বাংলা নিউজ > ঘরে বাইরে > অনুমতি ছাড়া মিডিয়ার সঙ্গে কথা বলতে পারবেন না চিকিৎসকরা, কড়া নির্দেশ

অনুমতি ছাড়া মিডিয়ার সঙ্গে কথা বলতে পারবেন না চিকিৎসকরা, কড়া নির্দেশ

অনুমতি ছাড়া মিডিয়ার সঙ্গে কথা বলতে পারবেন না চিকিৎসকরা, কড়া নির্দেশ কেরলে (প্রতীকী ছবি) (AP) (HT_PRINT)

কেরল স্বাস্থ্য অধিকর্তা ভিকে রাজু নির্দেশনামায় জানিয়েছেন, মিডিয়ার কাছে কোনও তথ্য দেওয়ার সময় সতর্ক হতে হবে।

সংবাদ মাধ্যমের সামনে চিকিৎসকদের কথা বলার ক্ষেত্রে এবার রাশ টানল কেরল সরকার। কেরল স্বাস্থ্য দফতর রবিবার বিশেষ নির্দেশ জারি করে জানিয়েছে, মিডিয়ার সঙ্গে প্রকাশ্য়ে কথা বলার জন্য মেডিক্যাল অফিসার ও স্বাস্থ্যকর্মীদের যথাযথ অনুমতি নিতে হবে। কেরল স্বাস্থ্য অধিকর্তা ভিকে রাজু নির্দেশনামায় জানিয়েছেন, মিডিয়ার কাছে কোনও তথ্য দেওয়ার সময় সতর্ক হতে হবে। 

নোটিশে উল্লেখ করা হয়েছে, যে কোনও পরিস্থিতিতেই যথাযথ অনুমতি ছাড়া অফিসাররা মিডিয়ার সঙ্গে কথা বলতে পারবেন না। কোনও আপৎকালীন পরিস্থিতিতে যখন তথ্য় দেওয়া দরকার বলে মনে হচ্ছে তখন ঘটনা যাচাই করে দেখতে হবে ও ডিপার্টমেন্ট থেকে অনুমোদন নিতে হবে। এমনকী মিডিয়ায় প্রকাশিত রোজকার রিপোর্টেও স্বাস্থ্য দফতরের কোনও অনুমোদন নেই বলে দাবি করা হয়েছে। স্বাস্থ্য দফতরের দাবি, এই ধরনের খবর মানুষকে বিপথে চালিত করছে। এমনকী এই ধরণের খবরের জেরে রোগ সম্পর্কে মানুষের মধ্যে নানা ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে বলে দাবি স্বাস্থ্য় দফতরের। তবে কেরল স্বাস্থ্য দফতরের এই নির্দেশকে ঘিরে ইতিমধ্যে নানা কথা উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে, স্বাস্থ্য দফতরের খবর যাতে সংবাদমাধ্যমে না আসে সেকারণেই কি আগাম কড়া ব্য়বস্থা নিচ্ছে সরকার? 

 

ঘরে বাইরে খবর

Latest News

অর্ধেক কমে যেতে পারে কলকাতার বেসরকারি বাস, অফিস যাবেন কীভাবে? মাথায় হাত! ঝড়-বৃষ্টি হবে জেলায়-জেলায়, ৫০ কিমিতে বইবে হাওয়া, শনিতে ভিজবেও বাংলা, কোথায়? এই ছবিতে লুকিয়ে থাকা মাছকে খুঁজে ফেলুন ৯ সেকেন্ডে! রইল অপটিক্যাল ইলিউশনের মজা হিন্দু ব্রাহ্মণ কন্যেকে গোপনে বিয়ে! কেন সুখবর চেপে রেখেছিলেন? জবাব দিলেন আরেফিন দূষণ বাড়ছে টাইগার হিলে, পরিবেশ নষ্ট হচ্ছে বলে অভিযোগ, মামলা গড়াল আদালতে ‘উল্টে ঝুলিয়ে দেব! শোভা পায়?’ শাহর মন্তব্যকে নিশানা মমতার, কটাক্ষ উচ্চারণ নিয়েও অন্নপূর্ণা পুজোর আগেই শুরু হয়েছে ৩ রাশির সুসময়! মিলবে মনের মতো চাকরি থেকে রোজগার কাস্তে হাতে গমের ক্ষেতে, মথুরায় কৃষকদের সঙ্গে হেমা বোনাসে বৈষম্য? সিভিক ভলান্টিয়ারদের জন্য মন কাঁদছে বিজেপির, কী লিখলেন শুভেন্দু? ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.