বাংলা নিউজ > ঘরে বাইরে > Rakesh Jhunjhunwala Stock: রাকেশ ঝুনঝুনওয়ালার এই শেয়ার এক লাফে বাড়ল ১৬%! আপনার টাকা আছে?
শুক্রবারের ক্লোজিংয়ের পর থেকে প্রায় ১৬% বেড়েছে রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র নজারা টেকনোলজিসের শেয়ার। ফাইল ছবি: রয়টার্স (Reuters)

Rakesh Jhunjhunwala Stock: রাকেশ ঝুনঝুনওয়ালার এই শেয়ার এক লাফে বাড়ল ১৬%! আপনার টাকা আছে?

  • Rakesh Jhunjhunwala portfolio stock: নজারা টেকনোলজিস (Nazara Technologies) একটি অনলাইন গেমিং স্টক। চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে(Q1) দারুণ ফল করায় বাজারে চাহিদা তুঙ্গে এই শেয়ারের। বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালার এতে ৬৫,৮৮,৬২০টি শেয়ার রয়েছে।

Rakesh Jhunjhunwala Best Shares: রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র আরও এক স্টকে দারুণ রিটার্ন। হঠাত্ই চড়তে শুরু করেছে নজারা টেকনোলজিসের শেয়ার(Nazara Technologies)। একটি অনলাইন গেমিং স্টক এটি। চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে(Q1) দারুণ ফল করায় বাজারে চাহিদা তুঙ্গে এই শেয়ারের।

অথচ জুলাই ২০২২-এই ছবিটা ভিন্ন ছিল। ৫২ সপ্তাহের সর্বনিম্নে, ৪৭৫.০৫ টাকায় নেমে গিয়েছিল এই শেয়ার। কিন্তু Q1-এ ভাল ফলাফলের পরেই ছবি পালটে যায়। শুক্রবারের ক্লোজিংয়ের পর থেকে প্রায় ১৬% বেড়েছে এই শেয়ার। এখন দাম বেড়ে দাঁড়িয়েছে ৫৩০.১০ টাকা করে।

শেয়ারবাজার বিশেষজ্ঞদের মতে, এই আয় বৃদ্ধির বেশিরভাগটারই পেছনে রয়েছে সংস্থার আভ্যন্তরীণ একীভূতকরণ(merger) এবং অধিগ্রহণ। তাঁদের মতে, রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র নজারা টেকনোলজিস ব্যবসা থেকে আয়ের নিরিখে এখনও কিছুটা পিছিয়ে রয়েছে। সুতরাং, বর্তমান পরিস্থিতি থেকে স্টকটির সীমিত বৃদ্ধি হতে পারে।

নাজারা টেকনোলজিস-এর Q1-এর রিপোর্ট

২৯ জুলাই ২০২২-এ, Nazara Technologies-এর রিপোর্ট অনুযায়ী, সংস্থার মোট নিট মুনাফা ২২%-এরও বেশি YoY বৃদ্ধি পেয়েছে(১৬.৫০ কোটি টাকা)। একইসঙ্গে কোম্পানির রেভেনিউ প্রায় ৭০% বৃদ্ধি পেয়েছে।

ছবি: গুগল ফিন্যান্স
ছবি: গুগল ফিন্যান্স (Google Finance)

কেনা উচিত্ হবে?

চয়েস ব্রোকিং-এর এক্সিকিউটিভ ডিরেক্টর সুমিত বাগাদিয়া জানালেন, 'অনলাইন গেমিং স্টকটি লো থেকে বাউন্স করেছে। বর্তমানে ৫২৫ থেকে ৫৫০ টাকার স্তরে ভাল সাপোর্ট থাকতে পারে। ভাল পারফর্ম করলে এটি ৬৫০ থেকে ৬৭০ টাকার স্তরে পৌঁছতে পারে। ফলে, স্টকটিতে কিছুটা সংশোধনের জন্য অপেক্ষা করা উচিত। কারণ আপাতত এটি ইতিমধ্যেই ১৬%-এরও বেশি বৃদ্ধি পেয়েছে।'

২০২১ সালের অক্টোবর থেকেই, রাকেশ ঝুনঝুনওয়ালা পোর্টফোলিও-র এই স্টকটির সেল-অফ চলছে। গত সপ্তাহে শেয়ার প্রতি ৪৭৫.০৫ টাকার সর্বনিম্নে নেমে গিয়েছিল এই শেয়ার।

নজারায় রাকেশ ঝুনঝুনওয়ালার শেয়ারহোল্ডিং

এপ্রিল থেকে জুন ২০২২ ত্রৈমাসিকের শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুসারে, বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালার এতে ৬৫,৮৮,৬২০টি শেয়ার রয়েছে। এটি কোম্পানির মোট পরিশোধিত মূলধনের ১০.০৩%।

বন্ধ করুন