বাংলা নিউজ > ময়দান > আফ্রিদি ঝড়ে ধোপে টিকল না লিটনের প্রতিরোধ, চট্টগ্রাম টেস্টে হারের অপেক্ষায় প্রহর গুনছে বাংলাদেশ

আফ্রিদি ঝড়ে ধোপে টিকল না লিটনের প্রতিরোধ, চট্টগ্রাম টেস্টে হারের অপেক্ষায় প্রহর গুনছে বাংলাদেশ

আফ্রিদি ভাঙলেন বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। ছবি- আইসিসি।

প্রথম ইনিংসে সেঞ্চুরি করা লিটন দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরি করেন।

প্রথম ইনিংসের নিরিখে ৪৪ রানে এগিয়ে থাকার সুবিধা কাজে লাগাতে পারল না বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে মুশফিকুররা এখন চট্টগ্রাম টেস্টে হারের অপেক্ষায় প্রহর গুনছে।

বাংলাদেশের ৩৩০ রানের জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে অল-আউট হয় ২৮৬ রানে। তবে তৃতীয় দিনের শেষবেলায় পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। তারা তৃতীয় দিনের খেলা শেষ করে ৪ উইকেটে ৩৯ রান তুলে।

তার পর থেকে ব্যাট করতে নেমে বাংলাদেশ চতুর্থ দিনে তাদের দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়ে যায় ১৫৭ রানে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা (১১৪) লিটন দাস দ্বিতীয় ইনিংসেও দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করে আউট হন। ইয়াসির আলি অবসৃত হন ৩৬ রান করে। মুশফিকুর ১৬ রান করে সাজঘরে ফেরেন।

শাহিন আফ্রিদি দ্বিতীয় ইনিংসে ৩২ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। ৩৩ রানে ৩ উইকেট নেন সাজিদ খান। হাসান আলি নেন ২টি উইকেট।

সুতরাং, জয়ের জন্য শেষ ইনিংসে পাকিস্তানের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২০২ রানের। আপাতত চতুর্থ দিনের শেষে পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ১০৯ রান তুলেছে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা আবিদ আলি (১৩৩) দ্বিতীয় ইনিংসে ইতিমধ্যেই ৫৬ রান সংগ্রহ করেছেন। প্রথম ইনিংসে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলা অপর পাক ওপেনার আব্দুল্লা দ্বিতীয় ইনিংসে নট-আউট রয়েছেন ৫৩ রান করে।

জয়ের জন্য শেষ দিনে পাকিস্তানের দরকার ৯৩ রান। হাতে রয়েছে ১০টি উইকেট। সুতরাং চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের জয় কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে।

বন্ধ করুন
Live Score