বাংলা নিউজ > ঘরে বাইরে > Rakesh Jhunjhunwala Stock: রাকেশ ঝুনঝুনওয়ালার এই শেয়ার এক লাফে বাড়ল ১৬%! আপনার টাকা আছে?

Rakesh Jhunjhunwala Stock: রাকেশ ঝুনঝুনওয়ালার এই শেয়ার এক লাফে বাড়ল ১৬%! আপনার টাকা আছে?

শুক্রবারের ক্লোজিংয়ের পর থেকে প্রায় ১৬% বেড়েছে রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র নজারা টেকনোলজিসের শেয়ার। ফাইল ছবি: রয়টার্স (Reuters)

Rakesh Jhunjhunwala portfolio stock: নজারা টেকনোলজিস (Nazara Technologies) একটি অনলাইন গেমিং স্টক। চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে(Q1) দারুণ ফল করায় বাজারে চাহিদা তুঙ্গে এই শেয়ারের। বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালার এতে ৬৫,৮৮,৬২০টি শেয়ার রয়েছে।

Rakesh Jhunjhunwala Best Shares: রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র আরও এক স্টকে দারুণ রিটার্ন। হঠাত্ই চড়তে শুরু করেছে নজারা টেকনোলজিসের শেয়ার(Nazara Technologies)। একটি অনলাইন গেমিং স্টক এটি। চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে(Q1) দারুণ ফল করায় বাজারে চাহিদা তুঙ্গে এই শেয়ারের।

অথচ জুলাই ২০২২-এই ছবিটা ভিন্ন ছিল। ৫২ সপ্তাহের সর্বনিম্নে, ৪৭৫.০৫ টাকায় নেমে গিয়েছিল এই শেয়ার। কিন্তু Q1-এ ভাল ফলাফলের পরেই ছবি পালটে যায়। শুক্রবারের ক্লোজিংয়ের পর থেকে প্রায় ১৬% বেড়েছে এই শেয়ার। এখন দাম বেড়ে দাঁড়িয়েছে ৫৩০.১০ টাকা করে।

শেয়ারবাজার বিশেষজ্ঞদের মতে, এই আয় বৃদ্ধির বেশিরভাগটারই পেছনে রয়েছে সংস্থার আভ্যন্তরীণ একীভূতকরণ(merger) এবং অধিগ্রহণ। তাঁদের মতে, রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র নজারা টেকনোলজিস ব্যবসা থেকে আয়ের নিরিখে এখনও কিছুটা পিছিয়ে রয়েছে। সুতরাং, বর্তমান পরিস্থিতি থেকে স্টকটির সীমিত বৃদ্ধি হতে পারে।

নাজারা টেকনোলজিস-এর Q1-এর রিপোর্ট

২৯ জুলাই ২০২২-এ, Nazara Technologies-এর রিপোর্ট অনুযায়ী, সংস্থার মোট নিট মুনাফা ২২%-এরও বেশি YoY বৃদ্ধি পেয়েছে(১৬.৫০ কোটি টাকা)। একইসঙ্গে কোম্পানির রেভেনিউ প্রায় ৭০% বৃদ্ধি পেয়েছে।

ছবি: গুগল ফিন্যান্স
ছবি: গুগল ফিন্যান্স (Google Finance)

কেনা উচিত্ হবে?

চয়েস ব্রোকিং-এর এক্সিকিউটিভ ডিরেক্টর সুমিত বাগাদিয়া জানালেন, 'অনলাইন গেমিং স্টকটি লো থেকে বাউন্স করেছে। বর্তমানে ৫২৫ থেকে ৫৫০ টাকার স্তরে ভাল সাপোর্ট থাকতে পারে। ভাল পারফর্ম করলে এটি ৬৫০ থেকে ৬৭০ টাকার স্তরে পৌঁছতে পারে। ফলে, স্টকটিতে কিছুটা সংশোধনের জন্য অপেক্ষা করা উচিত। কারণ আপাতত এটি ইতিমধ্যেই ১৬%-এরও বেশি বৃদ্ধি পেয়েছে।'

২০২১ সালের অক্টোবর থেকেই, রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র এই স্টকটির সেল-অফ চলছে। গত সপ্তাহে শেয়ার প্রতি ৪৭৫.০৫ টাকার সর্বনিম্নে নেমে গিয়েছিল এই শেয়ার।

নজারায় রাকেশ ঝুনঝুনওয়ালার শেয়ারহোল্ডিং

এপ্রিল থেকে জুন ২০২২ ত্রৈমাসিকের শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুসারে, বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালার এতে ৬৫,৮৮,৬২০টি শেয়ার রয়েছে। এটি কোম্পানির মোট পরিশোধিত মূলধনের ১০.০৩%।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে West Indies-র স্কোর 5/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.