বাংলা নিউজ > ময়দান > #63NotOut: পঞ্চম মৃত্যুবার্ষিকীতে হিউজের স্মৃতিচারণায় ক্রিকেট বিশ্ব

#63NotOut: পঞ্চম মৃত্যুবার্ষিকীতে হিউজের স্মৃতিচারণায় ক্রিকেট বিশ্ব

ক্রিকেট মাঠে ঘাতক বাউন্সার কেড়ে নিয়েছিল ২৫ বছরের অজি ওপেনারের জীবন, ( সৌজন্যে- ইন্সটাগ্রাম, মাইকেল ক্লার্ক)

২০১৪ সালের ২৭ নভেম্বর। অস্ট্রেলিয়া তথা বিশ্ব ক্রিকেটের ইতিহাসের এক কালো দিন। এই দিন মৃত্যু হয় অস্ট্রেলিয় ক্রিকেটের প্রতিভাবান ব্যাটসম্যান ফিলিপ হিউজের।
  • দুদিন আগে শেফিল্ড শিল্ড ম্যাচে, শন অ্যাবোটের ‘বিষাক্ত’ বাউন্সার এসে লাগে হিউজের বাঁ কানের নীচের অরক্ষিত জায়গায়।
  • আজ হিউজের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতিচারণায় বিশ্ব-ক্রিকেট।
  • ২০১৪ সালের ২৭ নভেম্বর। অস্ট্রেলিয়া তথা বিশ্ব ক্রিকেটের ইতিহাসের এক কালো দিন। যা নাড়িয়ে দিয়েছিল গোটা বিশ্বের ক্রীড়াজগতকে।এদিন ক্রিকেট কেড়ে নিয়েছিল অস্ট্রেলিয়ার অন্যতম প্রতিভাবান ব্যাটসম্যান ২৫ বছর বয়সী ফিল হিউজকে।


    দু দিন আগে ক্রিকেট বিশ্ব দেখেছিলো ২২ গজের সবচেয়ে বড়ো ট্রাজেডি।সিডনির ক্রিকেট স্টেডিয়ামে, শেফিল্ড শিল্ডের ম্যাচ চলছিল- দক্ষিণ অস্ট্রেলিয়া বনাম নিউ সাউথ ওয়েলস। নিউ সাউথের হয়ে ওপেন করতে নেমেছিলেন ফিল হিউজ। ৬৩ রানে ব্যাট করছেন হিউজ, হঠাৎ করেই শন অ্যাবোটের ‘বিষাক্ত’ বাউন্সার এসে লাগে হিউজের বাঁ কানের নীচের অরক্ষিত জায়গায়। মাটিতে লুকিয়ে পড়েছিলেন হিউজ। দুদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পর সিডনির হাসপাতালে মৃত্যু হয় অস্ট্রেলিয় ক্রিকেটের এই প্রতিভাবান ব্যাটসম্যানের।

    View this post on Instagram

    #63notoutforever #wemissyoubras #408

    A post shared by David Warner (@davidwarner31) on


    ‘প্রত্যেকদিনই আমি তোর কথা মনে করি বন্ধু, তবে এই সপ্তাহটা জুড়ে একটু বেশি মনে পড়িস তুই’! ইন্সটাগ্রামের দেওয়ালে লিখেছেন হিউজের অন্যতম কাছের বন্ধু, তথা প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্ক।

    হিউজের চলে যাওয়াটা শুধু অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলেই শূন্যতা তৈরি করেছে তা নয়, ক্রিকেটার মনেও এর গভীর ছাপ রয়েই গিয়েছে। স্টিভ স্মিথ জানিয়েছেন, ‘আমরা কয়েক জন হিউজের খুব ঘনিষ্ঠ ছিলাম। কী ভাবে যে এই পাঁচ বছর কেটে গেল, ভাবতেও পারছি না। আমি নিশ্চিত আমারা অনেকেই আমাদের ছোট্ট বন্ধুকে কোনদিন ভুলতে পারব না’।




    View this post on Instagram

    Miss you bro #408

    A post shared by Steve Smith (@steve_smith49) on


    অস্ট্রেলিয়ার হয়ে ২৫টি টেস্ট ম্যাট ও ২৪টি একদিবসীয় ম্যাচ খেলেছেন ফিলিপ হিউজ। তাঁর মৃত্যুর পর ক্রিকেট বিশ্বের অনেক নিময় বদলেছে। সরঞ্জামে বদল এসেছে, হেলমেটের সঙ্গে বাড়তি সুরক্ষার জন্য নেক গার্ড যুক্ত করা হয়েছে। কোনো ক্রিকেটারের মাথায় বা ঘাড়ে বাউন্সার লাগলে, টিম ফিজিও দ্বারা নিরীক্ষণ বাধ্যতামূলক করেছে আইসিসি। ক্রিকেটারদের দিতে হচ্ছে কনকাসন টেস্ট। প্রয়োজনে 'কনকাসন সাব' (পরিবর্ত) এর নিময় চালু করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সব মিলিয়ে ক্রিকেট এখন অনেক বেশি সুরক্ষিত। তবে হিউজের শূন্যতাটা রয়েই গেছে!

    রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

    ময়দান খবর

    Latest News

    প্যারিস গেমসে ভারতের সম্ভাব্য পদকজয়ীরা কোথায় করলেন অনুশীলন? কত টাকা খরচ হল? ভিকি-তৃপ্তির ঘনিষ্ট দৃশ্যের চর্চার সঙ্গে বাড়ছে আয়!২দিনে কত ঘরে তুলল ব্যাড নিউজ 'SC-র প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার করতে হবে...', ডিএ মামলায় নয়া মোড় ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 12 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 101/4 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন?

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.