বাংলা নিউজ > ঘরে বাইরে > New Vande Bharat: বাংলায় আবার বন্দে ভারত, এনজেপি থেকে নয়া রুট

New Vande Bharat: বাংলায় আবার বন্দে ভারত, এনজেপি থেকে নয়া রুট

বন্দে ভারত। প্রতীকী ছবি  (PTI)

ঝলমলে ট্রেন। মখমলের মতো ব্যবস্থা। সেই সাধের বন্দে ভারত ফের বাংলায়। 

আবার বাংলায় বন্দে ভারত। রেল যোগাযোগে আবার গতি আসছে বাংলায়।  ঝাঁ চকচকে বন্দে ভারত আসছে বাংলায়। দুটি ট্রেনই পাটনা থেকে ছাড়বে।  লখনৌ -অযোধ্যার মধ্যে যোগসূত্র গড়বে। তেমনি পাটনা ও শিলিগুড়ির সঙ্গে এই বন্দে ভারত যোগসূত্র গড়ে তুলবে। রাজধানীর চেয়েও দ্রুতগতিতে ছুটবে এই মেট্রো। বেশ দীর্ঘপথেই এই বন্দে ভারত চালানো হবে সেই নিরিখে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রুট।

তবে অপর একটি সূত্র বলছে একটি হাওড়া থেকে অপরটি নিউ জলপাইগুড়ি থেকে বন্দে ভারত ছাড়ার প্রস্তাবও রয়েছে। সম্প্রতি মুজফ্ফরপুরের বিজেপি সাংসদ অজয় নিশাদ বাংলার মধ্য়ে দিয়ে দুটি বন্দে ভারত চালানোর দাবি তুলেছিলেন। বিহার থেকে বাংলার মধ্য়ে বন্দে ভারত। সেই প্রস্তাব কার্যকরী হলে আরও সুবিধে হবে। মুজফ্ফরপুর থেকে হাওড়া, মুজফ্ফরপুর থেকে রাঁচি, মুজফ্ফরপুর থেকে নিউ জলপাইগুড়ি ও মুজফ্ফরপুর থেকে লখনউ পর্যন্ত বন্দে ভারত চালানোর দাবি তুলেছিলেন তিনি।  

এদিকে নিউ জলপাইগুড়ি থেকে পাটনা পর্যন্ত বন্দে ভারতের কথাও শোনা যাচ্ছে। মাত্র ৭ ঘণ্টায় এই বন্দে ভারত পেরিয়ে যাবে ৪৭১ কিমি। এককথায় একেবারে স্বাচ্ছন্দ্যের সঙ্গে পৌঁছে যাওয়া যাবে বহু দূরের গন্তব্যে। এনজেপি থেকে পাটনা। সূত্রের খবর, সকাল ৬টার সময় এনজেপি থেকে ছাড়বে এই ট্রেন। এরপর দুপুর ১টার সময় এই বন্দে ভারত পাটনা পৌঁছবে। এরপর পাটনা থেকে বন্দে ভারত ছাড়বে বেলা ৩টের সময়। আর এনজেপি পৌঁছবে এই ট্রেন রাত ১০টার  সময়। সপ্তাহে ৬দিন চলবে এই ট্রেন। কেবলমাত্র বৃহস্পতিবার এই ট্রেন চলবে না। 

এককথায় শিলিগুড়ির সঙ্গে পাটনা আরও তাড়াতাড়ি পৌঁছন যাবে। 

অপর একটি বন্দে ভারত হল পাটনা ও লখনউ রুটে। এই ট্রেনটি পাটনা থেকে সকাল ৬টায় ছাড়তে পারে। এরপর এটি লখনউ পৌঁছতে রাত সাড়ে ১০টা হয়ে যাবে। এই ট্রেনটি অযোধ্য়ার উপর দিয়ে যাবে। তবে ট্রেনের কোনও নির্দিষ্ট সময়সূচি এখনও জানানো হয়নি বলেও খবর। সব মিলিয়ে বন্দে ভারতের হাত ধরে শীঘ্রই এনজেপি ও বিহারের মধ্য়ে যোগোযাগ আরও দ্রুততার সঙ্গে হতে পারে। 

ঘরে বাইরে খবর

Latest News

সাফল্য পেতে বাংলাদেশের উইকেটগুলির উন্নতি দরকার- T20 WC-এর আগেই অজুহাত নাজমুলের দাদুর স্বপ্নপূরণ করতে সারেগামাপার মঞ্চে আরাত্রিকা, বিচারকদের মন জয় করতে পারবেন? তৃণমূলকে খোলা মাঠ ছাড়তে নারাজ, কলকাতা ও শহরতলি দখলে সর্বশক্তি প্রয়োগ করবে BJP ২ তারিখের পরেও বাইরে থাকতে দিন, কেজরির আবেদন গেল প্রধান বিচারপতির কাছে হাতে এখনও বিয়ের মেহেন্দি লেগে, আদৃত নয়, এ-কাকে বুকে জড়িয়ে আদরে ভরালেন কৌশাম্বি? চুলের জন্য স্কুল থেকে নামকাটা! তবুও চুল কাটাতে নারাজ খুদে, কেন রেমাল-দুর্যোগের রাতে সুন্দরবনে হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাট, সদ্যোজাতের মৃত্যু আলাম নন, হীরামান্ডির তাজের মন কেড়েছেন অন্য কেউ! কার সঙ্গে ডেটে গেলেন তাহা? নগ্ন করে গাছে বেঁধে পিটিয়ে খুনের অভিযোগ, ডুয়ার্সে রাতের অন্ধকারে হাড়হিম কাণ্ড ছাত্রাবস্থাতেই লোক নিয়োগ করে সোনা পাচার করতেন আনোয়ারউল আজিম আনার, ছিল জঙ্গি যোগ

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.