বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games 2023: হকিতে ছেলেখেলা করল ভারতের ছেলেরা, রাগবিতে বড় ব্যবধানে হার মেয়েদের

Asian Games 2023: হকিতে ছেলেখেলা করল ভারতের ছেলেরা, রাগবিতে বড় ব্যবধানে হার মেয়েদের

ভারতীয় পুরুষ হকি দল। ছবি- টুইটার (@TheHockeyIndia)।

এশিয়ান গেমসে হকিতে উজবেকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত জয় ভারতের। উল্টো ছবি রাগবিতে। ৩৮-০ ব্যবধানে হার।

এশিয়ান গেমসে ভারতীয় হকি দল শুরুটা ভালই করল। আজ সকালে উজবেকিস্তানের বিরুদ্ধে খেলতে নামে ভারত। সেখানেই গোলের বন্যা বইয়ে দিল হকি দলের খেলোয়াড়রা। ১৬টি গোল করেছে তারা। এই গোলগুলোর বিরুদ্ধে কোনও জবাব খুঁজে পায়নি উজবেকিস্তান। একটি বল ভারতীয় জালে জড়াতে পারেনি তারা। এই ম্যাচে তিনজন হ্যাটট্রিক করেছেন। এছাড়াও ভারতের হয়ে মোট আটজন খেলোয়াড় স্কোরবোর্ডে নিজেদের নাম তুলে নিয়েছেন। ১১টিগোল হয়েছে ওপেন খেলা থেকে। বাকি পাঁচটা গোল এসেছে কর্নার থেকে।

ললিত উপাধ্যায়, বরুণ কুমার এবং মনদীপ সিং এই তিনজন উজবেকিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন। অভিষেক, অমিত রোহিদাস, সুখজিৎ, শমসের সিং এবং সঞ্জয় একটি করে গোল করেন। এ দিনের ম্যাচ খেলেননি হকি দলের অধিনায়ক হরমোনপ্রীত সিং। উদ্বোধনী অনুষ্ঠানে বক্সার লাভলিনা বরগোঁহাইয়ের সঙ্গে তিনি ভারতীয় দলের পতাকাবাহক হিসেবে ছিলেন। এই জন্যই তুলনামূলক কম শক্তিশালী দল উজবেকিস্তানের বিরুদ্ধে তাঁকে বিশ্রাম দেওয়া হয়। 

এই ম্যাচের শুরু থেকেই নিজেদের আধিপত্য বজায় রাখে ভারতীয় হকি দলের খেলোয়াড়রা। ৭ মিনিটের পর থেকেই গোল শুরু করেন তাঁরা। পরপর গোল করে যাওয়ার পরিপ্রেক্ষিতে উজবেকিস্তানের দল কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। কার্যত অসহায় ভাবে আত্মসমর্পণ করে তাঁরা। এই ম্যাচে ভারত অনেক সহজে জয় পেলেও তাদের চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে কর্নারকে গোলে পরিণত করা নিয়ে। খেলার ৬০ মিনিটে ভারত ১৪টি কর্নার পেয়েছে। তবে তার থেকে মাত্র পাঁচটি গোল এসেছে তাঁদের।

এই পরিসংখ্যান কোচ ক্রেইগ ফুলটনের কপালে চিন্তার ভাঁজ ফেলবে। তবে দলের ফরোয়ার্ডদের ভাল পারফরম্যান্স প্রধান কোচের চাপ অনেকটাই হালকা করবে। শুধুমাত্র ফরোয়ার্ড নয় তাঁদের সঙ্গে মিডফিল্ডারদের পারফরম্যান্স অনেক চোখে পড়ার মতো। এই দিনের খেলার পাঁচ মিনিটের মাথায় ভারতীয় দল গোল করার সুযোগ পায়। তবে অভিষেকের একটি শর্ট আটকে দেন বিপক্ষ গোলকিপার দাভলাত তোলিবায়েভ।। তার মাত্র এক মিনিট পরেই আরও একটি সুযোগ আসে দলের কাছে। দ্বিতীয়বার ব্যর্থ হলেও তার কিছু পরেই তৃতীয়বারের চেষ্টায় প্রথম গোল করে ভারত। এরপরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ‌ বিপক্ষ দলের ডিফেন্স ভেঙে বারবার গোল করতে থাকে ভারতীয় দলের খেলোয়াড়রা।

হকি দলের ভাল পারফরম্যান্স হলেও ভারতীয় মহিলা রাগবি দল অনেক ব্যবধানে ম্যাচ হেরেছে। হংকং চায়নার বিরুদ্ধে তারা ৩৮টি গোলে ম্যাচ হারে। একটিও গোল করতে পারেননি ভারতীয় মহিলা রাগবি খেলোয়াড়রা। এশিয়ান গেমসে এই নিয়ে দ্বিতীয় বার অংশগ্রহণ করল মহিলা রাগবি দল। শেষবার ২০১০ সালের এশিয়ান গেমসে ভারত এই খেলায় নিজেদের দল পাঠায়। দীর্ঘ ১২ বছর পর ফের এই টুর্নামেন্টে নামল রাগবি মহিলা দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয় ডান্স দিওয়ানে ৪ জিতলেন নীতিন-গৌরব, নগদ কত টাকার পুরস্কার মিলল জানেন? SRH-এর বিরুদ্ধে IPL 2024 ফাইনালে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ দিল্লির শিশু হাসপাতালে ভয়ঙ্কর অগ্নিকাণ্ড, মৃত্যু ৬ সদ্যোজাতর, ভেন্টিলেটরে ১ ২৮ মে এই জিনিসগুলি দান করুন, জীবনে আসবে সুখ, শান্তি এবং সমৃদ্ধি ‘উজ্জ্বল নক্ষত্র’, ‘কোনও দিন হারেননি’, প্রচারে তাপসের প্রশংসায় পঞ্চমুখ শুভেন্দু শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ গরম একদম ফুরুৎ! আজ তবে প্রাণখুলে হাসুন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, রবিবার হোক মজার মাঠে ফিরেই আর্চারের চমক, পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.