বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Asian Cup: অনুশীলনে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়লেন আকাশ মিশ্র! উজবেকিস্তান ম্যাচের আগে চিন্তায় স্টিমাচ

AFC Asian Cup: অনুশীলনে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়লেন আকাশ মিশ্র! উজবেকিস্তান ম্যাচের আগে চিন্তায় স্টিমাচ

উজবেকিস্তান ম্যাচের আগে চিন্তায় ইগর স্টিমাচ (ছবি-এক্স)

India vs Uzbekistan: বৃহস্পতিবার এএফসি এশিয়ান কাপের পরবর্তী ম্যাচে উজবেকিস্তানের বিরুদ্ধে আকাশ মিশ্রের খেলা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। এর ফলে চাপে পড়েছে ব্লু টাইগার্সরা। নতুন করে অঙ্ক কষা শুরু করেছেন ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচ।

AFC Asian Cup India vs Uzbekistan: বৃহস্পতিবার এএফসি এশিয়ান কাপের পরবর্তী ম্যাচে উজবেকিস্তানের বিরুদ্ধে আকাশ মিশ্রের খেলা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। এর ফলে চাপে পড়েছে ব্লু টাইগার্সরা। নতুন করে অঙ্ক কষা শুরু করেছেন ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচ। কারণ চাপের পরিস্থিতিতে নতুন করে দলের উদ্বেগ বাড়ল আকাশ মিশ্রকে নিয়ে। আসলে আশিক কুরুনিয়ন, আনোয়ার আলি ও জিকসন সিংয়ের চোট, এই কারণে অনেক আগেই ছিটকে গিয়েছিলেন স্টিমাচের ভরসার এই তারকা ফুটবলাররা। এএফসি এশিয়ান কাপের জন্য সাহাল আব্দুল সামাদকে কোচ ইগর স্টিমাচ দলে রাখলেও সে খেলার জন্য সম্পূর্ণ সুস্থ নন।প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতেও পারেননি সাহাল। এমন অবস্থায় জটিলতা তৈরি হয়েছে আকাশ মিশ্রকে নিয়ে।

রবিবার দোহায় অনুশীলন চলাকালীন চোট পেয়েছিলেন আকাশ মিশ্র। মহেশ সিংয়ের ট্যাকলের পরে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়ে ছিলেন তিনি। এরপরেই উজবেকিস্তানের বিরুদ্ধে আকাশের খেলা নিয়েও তৈরি হয়েছে সংশয়। যদিও ভারতীয় দলের দাবি, আকাশের আঘাত খুব একটা গুরুতর নয়। সোমবার ফুটবলারদের বিশ্রাম দিয়েছিলেন ইগর স্টিমাচ। উজবেকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে বেশ কিছু পরিবর্তনের পরিকল্পনা করছেন ইগর স্টিমাচ। তাঁর আশা, বৃহস্পতিবারের আগে সুস্থ হয়ে উঠবেন আকাশ মিশ্র।

উজবেকিস্তানও ফিফা ক্রমতালিকায় ভারতের চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছে। সুনীলরা রয়েছেন ১০২ নম্বরে। উজবেকিস্তান ৬৮তম স্থানে রয়েছে। প্রথম ম্যাচে সিরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে উজবেকিস্তান। সুনীলের কথায়, ‘যদিও উজবেকিস্তান অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দল নয়, তবু তাদের যথেষ্ট ক্ষমতা ও দক্ষতা রয়েছে। তাই আবার একটা কঠিন পরীক্ষার মুখোমুখি হতে চলেছি।’ এদিকে টিম হোটেলেই অনিরুদ্ধ থাপার জন্মদিন পালন করল ভারতীয় শিবির।

চলতি এএফসি এশিয়ান কাপে ভারত নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ভারত ০-২ হারলেও ক্রীড়াপ্রেমীদের মুগ্ধ করেছিল ইগর স্টিমাচের ছেলেদের অদম্য লড়াই। ফিফা ক্রমতালিকায় ২৫ নম্বর দেশকে ৫০ মিনিট পর্যন্ত গোল করতে দেননি সন্দেশ ঝিঙ্গান, শুভাশিস বসুরা। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে সুনীল ছেত্রি বলছেন, ‘এশিয়ার অন্যতম সেরা দলের বিরুদ্ধে খেলা সহজ নয়। আমরা এই ধরনের শক্তিশালী দলের বিরুদ্ধে খেলতেও অভ্যস্ত নই। যে জায়গাগুলোতে আরও ভাল করতে পারতাম, তা নিয়ে কাজ করতে হবে।’ ভারত অধিনায়কের মতে অস্ট্রেলিয়া ম্যাচে বেশ কিছু ভুলভ্রান্তি করেছে দল, তবে উজবেকিস্তানের বিরুদ্ধে সেই সব ভুল শুধরে খেলতে নামবে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা দার্জিলিং যাবেন? টাইগার হিল সহ একাধিক পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে, আগাম জেনে নিন বুধ শুক্রের রাশিতে করবে প্রবেশ, স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে ৫ রাশিকে পাঁচ বছরে কি করেছেন? বিজেপি প্রার্থী সুভাষ সরকারকে ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের এ কি ভালোবাসা…! লতা-কিশোরের ডুয়েট বাংলায় গাইল অরুণিতা-শুভ, পবনদীপের কীর্তি দেখুন শ্যামলী অনিকেতের সামনে এল প্রতীকের আসলে সত্যি! এবার? রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত শহর থেকে দূরে নৌকা বিহারে, কোথায় গিয়েছেন আদৃতের পর্দার বোনুয়া 'নিপা' ঐন্দ্রিলা ভোটের মাঝেই নয়া নির্দেশিকা জারি সরকারের, প্রভাব পড়বে কর্মীদের DA ও বেতনের ওপরে?

Latest IPL News

দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.