বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Narendra Modi: জয় মোদী, জয় হিন্দুস্তান! কিশোরীর মুখে কবিতা শুনে মুগ্ধ প্রধানমন্ত্রী

PM Narendra Modi: জয় মোদী, জয় হিন্দুস্তান! কিশোরীর মুখে কবিতা শুনে মুগ্ধ প্রধানমন্ত্রী

বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI Photo) (ANI )

দুদিনের সফরে বারাণসী গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি মধ্যাহ্নভোজন সারেন। ৩৭টি প্রকল্পের সূচনা করেছেন প্রধানমন্ত্রী।

বারাণসী গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেখানেই এক কিশোরীর কবিতা শুনে উচ্ছাস প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মেয়েটি তাঁর কবিতার শেষে বলেছিল জয় মোদী, জয় হিন্দুস্তান! আর সেটা শুনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটাই কথা ওয়াহ!

দুদিনের সফরে বারাণসী গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি মধ্যাহ্নভোজন সারেন। ৩৭টি প্রকল্পের সূচনা করেছেন প্রধানমন্ত্রী। শহর ও পূর্বাঞ্চলের জন্য সব মিলিয়ে ১৯,০০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন তিনি। সেই সঙ্গেই তিনি কাশী তামিল সঙ্গমমের সূচনা করেন। নমোঘাট থেকে এই কর্মসূচি হয়েছে। কন্য়াকুমারী থেকে বারানসী পর্যন্ত একটা ট্রেনের সূচনা করেন তিনি।

বারাণসী পৌঁছেই কাশীতে রোড শো করেন তিনি। বিকশিত ভারত সঙ্কল্প যাত্রার প্রদর্শনীর সূচনা করেন প্রধানমন্ত্রী। কাটিং মেমোরিয়াল ইন্টার কলেজে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে তিনি একটা ছোট্ট মেয়ের সঙ্গে কথা বলেন তিনি। সেখানে ওই বাচ্চা মেয়েটি সালোক সংশ্লেষের নানা দিক তুলে ধরে প্রধানমন্ত্রীর সামনে।

ওই কিশোরীর প্রতিভায় মুগ্ধ প্রধানমন্ত্রী। বাচ্চাটির সঙ্গে কিছুক্ষণ কথা বলেন প্রধানমন্ত্রী। এরপর তিনি বাচ্চাটিকে প্রশ্ন করেন, তুমি কোন ফল ভালোবাসো না?

একটু ভেবে মেয়েটি বলে, উচ্ছে।

এরপর মেয়েটি বলে, আপনি অনুমতি দিলে আমি একটা কবিতা বলতে পারি। এরপর মোদী বলেন, তুমি কি কবি নাকি?

এরপর কবিতা বলা শুরু করে মেয়েটি। খুব মন দিয়ে মোদী ওই কবিতা শুনতে থাকেন। প্রধানমন্ত্রী ওই কিশোরীর সঙ্গে তাঁর কথাবার্তার কিছু অংশ ইন্সটাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, আমার বারাণসীর বন্ধু বিজ্ঞানও জানে আবার কবিতাও জানে। মজা করে লিখেছেন মোদী। সেই সঙ্গে ওই কিশোরীর প্রতিভার তারিফ করেছেন তিনি।

এর আগেও প্রধানমন্ত্রীকে দেখা গিয়েছে বাচ্চাদের সঙ্গে মিশে যেতে। দেশে কিংবা বিদেশে প্রধানমন্ত্রী বাচ্চাদের সঙ্গে খুব ভালো ভাবেই মিশে যান। এর আগেও বিদেশের মাটিতেও দেখা গিয়েছিল তিনি শিশুদের সঙ্গে গল্প করছেন। তাদের মতো করে তিনি মিশে যান।

 

ঘরে বাইরে খবর

Latest News

হুইলচেয়ারে কারও মুখোমুখি হতে চাইনি- দুর্ঘটনার ভয়াবহ স্মৃতি পিছু ছাড়ছে না পন্তের মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.