বাংলা নিউজ > ময়দান > রঞ্জি ট্রফি বাতিল হওয়ায় ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ দিতে কত টাকা খরচ হবে BCCI-এর?
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।

রঞ্জি ট্রফি বাতিল হওয়ায় ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ দিতে কত টাকা খরচ হবে BCCI-এর?

  • বোর্ডের গত এজিএমেই স্থির হয় যে ঘরোয়া ক্রিকেটারদের আর্থিকভাবে ক্ষতিপূরণ দেওয়া হবে।

করোনা মহামারির জন্য এবছর ঘরোয়া টুর্নামেন্টে কাট-ছাঁট করতে হয় বিসিসিআইকে। দেশের এক নম্বর ডোমেস্টিক টুর্নামেন্ট রঞ্জি ট্রফি প্রথমবার বাদ পড়ে মরশুম থেকে। বিসিসিআই বায়ো-বাবলে মুস্তাক আলি টি-২০ ও বিজয় হাজারে ট্রফি সাফল্যের সঙ্গে আয়োজন করে। যদিও রঞ্জির জন্য বায়ো-বাবল তৈরি করা যে সম্ভব নয়, সেটা কার্যত মেনে নেওয়া হয়।

মেয়েদের সিনিয়র ওয়ান ডে টুর্নামেন্ট আয়োজিত হলেও বাকি টুর্নামেন্টগুলি বাতিল করতে হয়েছে এবছর। সব মিলিয়ে রঞ্জির মতো টুর্নামেন্ট অনুষ্ঠিত না হওয়ায় ঘরোয়া ক্রিকেটারদের আর্থিকভাবে ক্ষতির মুখে পড়তে হয়েছে এবার।

বিসিসিআই গত এজিএমেই স্থির করে যে, ডোমেস্টিক সেশন শেষ করা সম্ভব না হলে ঘরোয়া ক্রিকেটারদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। বিশেষ সাধারণ সভাতেও সেবিষয়ে আলোচনা হয়েছে বলে শোনা যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা হদিশ দিলেন যে, ক্ষতিপূরণের প্রতিশ্রুতি রাখতে বিসিসিআইয়ের ৫০ থেকে ৫৫ কোটি টাকা খরচ হবে।

সংশ্লিষ্ট বোর্ড কর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘যদি ছেলেদের ক্রিকেটে মাথাপিছু ৪.৫ লক্ষ টাকা দেওয়া হয় ২০ সদস্যের প্রতিটা স্কোয়াডের সমস্ত ক্রিকেটারকে এবং মেয়েদের ক্ষেত্রে মাথাপিছু ২.৫ লক্ষ টাকা করে দেওয়া হয়, তবে বোর্ডের খুব বেশি হলে ৫০ কোটি টাকা খরচ হবে।’

বন্ধ করুন