বাংলা নিউজ > ঘরে বাইরে > Resignation: আদালতকক্ষেই নিজের ইস্তফার কথা ঘোষণা করলেন বোম্বে হাইকোর্টের বিচারপতি

Resignation: আদালতকক্ষেই নিজের ইস্তফার কথা ঘোষণা করলেন বোম্বে হাইকোর্টের বিচারপতি

বোম্বে হাইকোর্টের বিচারপতি রোহিত বি দেও ইস্তফা দিলেন (HT File Photo) (HT_PRINT)

কার্যত নজিরবিহীন। ভরা আদালতে নিজের ইস্তফার কথা ঘোষণা করলেন মুম্বই  হাইকোর্টের বিচারপতি।

বোম্বে হাইকোর্টের বিচারপতি রোহিত বি দেও। ইস্তফা দিলেন তিনি। খবর বার অ্য়ান্ড বেঞ্চের প্রতিবেদন অনুসারে। হাইকোর্টের নাগপুর বেঞ্চে বসতেন তিনি। শুক্রবার আদালতকক্ষের মধ্য়েই তিনি একথা জানিয়েছেন। তবে এদিন সেই ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করার সময় তিনি ক্ষমা চান। তিনি সেই সঙ্গেই উল্লেখ করেন, ব্যক্তিগত কারণে তিনি এই ইস্তফা দিয়েছেন।

তিনি আদালতে জানিয়েছেন, কারোর বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ নেই। তিনি জানিয়েছেন, যদি কাউকে আঘাত দিয়ে থাকি তবে ক্ষমা চাইছি। সেই সময় আদালতে যে আইনজীবীরা উপস্থিত ছিলেন তাঁরা জানিয়েছেন বিচারপতি বলেছেন, তিনি আত্মমর্যাদার বিরুদ্ধে গিয়ে তিনি কোনও কাজ করতে পারবেন না।

প্রসঙ্গত হাইকোর্টের নাগপুর বেঞ্চে বসতেন তিনি। গত বছরে মাওবাদী সংযোগের অভিযোগে প্রফেসর জিএন সাইবাবাকে রেহাই দেওয়া হয়েছিল। সেই বেঞ্চে বিচারপতি রোহিত বি দেও ছিলেন। পরে সুপ্রিম কোর্টে সেটা স্থগিত হয়ে যায়।

২০১৭ সালে তিনি হাইকোর্টের বেঞ্চে এসেছিলেন। বিচারপতি হিসাবে আসার আগে তিনি রাজ্যের অ্যাডভোকেট জেনারেল ছিলেন। হাইকোর্টের নাগপুর বেঞ্চের অ্যাডিশনাল সলিসিটর জেনারেলও ছিলেন তিনি।

২০২৫ সালে তাঁর অবসরের কথা ছিল। তবে তার আগেই তিনি একেবারে আদালতকক্ষেই নিজের অবসরের কথা ঘোষণা করলেন।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.