বাংলা নিউজ > ছবিঘর > Copa America Final: বড় মঞ্চে ব্রাজিল বরাবর টেক্কা দিয়েছে আর্জেন্তিনাকে, মিথ ভাঙতে পারবেন মেসিরা?

Copa America Final: বড় মঞ্চে ব্রাজিল বরাবর টেক্কা দিয়েছে আর্জেন্তিনাকে, মিথ ভাঙতে পারবেন মেসিরা?

  • দেখুন মেজর আন্তর্জাতিক টুর্নামেন্টে ব্রাজিল-আর্জেন্তিনার শেষ পাঁচ বারের মুখোমুখি সাক্ষাতের ফলাফল।
কোপা আমেরিকায় সার্বিকভাবে আর্জেন্তিনার দাপট বেশি সন্দেহ নেই। রেকর্ড বলছে, কোপায় ব্রাজিলের বিরুদ্ধে আর্জেন্তিনার সাফল্য বেশি। যদিও সাম্প্রতিক সময়ে বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে ব্রাজিল টেক্কা দিয়েছে আর্জেন্তিনাকে। সার্বিকভাবে মুখোমুখি সাক্ষাতেও ব্রাজিল জয় তুলে নিয়েছে বেশি। এখন দেখার, মেসিরা সেই মিথ ভাঙতে পারেন কিনা। ছবি- গেটি।
1/6কোপা আমেরিকায় সার্বিকভাবে আর্জেন্তিনার দাপট বেশি সন্দেহ নেই। রেকর্ড বলছে, কোপায় ব্রাজিলের বিরুদ্ধে আর্জেন্তিনার সাফল্য বেশি। যদিও সাম্প্রতিক সময়ে বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে ব্রাজিল টেক্কা দিয়েছে আর্জেন্তিনাকে। সার্বিকভাবে মুখোমুখি সাক্ষাতেও ব্রাজিল জয় তুলে নিয়েছে বেশি। এখন দেখার, মেসিরা সেই মিথ ভাঙতে পারেন কিনা। ছবি- গেটি।
কোপা আমেরিকা ২০১৯: শেষবার বড় মঞ্চে ব্রাজিল-আর্জেন্তিনা মুখোমুখি হয় ২০১৯ কোপা আমেরিকায়। ব্রাজিল ২-০ গোলে জয় তুলে নেয়। গোল করেন জেসুস ও ফির্মিনো।
2/6কোপা আমেরিকা ২০১৯: শেষবার বড় মঞ্চে ব্রাজিল-আর্জেন্তিনা মুখোমুখি হয় ২০১৯ কোপা আমেরিকায়। ব্রাজিল ২-০ গোলে জয় তুলে নেয়। গোল করেন জেসুস ও ফির্মিনো।
কোপা আমেরিকা ২০০৭: ব্রাজিল ৩-০ গোলে পরাজিত করে আর্জেন্তিনাকে। একটি করে গোল করেন বাপ্তিস্তা ও আলভেজ। একটি আত্মঘাতী গোল করেন রবার্তো আয়ালা।  
3/6কোপা আমেরিকা ২০০৭: ব্রাজিল ৩-০ গোলে পরাজিত করে আর্জেন্তিনাকে। একটি করে গোল করেন বাপ্তিস্তা ও আলভেজ। একটি আত্মঘাতী গোল করেন রবার্তো আয়ালা।  
কোপা আমেরিকা ২০০৪: ফাইনাল ম্যাচ ২-২ গোলে ড্র হয়। পেনাল্টি শুট-আউটে ৪-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।
4/6কোপা আমেরিকা ২০০৪: ফাইনাল ম্যাচ ২-২ গোলে ড্র হয়। পেনাল্টি শুট-আউটে ৪-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।
কোপা আমেরিকা ১৯৯৯: ব্রাজিল ২-১ গোলে হারিয়ে দেয় আর্জেন্তিনাকে। ব্রাজিলের হয়ে গোল করেন রোনাল্ডো ও রিভাল্ডো। আর্জেন্তিনায়র হয়ে গোল করেন জুয়ান পাবলো।
5/6কোপা আমেরিকা ১৯৯৯: ব্রাজিল ২-১ গোলে হারিয়ে দেয় আর্জেন্তিনাকে। ব্রাজিলের হয়ে গোল করেন রোনাল্ডো ও রিভাল্ডো। আর্জেন্তিনায়র হয়ে গোল করেন জুয়ান পাবলো।
কোপা আমেরিকা ১৯৯৫: নির্ধারিত সময়ে ম্যাচের ফল ছিল ২-২। পেনাল্টি শুট-আউটে ব্রাজিল ৪-২ গোলে জয় তুলে নেয়।
6/6কোপা আমেরিকা ১৯৯৫: নির্ধারিত সময়ে ম্যাচের ফল ছিল ২-২। পেনাল্টি শুট-আউটে ব্রাজিল ৪-২ গোলে জয় তুলে নেয়।
অন্য গ্যালারিগুলি