বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Mob Attack on African Footballer: টুর্নামেন্ট খেলতে গিয়ে কেরলে আক্রান্ত বিদেশি ফুটবলার, থানায় অভিযোগ দায়ের-ভিডিয়ো

Mob Attack on African Footballer: টুর্নামেন্ট খেলতে গিয়ে কেরলে আক্রান্ত বিদেশি ফুটবলার, থানায় অভিযোগ দায়ের-ভিডিয়ো

বিদেশি ফুটবলারকে হেনস্থা করছেন সমর্থকরা।

কেরলে আক্রান্ত এক বিদেশি ফুটবলার। এক টুর্নামেন্ট খেলতে এসেছিলেন আফ্রিকান ফুটবলার। আর সেখানেও তাকে হেনস্থা করা হয়।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভারতের ক্লাবগুলিতে খেলতে আসেন ফুটবলাররা। মূলত, ফিজি, নাইজেরিয়া, ক্যামেরুন সহ বিভিন্ন দেশ থেকে ভারতের ক্লাবগুলিতে খেলতে আসেন ফুটবলারের। কলকাতা ময়দানে হাঁটলে এমন ফুটবলারকে দেখা মেলে। অনেকে যেমন ক্লাব পায়, আবার অনেকেই ক্লাব না পেয়ে বিভিন্ন টুর্নামেন্টে খেপ খেলে বেড়ান। কলকাতার মতো কেরলও ফুটবল পাগল রাজ্য। ফলে সেখানেও অনেক বিদেশি ফুটবলারকে দেখা বিভিন্ন টুর্নামেন্ট খেলতে।

ঠিক তেমনই এক বিদেশি ফুটবলার এক টুর্নামেন্ট খেলতে গিয়েছিলেন। কিন্তু খেলতে গিয়ে হেনস্থার মুখে পড়তে হল। ওই বিদেশি ফুটলারকে কিল, ঘুশি মারা হয়। আর এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। এরপরই থানায় অভিযোগ জানিয়েছেন আক্রান্ত সেই বিদেশি ফুটবলার। আর এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যা দেখে প্রায় প্রত্যেকেই ঘটনার নিন্দা করেছেন।

ঘটনাটি ঘটেছে কেরলের মল্লপুরমে। সেখানেই সেভেনস ফুটবল নামক এক টুর্নামেন্ট খেলতে যান তিনি। সেভেন সাইড দলের হয়ে খেলতে নামেন আইভরি কোস্টের ফুটবলার দিয়াবাসুবা হাসান জুনিয়র। শুধু তিনি একা নয়, আরও অনেক বিদেশি সেই টুর্নামেন্ট খেলতে আসেন। কিন্তু এদিন ম্যাচ চলাকালীন এক কর্নারকে নেওয়াকে কেন্দ্র করে ঝামেলা বাধে। সেই বিদেশি ফুটবলারকে চর-ঘুশি মারা হয়। অনেক সমর্থক তাঁকে মারার জন্য পিছনে ছুটতে থাকেন। তার মধ্যে বেশ কয়েক জনের প্রচেষ্টায় তিনি রক্ষা পান। যদিও এই ঘটনার পরই তিনি স্থানীয় থানায় অভিযোগ জানান।

এই ঘটনার পর দি নিউজ মিনিটে তিনি মুখ খোলেন। সেখানে তিনি জানিয়েছেন, 'আমি কর্নার নেওয়ার সময় বেশ কিছু সমর্থক আমাকে আফ্রিকান মঙ্কি অর্থাৎ বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করে। আমার দিকে বোতল এবং পাথর ছোড়াও হয়। আমার গায়ের রঙ, আমার জাত তুলে অপমান করা হয়েছে।'

বিদেশি ফুটবলারকে হেনস্থা করার ঘটনা একেবারেই ভালো ভাবে নিচ্ছেন না ভারতীয় ফুটবল বিশেষজ্ঞরা। কারণ বিভিন্ন দেশ থেকে ভারতে ফুটবল খেলতে প্লেয়াররা আসেন। তাদেরকে এই ভাবে হেনস্তা করা স্বাভাবিক ভাবেই এমন প্রশ্ন উঠছে ফুটবলারদের নিরাপত্তা নিয়ে। একই সঙ্গে প্রশ্ন উঠছে কেরলের সেই ফুটবল টুর্নামেন্টের আয়োজকদের বিরুদ্ধেও। কারণ এটা কেরলের জনপ্রিয় এক টুর্নামেন্ট। প্রতি বছর অনেক বিদেশি ফুটবলার অংশ নেয়। ফলে সেখানে যে পর্যাপ্ত নিরাপত্তা ছিল না, তা বলার অপেক্ষা রাখে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.