বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: কুস্তিতে ভারতের খারাপ দিনে মানরক্ষা করলেন শুধু অন্তিম

Asian Games: কুস্তিতে ভারতের খারাপ দিনে মানরক্ষা করলেন শুধু অন্তিম

অন্তিম পাঙ্ঘাল। ছবি-এপি (AP)

কুস্তিতে ভারতের জন্য খুব একটা ভালো দিন ছিল না। কিন্তু শেষ পর্যন্ত ভারতের মান বাঁচালেন অন্তিম পাঙ্ঘাল।

চিনে আয়োজিত এশিয়ান গেমসে একের পর এক পদক পেয়ে চলেছে ভারত। তবে এবার লড়াইটা সহজ ছিল না। এক কঠিন লড়াইয়ের শেষে ব্রোঞ্জ আসলো ভারতের পদক ঝুলিতে। লড়াইটি ছিল সত্যিই কঠিন কারণ খেলাটি ছিলো 'কুস্তি'। এবং সাফল্যটা আসে নারী শক্তির হাত ধরে। মহিলাদের ৫৩ কেজি ব্রোঞ্জ 'প্লে-অফ'-য়ে টোকিও অলিম্পিক্সে পদক জয়ী বলোরটুয়া বাট অচিরকে ৩-১ ব্যবধানে হারালো ১৯ বছর বয়সী ভারতীয় কন্যা অন্তিম পাঙ্ঘাল।

ভারতীয় কন্যার এই ব্রোঞ্জ জয় এক অন্যরকম শক্তি জোগালো দেশ এবং দেশবাসীকে। কারণ বাকি ভারতীয় কুস্তিগীরদের রীতিমতো হাবুডুবু খেতে হয়েছে। নরেন্দর চিমা (গ্রেকো-রোমান ৯৭ কেজি), নবীন (গ্রেকো-রোমান ১৩০ কেজি) এবং পূজা গেহলট (মহিলাদের ৫০ কেজি) পদক তালিকায় কোনও প্রভাব ফেলতে পারেনি। তবে, তাদের লড়াইটাও ছিলোনা সহজ। এছাড়াও মানসী আহলাওয়াতও (মহিলাদের ৫৭ কেজি) ব্রোঞ্জ প্লে-অফ পরাজিত হন উজবেকিস্তানের লায়লখন সাবিরোভার হাতে।

প্রসঙ্গত, এদিন দ্রুত গতির লড়াই দেখা যায় অন্তিম পাঙ্ঘালের থেকে। পাশাপাশি একটি দারুণ অ্যাটাক ও কাউন্টার-অ্যাটাকের প্রদর্শন উপহার দেন তিনি। বলে রাখা ভালো, এই ভারতীয় কন্যাকে এশিয়ান গেমসে নেওয়া হয় যখন বিনেশ ফোগটকে আঘাতের জন্য প্রতিযোগিতা থেকে সরিয়ে দেওয়া হয়। এছাড়াও এর আগে অন্তিম পাঙ্ঘাল উজবেকিস্তানের জাসমিনা ইমায়ভাকে ১১-০তে হারায়। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পাওয়ার পরে চিনে এসে তিনি নিজের দুর্দান্ত ফর্ম অব্যাহত রেখেছেন। এবার পদক তালিকায় সেই সংখ্যা বাড়ানোর জন্য দেশবাসীর নজর থাকবে পরবর্তী খেলাগুলির ফলের উপর।

উল্লেখ্য, এবারের এশিয়ান গেমসে শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের ঝুলিতে পদকের সংখ্যা হলো ৮৪। এই সবকটি পদকের মধ্যে সোনা রয়েছে ২১টি, রুপো রয়েছে ৩১টি এবং ব্রোঞ্জ রয়েছে ৩২টি। এবং তালিকায় ভারতের স্থান চার নম্বরে। প্রথম তিনে রয়েছে চিন, জাপান এবং কোরিয়া। এখনও পর্যন্ত এই প্রতিযোগিতা ভালোই যাচ্ছে ভারতের জন্য। গতবারের এশিয়ান গেমসে পাওয়া পদকের সংখ্যাকে বড়ো ব্যবধানে ছাড়িয়ে গিয়েছে ভারত। তাই এই বছর ভারতের লক্ষ্য হবে ১০০ বলে মনে করা হচ্ছে। কম-বেশি প্রতিটি বিভাগেই সাফল্য পেয়েছে ভারত। ফল ভালো করেছে ভারতীয় খেলোয়াড়রা। এবার দেখার বিষয় শেষ অবধি থ্রি-ফিগার মার্কে পৌঁছতে পারবে নাকি সেটা ছাপিয়ে যাবে। নজর থাকবে আগামী খেলাগুলির উপর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.