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদী সেই স্বপ্ন পূরণ করলেন। অযোধ্য়ার ক্ষেত্রেও সেটাই হয়েছে। আমরা যখন বলতাম মন্দির ওহি বানায়েঙ্গেয তখন নানা কথা বলা হত। কিন্তু আমরা এটাও বলতাম তারিখ বলব না। কারণ মন্দির নির্মাণ না হওয়া পর্যন্ত আমরা কিছু বলতে পারতাম না।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, মদ মাফিয়া, জমি মাফিয়ার বিরুদ্ধে কড়া ব্য়বস্থা নেওয়া হবে।

ইন্ডিয়া জোট ছেড়ে বেরিয়ে এসেছেন নীতীশ কুমার। এনডিএ জোটে যুক্ত হয়েছেন তিনি। সব মিলিয়ে বিহারে ফের বিজেপির সঙ্গে মাখোমাখো সম্পর্ক নীতীশের। এদিকে এবার বিহারে বিজেপির নিজস্ব সরকার তৈরির ব্যাপারে আশার কথা জানালেন বিজেপি নেতা। 

এদিকে নীতীশকে পালটুরাম বলে বার বার কটাক্ষ করেছেন কংগ্রেস নেতৃত্ব। এদিকে নীতীশ কুমারের প্রথমে এনডিএ জোটে যাওয়া, তারপর সেখান থেকে ফিরে এসে কংগ্রেস–আরজেডি’‌র সঙ্গে জোট করে সরকার গড়ে তোলা এবং এখন আবার এনডিএ জোটে সামিল হওয়ায় বিহারের মুখ্যমন্ত্রীর বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে জাতীয় রাজনীতিতে। জেপি নড্ডার সঙ্গে সম্প্রতি বৈঠক করে বেরিয়ে নীতীশ কুমার সাংবাদিকদের বলেছিলেন, ‘‌যেখানে ছিলাম, আবার সেখানে ফিরলাম। আর কোথাও যাওয়ার প্রশ্নই নেই। আমরা একজোট থাকব। আব ইধার–উধার নেহি হোঙ্গে।’‌

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘ননদিনী রায়বাঘিনী’ নন! বিয়ের পরই বাড়ি উপহার পেয়ে কঙ্গনায় আপ্লুত ভাইয়ের বউ Bakri Eid 2024: পালিত হল ইদ-অল-আদাহ! দেখে নিন দেশের নানা প্রান্তের উদযাপনের ছবি আইসক্রিমে কেন্নো ছিল, নালিশ করেছিলেন মহিলা, শুনেই বড় অনুরোধ করল আমূল কাতারের 'চুরির গোল'-ও বাঁচাতে পারল না স্টিম্যাচকে! চাকরি গেল ভারতের হেড কোচের প্রকৃতির কোলে শরীর-মন রিফ্রেশ করতে গেলেন শিবানী, সঙ্গী হলেন অমৃতাও মা মেয়ে ম্যাচিং ম্যাচিং, মেয়ের সঙ্গে ইদ উদযাপনের ঝলক দেখালেন সোহা কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ১৮ জুনের রাশিফল দেখে নিন মাত্র ২৭ বলে ১০০ রান! T20-র ইতিহাসে দ্রুততম শতরান সাহিলের, ভাঙলেন গেইলের রেকর্ড ‘খারাপ সময়ের বন্ধুকে’ ছাড়লেন রাহুল, রায়বরেলিতে থাকছেন, ওয়েনাড়ে এবার প্রিয়াঙ্কা পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.