বাংলা নিউজ > ঘরে বাইরে > Yes Bank: পুরো সিস্টেমটাকেই তো…ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতার জামিনের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

Yes Bank: পুরো সিস্টেমটাকেই তো…ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতার জামিনের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

ইয়েস ব্যাঙ্ক। প্রতীকী ছবি REUTERS/Francis Mascarenhas/File Photo (REUTERS)

বিপুল আর্থিক প্রতারণার অভিযোগ। জামিনের আবেদন খারিজ হয়ে গেল ইয়েস ব্যাঙ্কের কর্ণধারের

ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুর। শুক্রবার সুপ্রিম কোর্টে তাঁর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। তার বিরুদ্ধে ৬০০ কোটি টাকার আর্থিক প্রতারণার মামলা।

সুপ্রিম কোর্টে জামিনের জন্য আবেদন করেছিলেন রানা কাপুর। বোম্বে হাইকোর্ট এর আগে তার আবেদন প্রত্যাখান করেছিল। হাইকোর্টের পর্যবেক্ষণ, ওই ব্যক্তি ৫,৩৩৩ কোটি প্রতারণার সঙ্গে যুক্ত। এদিকে গত ২০২১ সালের ফেব্রুয়ারি মাসেও আদালতের ওই সিঙ্গল বেঞ্চে তার জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছিল। সেই সময় বলা হয়েছিল পাবলিক ফান্ডের প্রচুর ক্ষতি করেছেন তিনি।

এদিকে শুক্রবারের শুনানিতে আইনজীবী অভিষেক মনু সিংভি কাপুরের পক্ষে ছিলেন। তিনি জানান সেই ২০২০ সালের মার্চ মাস থেকে কাপুর বন্দি রয়েছে। এক্ষেত্রে তার ব্যক্তিগত মুক্তিটা দরকার।

বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি এসভিএন ভাট্টি ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতিদের বেঞ্চে। বার অ্যান্ড বেঞ্চের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে বিচারপতি সঞ্জীব খান্না, যে পিরিয়ডটা গিয়েছে তার উপর ভিত্তি করে আমরা বিবেচনা করি। কিন্তু তিনি তো গোটা অর্থনৈতিক সিস্টেমকে একেবারে ওলটপালট করে দিয়েছেন। সেই সঙ্গেই বিচারপতিদের বেঞ্চ অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজুকে জানিয়েছেন, এই মামলাটা দ্রুত এগিয়ে নিয়ে যান।

আদালত জানিয়েছে, কিছু মামলা এক্সট্রা অর্ডিনারি। এটাকে আপনাদের অগ্রাধিকার দিতে হবে। কেন দেরি হচ্ছে? মনে হয় কিছু ভুল হয়ে যাচ্ছে। আপনারা এরকম করতে পারেন না। একবার যদি তারা জামিন পেয়ে যান তবে আগামী ১০ বছরেও এই মামলা শেষ হবে না।

২০২০ সালের ৮ মার্চ কাপুরকে গ্রেফতার করা হয়েছিল। ইডি গ্রেফতার করেছিল। ৬০০ কোটির আর্থিক প্রতারণার মামলা তার উপর। বড়সর আর্থিক প্রতারণার অভিযোগ তার বিরুদ্ধে। তবে এদিন ইডিকে আদালত নির্দেশ দিয়েছে দ্রুত এই তদন্তকে এগিয়ে নিয়ে যান। পাশাপাশি রানা কাপুরের জামিন দেয়নি আদালত। সেই সঙ্গেই তিনি কতটা ভয়াবহ প্রতারণার সঙ্গে ওই ব্যক্তি জড়িত তা জানিয়ে দিয়েছে আদালত।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

'তৃতীয় বিশ্বযুদ্ধ বেশি দূরে নয়, শেষের সেদিন জুনেই…'ভারতীয় জ্যোতিষীর কথায় তোলপাড় কেন বুকে অস্বস্তি? কী হয়েছে সন্ধ্যা রায়ের, বিবৃতি দিয়ে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে এগিয়ে থাকা কি পৃথক রসদ জোগাচ্ছে বিজেপিকে?‌ উপনির্বাচনের আগে ব্যাখ্যায় পদ্ম হিমাচল প্রদেশ: জুনে বরফে ঢেকেছে বড়লাচা পাস! মন খুলে উপভোগ করছেন পর্যটকরা সারাদিন ক্লান্তি লাগে কেন? এভাবেই হুড়মুড়িয়ে বয়স কমবে ছেলেদের! নির্জলা একাদশী ২০২৪র তিথি কতক্ষণ থাকছে? ধনু সহ বহু রাশির ভাগ্যে আসছে সোনার চমক কীভাবে বানানো হয় ম্যাগনাম আইসক্রিম, জানুন ভাইরাল ভিডিয়োতে 'খুব দেমাক কিয়ারার', খারাপ ব্যবহারের স্মৃতি হাতড়ে চাঞ্চল্যকর দাবি বিমানসেবিকার

T20 WC 2024

সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.