বাংলা নিউজ > ঘরে বাইরে > World's Richest Beggar: বিশ্বের ধনী ভিক্ষুক, মুম্বইতে রয়েছে এক কোটির ফ্ল্যাট! নামটা জানেন তো তাঁর

World's Richest Beggar: বিশ্বের ধনী ভিক্ষুক, মুম্বইতে রয়েছে এক কোটির ফ্ল্যাট! নামটা জানেন তো তাঁর

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক (Hindustan Times)

ভরত জানিয়েছেন, তিনি ভিক্ষাবৃত্তি উপভোগ করেন। তবে, প্রয়োজনের বাইরে ভিক্ষা করেন না। তিনি লোভী নন, উদার এবং প্রায়ই মন্দির এবং দাতব্য প্রতিষ্ঠানে অর্থ দানও করেন বলে দাবি করেছেন।

'ভিক্ষুক' শব্দটি শুনলেই মনে আসে এমন একজন ব্যক্তি, যাঁর থাকার জন্য ঘর নেই, অল্প পোশাক রয়েছে, যেগুলি পরিস্কারও নয় এবং আর্থিকভাবে খুব দুর্বল। কিন্তু আপনি কি জানেন বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক কে? তিনি কোথায় থাকেন? তাঁর কাছে মোট কত সম্পদ রয়েছে? ভিক্ষা যে সর্বদা দারিদ্র্য এবং হতাশার লক্ষণ, তা কিন্তু নয়। কিছু ব্যক্তির জন্য এটি একটি লাভজনক এবং লাভজনক পেশা। এমনই একজনের উদাহরণ মিলেছে আজ। বিশ্বের সবচেয়ে ধনী এই ভিক্ষুক কিন্তু মুম্বইতেই থাকেন। বিশ্বের সবচেয়ে ধনী এই ভিক্ষুকের নাম ভরত জৈন। তাঁর ব্যাপারে সবটা পড়লে অবাক হবেন।

  • বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুকের বসবাস মুম্বইয়ে

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক ভরত জৈনের বর্তমান ৪০ বছর বয়স। ভরত জৈন মুম্বইয়ের অনেক রাস্তায় ভিক্ষা করেন। তথ্য অনুসারে, দারিদ্র্যের কারণে তিনি পড়াশোনা করতে পারেননি, তারপরে তিনি মুম্বাইতে ভিক্ষা করতে শুরু করেছিলেন। বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক ভারত জৈন বিবাহিত এবং তাঁর স্ত্রী, দুই সন্তান, এক ভাই এবং বাবা রয়েছেন বাড়িতে। ভরতের দুই মেয়েই কনভেন্ট স্কুল থেকে পড়া শেষ করেছেন ইতিমধ্যে।

  • কত সম্পত্তির মালিক ভরত জৈন

ভরত জৈন মুম্বইতে থাকেন এবং তাঁর মোট সম্পদের পরিমাণ ৭.৫ কোটি টাকা (১ মিলিয়ন ডলার)। তিনি ভিক্ষা করে প্রতি মাসে ৬০,০০০-৭৫,০০০ টাকা উপার্জন করেন এবং মুম্বইয়ের পারেলে ১.২ কোটি টাকার একটি দুই বেডরুমের ফ্ল্যাটের মালিক তিনি। শুধু তাই নয়, মুম্বই সংলগ্ন থানেতে দুটি স্টেশনারি দোকানও রয়েছে তাঁর। ওই দোকান থেকে ৩০,০০০ টাকা আয় হয়। ভরত জৈন ছত্রপতি শিবাজি টার্মিনাস এবং আজাদ ময়দান এলাকায় ভিক্ষা করেন।

একদিকে যেখানে মুম্বইয়ের মানুষ ১২-১৪ ঘন্টা কাজ করে, এর পরে তাঁরা প্রতি মাসে ৮-১০ হাজার টাকা পান, অন্যদিকে ভরত জৈন নিজের স্বভাবের কারণে এত হাজার হাজার টাকা আয় করেন। একই সময়. ভরত জৈনের পরিবার আজ স্বচ্ছল কিন্তু তা সত্ত্বেও তিনি ভিক্ষা পেশা ছাড়তে পারেননি। জানা গিয়েছে, ভরতের পরিবারের সদস্যরা এখন তাঁকে ভিক্ষা করতে দিতে চান না, কিন্তু ভরত তাতে রাজি নন। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভারত জৈনের গল্পও। এর পরও মানুষ তাঁকে সামনে থেকে চিনতে পারেন না। এ কারণেই ভরতের অবস্থা দেখে দয়াবশত মানুষ এখনও তাঁকে ভিক্ষা দিয়ে থাকেন।

  • টাকা থাকা সত্ত্বেও কেন ভিক্ষার পথে

ভরত জানিয়েছেন, তিনি ভিক্ষাবৃত্তি উপভোগ করেন। তবে, প্রয়োজনের বাইরে ভিক্ষা করেন না। তিনি লোভী নন, উদার এবং প্রায়ই মন্দির এবং দাতব্য প্রতিষ্ঠানে অর্থ দানও করেন বলে দাবি করেছেন।

জৈন একমাত্র ভিক্ষুক নন যিনি ভারতে ভিক্ষা করে ভাগ্যশালী হয়েছেন। আরও অনেক ভিক্ষুক রয়েছেন, যাঁরা ভিক্ষা করে লক্ষ লক্ষ টাকা উপার্জন করেছেন, যেমন সম্ভাজি কালে, যাঁর মোট সম্পদের মূল্য ১.৫ কোটি টাকা, এবং লক্ষ্মী দাস, যাঁর মোট সম্পত্তির মূল্য ১ কোটি টাকা। এদিক, ভারতে ভিক্ষা করা বেআইনি, এবং সরকার এটি প্রতিরোধ করার জন্য বিভিন্ন ব্যবস্থাও নিয়েছে, যেমন জরিমানা আরোপ করা, ভিক্ষুকদের গ্রেপ্তার করা। যাইহোক, এই ব্যবস্থাগুলি খুব একটা কার্যকর হয়নি।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.