বাড়ি > ঘরে বাইরে > দেড় ঘণ্টা লেট ট্রেন, ১০০ টাকা ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা- জেনে নিন কীভাবে
তেজস এক্সপ্রেস (REUTERS)
তেজস এক্সপ্রেস (REUTERS)

দেড় ঘণ্টা লেট ট্রেন, ১০০ টাকা ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা- জেনে নিন কীভাবে

এই সিদ্ধান্ত জানিয়েছে আইআরটিসি

ট্রেনে চড়লে কিছুটা লেট হবে, এটাকে অনেকে অবধারিত হিসাবে ধরে নিয়েছেন। গাড়ি দেরি করে পৌঁছালে ক্ষতিপূরণ মিলবে, এমন আশা কেউই প্রায় করেন না। কিন্তু এবার দেরি করে ট্রেন এলে ক্ষতিপূরণ মিলছে। বিদেশ বিভুঁইয়ে নয়, ভারতেই শুরু হল এই পরিষেবা।

বেসরকারি ট্রেন তেজস এক্সপ্রেস দেরি করায় টাকা দেবে আইআরসিটিসি। তেজসে ভাড়া সাধারণ ট্রেনের থেকে বেশি, পরিষেবাও উন্নত। এটিকে চালায় আইআরসিটিসি। ১৯ জানুয়ারি থেকেই চালু হয়েছে দ্বিতীয় আইআরসিটিসি চালিত ট্রেন আমেদাবাদ-মুম্বই তেজস এক্সপ্রেস।বুধবার দুপুরে প্রায় দেড় ঘণ্টা দেরি করে মুম্বই সেন্ট্রাল স্টেশনে পোঁছায় ট্রেনটি।

আমেদাবাদ থেকে দুই মিনিট দেরিতে ৬.৪২ মিনিটে সকালে ছেড়েছিল তেজস। কিন্তু নির্ধারিত ১.১০ এর বদলে দুপুর ২.৩৬ মিনিটে সিএসটি স্টেশনে আসে তেজস। মুম্বইয়ের কাছে যান্ত্রিক ত্রুটির কারণে দাঁড়িয়ে ছিল তেজস। ওভারহেড তারে বিদ্যুত্ সংযোগ ছিল না। এর ফলে বাতিল হয়ে বেশ কিছু লোকাল ট্রেন।

তেজসে চড়ে যে সব যাত্রীরা মুম্বই এসেছিলেন, সেই ৬৩০ জন ক্ষতিপূরণ পেতে পারেন। আইআরসিটির নিয়ম অনুযায়ী, এক ঘণ্টা দেরি হলে ১০০ টাকা ও দুই ঘণ্টা দেরি হলে ২৫০ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে যাত্রীদের। এর মানে মোট ৬৩,০০০ টাকা দিতে হবে আইআরসিটিসিকে ।

১৮০০২৬৬৫৮৪৪ নম্বরে ফোন করে বা irctcclaims@libertyinsurance.in এ ইমেল করে টাকা ফেরত চাইতে পারেন যাত্রীরা। তাদেরকে একটি ক্যানসেলড চেক, PNR ডিটেলস ও Certificate of Insurance (COI) নম্বর দিতে হবে।

এর মধ্যে জানা যাচ্ছে ট্রেনটি দেরি করেছিল বলে আন্ধেরিতে দুই মিনিটের জন্য হল্ট করেছিল যাতে যারা এয়ারপোর্টে যেতে চান, তারা নেমে যেতে পারেন।


বন্ধ করুন