বাংলা নিউজ > ঘরে বাইরে > Rishi Sunak on Hinduism: 'আমি গর্বিত হিন্দু! মন্দিরে যেতে চাই' ভারতে পা দিয়েই জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক

Rishi Sunak on Hinduism: 'আমি গর্বিত হিন্দু! মন্দিরে যেতে চাই' ভারতে পা দিয়েই জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক

দিল্লিতে সস্ত্রীক ঋষি সুনক(ANI Photo) (UK in India Twitter)

জি ২০ সামিটে যোগ দিতে ভারতে এসেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সেখানে এসেই হিন্দুত্ব নিয়ে মুখ খুললেন তিনি। 

ভারতে পা দিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক। সংবাদ সংস্থা এএনআইয়ের সামনে মুখ খুলেছেন তিনি। ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী এসেছেন ভারত সফরে। জি-২০ এর মতো মেগা ইভেন্টে অংশ নেবেন তিনি। হিন্দু ধর্ম নিয়ে বিশেষ মন্তব্য করলেন ঋষি সুনাক।

তিনি সংবাদ সংস্থা এএনআইকে বলেন, আমি গর্বিত হিন্দু। সেভাবেই আমি বড় হয়েছি। আমি এমনটাই। আশা করছি আমি কোনও মন্দিরে যেতে পারব। যেহেতু আমি কয়েকদিন এখানে রয়েছি। আমাদের সদ্য রাখি বন্ধন হয়েছে। আমার বোনেদের কাছ থেকে রাখি পেয়েছি। আমার কাছে সেই সব রাখি রয়েছে। আমার জন্মাষ্টমী পালনের মতো যথেষ্ট সময় ছিল না। তবে এবার যদি কোনও মন্দিরে যেতে পারি তবে হয়তো সেটা পূরণ হবে। তবে এটা আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি মনে করি বিশ্বাস আমাদের সবসময় সহায়তা করে। যাদের জীবনে বিশ্বাস আছে তাদের জন্য় এটা খুব কার্যকরী। আমার মতো চাপের কাজ যারা করেন তাদের কাছে বিশ্বাসটা খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বাস আমাদেরকে শক্তি দেয়। এটা খুবই গুরুত্বপূর্ণ।

হিন্দু ধর্ম নিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন ঋষি সুনাক। বললেন, আমি গর্বিত হিন্দু। এর আগেও নিজের দেশে থাকাকালীনও হিন্দু ধর্মের সঙ্গে জড়িয়ে থাকা তাঁর আবেগকে তিনি আগেও জানিয়েছিলেন। কীভাবে তাঁর ডেস্কের পাশে রাখা থাকে গণেশের মূর্তি রাখেন, সেকথা জানিয়েছিলেন তিনি। আর এবার জি-২০ সম্মেলনে অংশ নিতে এসে ভারতের মাটিতে পা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। বললেন, মন্দিরে যেতে পারলে খুব ভালো লাগবে। কার্যত হিন্দু ধর্মের সঙ্গে জড়িয়ে থাকা আবেগকে তিনি তুলে আনলেন তাঁর মতো করে।

সম্প্রতি রামকথার আসর বসেছিল ব্রিটেনে। সেখানে উপস্থিত ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। তিনি সেই সময় বলেছিলেন, ব্রিটিশের পাশাপাশি হিন্দু হিসাবে গর্বিত। ছোটবেলায় ভাই বোনেদের সঙ্গে পুজো দিতে যেতাম। প্রসাদ খেতাম। আসলে এই যে সেবা করার ব্রত, এই হিন্দু মূল্যবোধটা ব্রিটিশ মূল্যবোধের সঙ্গে মিলে যায়।

তিনি জানিয়েছিলেন, ভগবান রামচন্দ্র সবসময় আমার অনুপ্রেরণা।…বাপু আপনি যা করেছেন তার জন্য ধন্যবাদ জানাচ্ছি। আপনার সত্য, ভালোবাসা আর দয়াশীলতার শিক্ষা এটা আজ আরও বেশি প্রাসঙ্গিক। ঋষি সুনক মঞ্চের আরতিতেও অংশ নেন।

কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের চত্বরে বসেছিল রামকথার আসর।সেখানে প্রবচন দিয়েছিলেন আধ্যাত্মিক গুরু মুরারি বাপু। আর তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। এবার সেই ঋষি সুনক এলেন ভারতে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.