বাংলা নিউজ > ময়দান > Asia Cup: রোহিতের সামনে সচিনের রেকর্ড ভাঙার বড় সুযোগ, আর চাই ৮৯ রান

Asia Cup: রোহিতের সামনে সচিনের রেকর্ড ভাঙার বড় সুযোগ, আর চাই ৮৯ রান

রোহিত শর্মা এবং সচিন তেন্ডুলকর।

রোহিত শর্মার নেতৃত্বেই ভারত ২০১৮ সালে এশিয়া কাপের শিরোপা জিতেছিল ভারত। এই টুর্নামেন্টে ২৭ ম্যাচে ৮৮৩ রান করেছেন রোহিত। এর মধ্যে রোহিতের ব্যাট থেকে এসেছে একটি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি।

ভারতের সুপারস্টার ব্যাটসম্যান এবং অধিনায়ক রোহিত শর্মা তাঁর আক্রমণাত্মক এবং শক্তিশালী ব্যাটিংয়ের জন্য বিখ্যাত। তাঁর ব্যাটিংয়ের হাত ধরে টিম ইন্ডিয়াকে অনেক ম্যাচ জিতিয়েছেন তিনি। তাঁর নেতৃত্বেই এশিয়া কাপের শিরোপা জিততে মরিয়া ভারতীয় দল। সবচেয়ে বেশি ৭ বার এশিয়া কাপের শিরোপা জিতেছে ভারত। এই টুর্নামেন্টে রোহিত শর্মার টার্গেট নিঃসন্দেহে ভারতকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি কিংবদন্তি সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে নয়া নজির গড়ার।

আরও পড়ুন: কোহলিদের ধ্বংস করে দিতে পারে পাক বোলাররা- ভারতকে হুমকি বাবরদের কোচের

রেকর্ড ভাঙার বড় সুযোগ রোহিতের সামনে

এশিয়া কাপে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক সচিন তেন্ডুলকর। এই টুর্নামেন্টের ২১ ইনিংসে ৯৭১ রান করেছেন সচিন। তাঁর গড়ও ৫০-এর উপরে। এশিয়া কাপে ব্যাট হাতে ২টি সেঞ্চুরি এবং ৭টি হাফসেঞ্চুরি করেছেন মাস্টার ব্লাস্টার। এ দিকে রোহিত শর্মার সংগ্রহ আবার ৮৮৩ রান। আসন্ন এশিয়া কাপে রোহিত আরও ৮৯ রান করলে তিনি শচীনের রেকর্ড ভেঙে এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

এশিয়া কাপে ২১টি ছক্কা মেরেছেন রোহিত শর্মা। তাঁর নেতৃত্বেই ভারত ২০১৮ সালে এশিয়া কাপের শিরোপা জিতেছিল ভারত। এই টুর্নামেন্টে ২৭ ম্যাচে ৮৮৩ রান করেছেন রোহিত। এর মধ্যে রোহিতের ব্যাট থেকে এসেছে একটি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি।

আরও পড়ুন: ছয় নিয়ে লক্ষ্মণ-পন্তের সঙ্গে তর্ক, নেটেই জমি ছাড়তে নারাজ চাহার-ভিডিয়ো

এশিয়া কাপে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকা

সচিন তেন্ডুলকর - ৯৭১

রোহিত শর্মা* - ৮৮৩

বিরাট কোহলি* - ৭৬৬

মহেন্দ্র সিং ধোনি - ৬৯০

শিখর ধাওয়ান - ৬১৩

বিপজ্জনক ব্যাটিং ক্ষমতা

রোহিত শর্মা ধামাকাদার ব্যাটিং করার একজন দক্ষ খেলোয়াড়। যে কোনও বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করার ক্ষমতা তাঁর আছে। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর নামে চারটি সেঞ্চুরি রয়েছে। একই সময়ে, তিনি ভারতের একমাত্র ব্যাটসম্যান যাঁর ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মাই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.