বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan: ওজন কমেছে ইমরানের, করতে পারছেন না শারীরিক কসরত, অভিযোগ বোনের

Imran Khan: ওজন কমেছে ইমরানের, করতে পারছেন না শারীরিক কসরত, অভিযোগ বোনের

ইমরান খান। ফাইল ছবি। (REUTERS)

আলেমা খান বলেন, ‘আমি জেলে ইমরান খানের সঙ্গে দেখা করেছি এবং তিনি ভালো রয়েছেন। তাঁর শরীরের ওজন কমে গিয়েছে। তবে তাঁকে হাঁটাচলা ও ব্যায়ামের জন্য জায়গা দেওয়া হচ্ছে না।’ সন্ত্রাসবিরোধী আদালতের বাইরে সাংবাদিকদের তিনি আরও বলেন, ‘জেলে পড়াশোনার ওপরে মনোযোগী হয়েছেন ইমরান।’

সাইফার মামলায় বর্তমানে জেলবন্দি রয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। জেলের মধ্যে তাঁকে অস্বাস্থ্যকর পরিবেশে রাখার অভিযোগ আগেই তুলেছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর স্ত্রী। এবার জেলে তাঁকে হাঁটাচলা ও ব্যায়াম করার জন্য জায়গা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুললেন বোন আলেমা খান। তবে ইমরানের শরীরের ওজন কমে গিয়েছে বলে তিনি দাবি করেছেন।

আরও পড়ুন: স্বামীকে হয়তো জেলের মধ্য়ে বিষ খাইয়ে দেবে, আদালতে গেলেন ইমরানের স্ত্রী

আলেমা খান বলেন, ‘আমি জেলে ইমরান খানের সঙ্গে দেখা করেছি এবং তিনি ভালো রয়েছেন। তাঁর শরীরের ওজন কমে গিয়েছে। তবে তাঁকে হাঁটাচলা ও ব্যায়ামের জন্য জায়গা দেওয়া হচ্ছে না।’ সন্ত্রাসবিরোধী আদালতের বাইরে সাংবাদিকদের তিনি আরও বলেন, ‘জেলে পড়াশোনা করছেন ইমরান। একাকিত্বে তিনি কোরআন পাঠ করার পাশাপাশি অন্যান্য বই পড়ছেন।’ প্রসঙ্গত, আলেমা খান এবং তাঁর বোন উজমা খানের বিরুদ্ধে গত ৯ মে লাহোর কোর কমান্ডার হাউসে হামলার অভিযোগ রয়েছে। সেই সংক্রান্ত মামলায় সন্ত্রাস বিরোধী মামলায় হাজিরা দেন ইমরান। তাঁদের গ্রেফতার করতে চায়ছে পুলিশ। পাকিস্তানের জয়েন্ট ইনভেস্টিগেশন টিম (জেআইটি) দুই বোনের বিরুদ্ধে অপরাধে জড়িত থাকার প্রমাণ পেয়েছে। তাই তাঁদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করতে চায়ছে। তাঁদের আইনজীবী বুরহান মোয়াজ্জাম মালিক জানান, খানের বোনদের এফআইআরকে সম্মতি দেয়নি আদালত। অভিযুক্তদের দোষী ঘোষণা করে এমন কোনও নথি দেখাতে বলেছে আদালত। আগামী ১৬ অক্টোবর মামলার পরবর্তী শুনানি।

উল্লেখ্য, ৭০ বছর বয়সী ইমরান খানকে গত ৫ অগস্ট তোষাখানা দুর্নীতি মামলায় আদালত তিন বছরের কারাদণ্ড দেয়। প্রথমে তাঁকে অ্যাটক কারাগারে রাখা হয়েছিল। পরে ইসলামাবাদ হাইকোর্টে সাজা স্থগিত হওয়ার পর তাঁকে সাইফার মামলায় পুনরায় গ্রেফতার করা হয় এবং গত সপ্তাহে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রাখা হয়।

এদিকে, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি আদিয়ালা জেলে স্বামীর জন্য আরও নিরাপত্তা চেয়ে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। তাঁর আশঙ্কা তাঁর স্বামীকে বিষ দিয়ে হত্যা করা হতে পারে। তাঁর দাবি, জেলের নিয়ম অনুযায়ী ইমরান খানকে একটি টিভি, সংবাদপত্র, একটি চেয়ার, আসন এবং একটি টেবিলের মতো সুবিধা দেওয়ার কথা ছিল। কিন্তু, সেই সুবিধা দেওয়া হয়নি। এই আচরণ অমানবিক এবং সংবিধানের ৯ ও ১৪ অনুচ্ছেদের বিরোধী। স্বামীকে যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবিতে আদালতের হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

এর পাশাপাশি, প্রাক্তন প্রধানমন্ত্রীকে স্বাস্থ্যকর খাবার সরবরাহ নিশ্চিত করার জন্য দায়িত্বপ্রাপ্ত মেডিক্যাল অফিসারকে নির্দেশ দেওয়ার অনুরোধ জানিয়েছেন। তাছাড়াও, তিনি ইমরান খানকে ব্যায়াম করার এবং হাঁটার সুযোগ করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিতে আদালতের হস্তক্ষেপ চেয়েছেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.