বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Ambassador slams Congress: 'মোদী বিরোধী' সম্পাদকীয়র জবাবে বিদেশি সংবাদপত্রে কংগ্রেসকে তোপ ভারতীয় কূটনীতিকের!

Indian Ambassador slams Congress: 'মোদী বিরোধী' সম্পাদকীয়র জবাবে বিদেশি সংবাদপত্রে কংগ্রেসকে তোপ ভারতীয় কূটনীতিকের!

আয়ারল্যান্ডে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অখিলেশ মিশ্র

আয়ারল্যান্ডের জনপ্রিয় দৈনিক সংবাদপত্র 'দ্য আইরিশ টাইমস'-এ সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দেগে একটি সম্পাদকীয় প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। সেই সম্পাদকীয়র প্রতিবাদে আয়ারল্যান্ডে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অখিলেশ মিশ্র একটি চিঠি লিখেছিলেন দ্য আইরিশ টাইমসকে।

আয়ারল্যান্ডের জনপ্রিয় দৈনিক সংবাদপত্র 'দ্য আইরিশ টাইমস'-এ সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দেগে একটি সম্পাদকীয় প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। সেই সম্পাদকীয়র প্রতিবাদে আয়ারল্যান্ডে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অখিলেশ মিশ্র একটি চিঠি লিখেছিলেন দ্য আইরিশ টাইমসকে। আর সেই চিঠিতে তিনি কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ শানিয়েছিলেন। এই পরিপ্রেক্ষিতে এবার এই কূটনীতিকের বিরুদ্ধে পদক্ষেপের জন্যে আর্জি জানিয়েছে কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের কাছে। গোটা বিষয়টি প্রকাশ্যে আসে গত ১৫ এপ্রিল। অখিলেশের লেখা চিঠিটি সেদিন আয়ারল্যান্ডে অবস্থিত ভারতীয় দূতাবাসের তরফ থেকে পোস্ট করা হয়েছিল এক্স হ্যান্ডেলে। এরপরই সেটা নিয়ে সরব হয়েছে কংগ্রেস। (আরও পড়ুন: কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা)

আরও পড়ুন: বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা

উল্লেখ্য, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করার ঘটনা প্রসঙ্গে মোদীকে নিয়ে সম্পাদকীয় প্রকাশিত হয়েছিল দ্য আইরিশ টাইমসে। সেখানে লেখা হয়েছিল, 'মোদীর নেতৃত্বে ভারতের কেন্দ্রীয় সরকার বিরোধীদের বাকস্বাধীনতার খর্ব করছে। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবে শতাধিক রাজনৈতিক মামলা করা হচ্ছে কর ফাঁকি এবং দুর্নীতির নামে। ভারতের গণতান্ত্রিক স্বীকৃতি মারাত্মকভাবে কলঙ্কিত হয়েছে এই সব কারণে।'

আরও পড়ুন: তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ

সেই প্রতিবেদনে লেখা হয়েছে, 'ভারতে বর্তমানে অসহিষ্ণু হিন্দু সংখ্যাগরিষ্ঠতাবাদ চলছে'। এই সম্পাদকীয়র জবাবে ভারতীয় রাষ্ট্রদূত অখিলেশ একটি রিজয়েন্ডার পাঠান দ্য আইরিশ টাইমসকে। সেখানে তিনি লিখেছেন, 'গোটা ব্যবস্থার গভীরে প্রবেশ করা দুর্নীতির বিরুদ্ধে লড়াই (ভারতের একটি একক পরিবারতান্ত্রিক দলের ৫৫ বছরের শাসন দ্বারা তৈরি, যার মধ্যে স্বাধীনতার পরপর প্রথম ৩০ বছর তারাই ক্ষমতায় ছিল)করার জন্যেই মোদীর জনপ্রিয়তা ক্রমে বাড়ছে।' এই আবহে কংগ্রেস মুখপাত্র তথা সাধারণ সম্পাদক জয়রাম রমেশ গতকালই একটি সোশ্যাল মিডিয়া পোস্টে অখিলেশের নিন্দা করেন।

আরও পড়ুন: মমতার সরকারের কোচিং সেন্টারে পড়েই UPSC পাশ ৭ জনের, কার কত ব়্যাঙ্ক হল?

জয়রাম রমেশ ভারতীয় দূতাবাসের পোস্টটি শেয়ার করে ক্যাপশনে লেখেন, 'একজন কূটনীতিক ভারত সরকারের হয়ে কথা বলবেন, এটাই স্বাভাবিক। তবে এভাবে প্রকাশ্যে দেশের বিরোধী দলের সমালোচনা একজন রাষ্ট্রদূতের থেকে মেনে নেওয়া যায় না। তিনি যদি রাজনৈতিক কারণেও নিযুক্ত হন, তাও এটা গ্রহণযোগ্য নয়। এটা তাঁর অপেশাদারিত্বের নিদর্শন এবং এই আচরণ অসম্মানজনক। কিন্তু আমি মনে করি মোদী কোর্সে এটাই স্বাভাবিক।'

ঘরে বাইরে খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.