বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajib Gandhi: দেখেছিলেন তো রাজীব গান্ধীর দেহের একটা টুকরোও পাওয়া যায়নি…ফের বিতর্কে আজম খান

Rajib Gandhi: দেখেছিলেন তো রাজীব গান্ধীর দেহের একটা টুকরোও পাওয়া যায়নি…ফের বিতর্কে আজম খান

রাজীব গান্ধী। সংগৃহীত ছবি

আজম খান তাঁর রাজনৈতিক জীবনের নানা ওঠাপড়া, প্রশাসনিক নানা পরিস্থিতির কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, এই ৪০-৪২ বছরের রাজনৈতিক জীবনের অভিজ্ঞতার কথা বলছি। আপনি জানবেনই না কখন তাওয়া থেকে রুটি উলটে যাবে।

সমাজবাদী পার্টির নেতা আজম খান। এবার রাজীব গান্ধীর মৃত্যু নিয়ে বিশেষ মন্তব্য করে বিতর্ক বাড়িয়ে দিলেন তিনি। তিনি জানিয়েছেন, ভগবানের প্রতিশোধ অত্যন্ত ভয়াবহ। আপনারা সকলেই জানেন যে রাজীব গান্ধীর শরীরের একটা অংশও পাওয়া যায়নি।

রবিবার কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করে তিনি জানান, আমি ইন্দিরা গান্ধীর আমল দেখেছি। রাজীব গান্ধীর হাতে বেশিরভাগ এমপি ছিল। কিন্তু দেখুন তাঁর শরীরের একটি টুকরোও পাওয়া যায়নি। সঞ্জয় গান্ধীর মতো মানুষ বিমানে ছিলেন কিন্তু তার দেহ পাওয়া যায় টুকরো অবস্থায়।

তিনি তাঁর রাজনৈতিক জীবনের নানা ওঠাপড়া, প্রশাসনিক নানা পরিস্থিতির কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, এই ৪০-৪২ বছরের রাজনৈতিক জীবনের অভিজ্ঞতার কথা বলছি। আপনি জানবেনই না কখন তাওয়া থেকে রুটি উলটে যাবে। কর্তৃপক্ষ, পুলিশ সব বদলে যাবে। যে পুলিশ আপনার দরজা ভেঙেছিল যারা আপনাকে একদিন লাথি মেরেছিল, তারাই একটা সময় দাঁড়িয়ে থাকবে আপনার পাশে, আপনাকে স্যালুট করবে ওই বুটের উপর দাঁড়িয়ে।

রামপুর পুরসভা ভোটে সমাজবাদী পার্টির প্রার্থী ফতিমা জাবির হয়ে প্রচার করছিলেন। এদিকে রামপুরের ওই বিধায়কের বিরুদ্ধে অন্তত ৯০টি ক্রিমিনাল কেস রয়েছে। ২০১৭ সালে বিজেপি ক্ষমতায় আসার পরে এই মামলাগুলি হয়েছে।

এদিকে ঘৃণাসূচক একটি মন্তব্যের জেরে এর আগে কোর্ট তার তিনবছরের কারাদন্ডের নির্দেশ দিয়েছিল। এরপর রাজ্য বিধানসভার সচিবালয় তার সদস্যপদ খারিজ করার নির্দেশ দিয়েছিল। ২০১৯ সালের একটি প্রচারসভায় আজম খান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ একাধিক জনের বিরুদ্ধে অত্যন্ত বিরূপ মন্তব্য করেছিলেন।

একটি জনসভা থেকে তিনি এই ধরনের কুরুচিকর মন্তব্য করেছিলেন বলে অভিযোগ। তারপরই তার বিরুদ্ধে মামলা হয়। সেই মামলাতেই তার তিন বছরের কারাদন্ডের নির্দেশ দিয়েছিল আদালত।

এলাহাবাদ হাইকোর্ট ২০২২ সালের মে মাসে আজম খানকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিল। ওয়াকফ বোর্ডের সম্পত্তি সংক্রান্ত একটি মামলায় তিনি জামিন পেয়েছিলেন।

তবে এবার রাজীব গান্ধীর হত্যাকাণ্ডকে জড়িয়ে তিনি যে মন্তব্য করেছেন তা নিয়ে রাজনীতিতে নতুন করে চর্চা শুরু হয়েছে। এই ধরনের মন্তব্য করা কতটা যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন উঠছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

USA বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বিয়ের ১ মাসও কাটেনি! মধুচন্দ্রিমা থেকে ফিরে কার সঙ্গে দেখা করতে ছুটলেন আদৃত? ভোট দিলেন প্রধান বিচারপতি, কী বার্তা দিলেন তিনি? Skin Tone Recognizing: আপনার স্কিন টোন কী, কীভাবে জানবেন? দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ১৩৫ কিমিতে প্রলয় ঘূর্ণিঝড়ের, মারাত্মক বৃষ্টি রবি থেকে, পালটাল পূর্বাভাস! কী হল? 'থালা ফর আ রিজন'…ছক্কা হাঁকালেন ধোনি, ছবি পোস্ট করে লিখল কমিশন ভোটগ্রহণ মিটতেই দলীয় কর্মীদের সঙ্গে আবির খেললেন দেব, অপেক্ষা ৪ জুনের ২৫-এ পা, সেলিব্রেশনে 'এটা আমাদের গল্প'-এর তারকারা দু'বার ভেঙেছে বিয়ে! স্বামী হিসাবে নিজেকে ‘অযোগ্য’ তকমা,‘আমি ভিলেন নই’: প্রসেনজিৎ

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.