বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games Hockey- বন্দনা-দীপিকার হ্যাটট্রিক, হংকংকে ১৩-০ হারিয়ে সেমিতে ভারতীয় মহিলা হকি দল

Asian Games Hockey- বন্দনা-দীপিকার হ্যাটট্রিক, হংকংকে ১৩-০ হারিয়ে সেমিতে ভারতীয় মহিলা হকি দল

হংকংকে ১৩-০ গোলে হারাল ভারতীয় মহিলা হকি দল (ছবি-এক্স)

এশিয়ান গেমস ২০২৩-এ ভারতীয় মহিলা হকি দলের জয়ের ধারা অব্যাহত রয়েছে। গ্রুপ পর্বে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছে ভারত। নিজেদের শেষ গ্রুপ ম্যাচে ভারত ১৩-০ এর বিশাল ব্যবধানে হংকংকে হারিয়ে দিয়েছে। এশিয়ান গেমসে ভারতীয় মহিলা হকি দল সোনা জিতবে বলে আশা করা হচ্ছে।

এশিয়ান গেমস ২০২৩-এ ভারতীয় মহিলা হকি দলের জয়ের ধারা অব্যাহত রয়েছে। গ্রুপ পর্বে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছে ভারত। নিজেদের শেষ গ্রুপ ম্যাচে ভারত ১৩-০ এর বিশাল ব্যবধানে হংকংকে হারিয়ে দিয়েছে। এশিয়ান গেমসে ভারতীয় মহিলা হকি দল সোনা জিতবে বলে আশা করা হচ্ছে। ভারতীয় স্ট্রাইকার বন্দনা কাতারিয়া, সহ-অধিনায়ক দীপিকা হ্যাটট্রিক করেছেন। এর ফলে ভারত এশিয়ান গেমসে মহিলাদের হকি প্রতিযোগিতায় হংকংকে ১৩-০ গোলে পরাজিত করেছে। নিজেদের শেষ পুল ম্যাচে এই জয় দলকে নিয়ে গেল সেমিফাইনালে।

বন্দনা মাঠে দুর্দান্ত ফর্মে ছিলেন। ২য়, ১৬তম এবং ৪৮তম মিনিটে গোল করেন বন্দনা। একইভাবে, ডিপ গ্রেস ১১ তম, ৩৪ তম এবং ৪২ তম মিনিটে পেনাল্টি কর্নারকে গোলে রূপান্তরিত করেন এবং দীপিকাও ৪, ৫৪ এবং ৫৮ মিনিটে গোল করেন। সঙ্গীতা কুমারী, মনিকা ও নবনীত কৌরও গোল করে ভারতের এদিনের জয়ের পিছনে নিজেদের অবদান রাখেন।

ভারতের জন্য, এই ম্যাচটি ছিল পুল A-তে তাদের চতুর্থ ম্যাচ, যেখানে টিম ইন্ডিয়া আরও ভালো গোল পার্থক্যে জিতেছে এবং ১০ পয়েন্ট নিয়ে তাদের গ্রুপের শীর্ষে রয়েছে। সাত পয়েন্ট নিয়ে এই গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী প্রতিটি পুল থেকে দুটি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। হংকংয়ের বিরুদ্ধে পুরো ম্যাচ জুড়ে, ভারতীয় খেলোয়াড়রা মাঠে সম্পূর্ণ আধিপত্য প্রদর্শন করেন। প্রথম দুই কোয়ার্টারে ছয়টি এবং হাফ টাইমের পরে আরও সাতটি গোল করে ভারতীয় দল।

ম্যাচটি ধুমধাম করে শুরু হয় এবং বন্দনা মাত্র দুই মিনিটে নবনীত কৌরের পাসের সুবাদে ভারতকে এগিয়ে দেন। উদ্বোধনী খেলায় পেনাল্টি কর্নারে কিছু ব্যর্থ প্রচেষ্টা সত্ত্বেও, ভারত মাঠে তাদের শক্তি প্রদর্শন অব্যাহত রাখে। এবং দীপিকার গোলের সাহায্যে তাদের লিড দ্বিগুণ করে। প্রথম কোয়ার্টার শেষে মনিকা ও ডিপ গ্রেসের অতিরিক্ত দুটি গোল ভারতকে ভালো লিড এনে দেয়। দ্বিতীয়ার্ধও ভিন্ন ছিল না, কারণ ভারত গভীর অনুগ্রহ থেকে রূপান্তরিত দুটি পেনাল্টি কর্নার সহ আরও সাতটি গোল করে তাদের গতির সদ্ব্যবহার করেছিল। এই বর্ধিত লিড খেলায় ভারতের দখল আরও মজবুত করে, যার ফলে একটি আরামদায়ক জয় পায় তারা। শেষ পর্যন্ত ১৩-০ জিতে মাঠ ছাড়ে ভারতের মহিলা হকি দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর ভোট পরবর্তী হিংসার আশঙ্কা গোয়েন্দা রিপোর্টে, রাজ্যে নির্বাচন মিটলেও থাকবে বাহিনী জেলে পার্থ, তাঁর এলাকায় পুরনো নেতাকে ভোটের কাজ দিলেন মমতা, ২০০০-তেও ছিলেন TMC বিজ্ঞাপনে নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ, হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হল বিজেপি ‘কলকাতায় বায়ুদূষণ ৪০ শতাংশ কমেছে’ কেন্দ্রের রিপোর্ট তুলে ধরে দাবি ফিরহাদের ‘সব অজুহাত মিথ্যে…’, আদৃতের সঙ্গে ভিডিয়ো শেয়ার, স্মৃতিচারণে কেন মজলেন সৌমিতৃষা গোপনাঙ্গে লুকিয়ে সোনা পাচারের চেষ্টা, চেকিংয়ে ধরা পড়ল মহিলা, উদ্ধার ৬টি বার বুথের ভিতরে ঢুকে আছাড় মেরে EVM ভেঙে দিলেন শাসক দলের বিধায়ক, ভাইরাল ভিডিয়ো এবার পুরো উলটো দিকে শনিদেব! সমস্যা নয়, তাঁর আশীর্বাদে জীবন সুন্দর হতে পারে আপনার নিখোঁজ বাংলাদেশি সাংসদের দেহ উদ্ধার নিউটাউনে, মৃত্যুর কারণ ঘিরে চরমে রহস্য

Latest IPL News

KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.