বাংলা নিউজ > ময়দান > US Open: দ্বিতীয় কনিষ্ঠতম হিসাবে ইউএস ওপেন জিতলেন কোকো, সাবালেঙ্কাকে হারালেন ১৯ বছরের তরুণী

US Open: দ্বিতীয় কনিষ্ঠতম হিসাবে ইউএস ওপেন জিতলেন কোকো, সাবালেঙ্কাকে হারালেন ১৯ বছরের তরুণী

কোকো গফ। ছবি- এএফপি (Getty Images via AFP)

ইউএস ওপেন জিতলেন ১৯ বছরের তরুণী কোকো গফ। হারালেন এরিনা সাবালেঙ্কাকে।

ইউ এস ওপেনে ফের লেখা হল ইতিহাস। শনিবার ইউএস ওপেনে মহিলাদের সিঙ্গেলসে ফাইনালে বিশ্বের এক নম্বর ও মহিলা সিঙ্গেলসের দু’নম্বর টেনিস খেলোয়াড় এরিনা সাবালেঙ্কাকে হারিয়ে খেতাব জিতলেন কোকো গফ। সেরেনা উইলিয়ামসের পর তিনি সর্বকনিষ্ঠ খেলোয়াড় যার হাতে এই খেতাব উঠল। এর সঙ্গে সঙ্গে নিজের কেয়ারের প্রথম ইউএস ওপেনের ট্রফিও জিতে নিলেন এই আমেরিকান। শুধু তাই নয়, প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন তিনি।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে দু'ঘণ্টা ছয় মিনিট ধরে এই খেলা চলে। কোকোকে এই খেতাব নিজের হাতে তুলে নেওয়ার জন্য খুব সহজেই জায়গা ছেড়ে দেননি বিশ্বের এক নম্বর খেলোয়াড় এরিনা। ২-৬, ৬-৩, ৬-২ গেমে ম্যাচ জেতেন তিনি। এর আগে ১৯৯৯ সালে সেরেনা উইলিয়ামস মাত্র ১৮ বছর বয়সে মার্টিনা হিঙ্গিসকে হারিয়ে ইউএস চ্যাম্পিয়ন হন।

তবে এদিনের রেকর্ড সৃষ্টিকারী ম্যাচের শুরুটা অবশ্য একদম ভালো হয়নি কোকোর জন্য। নিজের আধিপত্য দেখিয়ে মাত্র ৪০ মিনিটে প্রথম সেটে এগিয়ে যান বিশ্বের এক নম্বর সাবালেঙ্কা। ফলে প্রথম সেটে হেরে বেশ চাপে পড়ে যান কোকো। এরপরে ২-২ করে ম্যাচে ফিরে আসেন বর্তমান চ্যাম্পিয়ন। তবে সেই খুশিও বেশিক্ষণ স্থায়ী ছিল না এরপরেই আরিনা ৫-২ তে ফের এগিয়ে যায়। এখানেই ক্লাইম্যাক্সের শুরু। এগিয়ে যাওয়ার পর বেশ কয়েকটি অবিশ্বাস্য ভুল করে বসেন বিশ্বের এক নম্বর মহিলা টেনিস খেলোয়াড়। আর দ্বিতীয় সেটের খেলা শুরু হওয়ার পর গফ নিজের সার্ভকে ধরে রাখেন। তবে তিনি ভুল করেছিলেন কিন্তু সেটার সুযোগ নিতে পারেননি প্রতিপক্ষ এরিনা।

কোকো প্রথমে এগিয়ে থাকার পরে ১-১ করেন সাবালেঙ্কা। কিন্তু সেই ভাবে ম্যাচে ফিরে আসতে পারেননি তিনি। এখান থেকেই ব্যবধান বাড়াতে থাকেন গফ। তিনি ৩-১ থেকে ৪-১ এ এগিয়ে যান। তারপর আর কোকোকে ছুঁতে পারেননি অস্ট্রেলিয়া ওপেনের জয়ী বেলারুশের এই তারকা টেনিস খেলোয়াড়। ম্যাচের একদম শেষের দিকে ফিরে আসার একটা চেষ্টা চালিয়েছিলেন আরিনা তবে সেই চেষ্টায় সফল হননি।

ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তিনি মাটিতে শুয়ে পড়েন। এরপরে কিছুটা ধাতস্থ হয়ে প্রতিপক্ষের সঙ্গে সৌজন্যমূলক করমর্দন করেন তিনি। তার পরেও যেন অবিশ্বাস্য মুহূর্তের রেশ কাটতে চাইছিল না। এই টুর্নামেন্ট জিতে সাবালেঙ্কার চিৎকার বুঝিয়ে দেন জেতা কতটা দরকার ছিল তাঁর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.