বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Cup 2023-24 Points Table: দুইয়ে দুই! AFC কাপের গ্রুপ শীর্ষে আরও মজবুত হল মোহনবাগান, জিতেও তিনে বসুন্ধরা

AFC Cup 2023-24 Points Table: দুইয়ে দুই! AFC কাপের গ্রুপ শীর্ষে আরও মজবুত হল মোহনবাগান, জিতেও তিনে বসুন্ধরা

এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডে জয় পেল মোহনবাগান এবং বসুন্ধরা। (ছবি সৌজন্যে মোহনবাগান ও বসুন্ধরা)

AFC Cup 2023-24 Fixtures and Points Table: এএফসি কাপের গ্রুপ ‘ডি'-তে আছে মোহনবাগান সুপার জায়ান্ট, ওড়িশা এফসি, মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব এবং বসুন্ধরা কিংস। সেই গ্রুপের প্রতিটি ম্যাচের ফলাফল এবং আপডেটেড পয়েন্ট তালিকা দেখুন।

এএফসি কাপের গ্রুপ পর্যায়ের লড়াই চলছে এখন। গ্রুপ ‘ডি’-তে আছে ভারতের দুটি ক্লাব - মোহনবাগান সুপার জায়ান্ট এবং ওড়িশা এফসি। সেইসঙ্গে আছে মলদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব এবং বাংলাদেশের বসুন্ধরা কিংস। প্রতিটি দল হোম এবং অ্যাওয়ে মিলিয়ে মোট ছ'টি খেলবে। অর্থাৎ মোট ১২টি ম্যাচ হবে। সেই ১২টি ম্যাচের শেষে যে দল গ্রুপের শীর্ষে থাকবে, সেই দল ইন্টার-জোনাল সেমিফাইনালে উঠবে। অর্থাৎ গ্রুপ ‘ডি’ থেকে একটি দল পরবর্তী রাউন্ডে যাবে। সেই পরিস্থিতিতে প্রতিটি ম্যাচের শেষে গ্রুপের কী অবস্থা হল, প্রতিটি ম্যাচের কী ফলাফল হল, তা জানতে হিন্দুস্তান টাইমস বাংলার এই প্রতিবেদনে চোখ রাখুন।

এএফসি কাপের গ্রুপ ‘ডি’-র ম্যাচের ফলাফল

১) মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব বনাম বসুন্ধরা কিংস: ৩-১ গোলে জিতেছে মাজিয়া। গোল করেছেন ভোজিস্লাভ বালবানোভিচ (১৫ মিনিট), হাসান নাজিম (৬৮ মিনিট) এবং আলি ফাসির (৯০ মিনিট+১)। বসুন্ধরার হয়ে গোল করেছেন মহম্মদ ইব্রাহিম (৯০ মিনিট+৩)।

২) ওড়িশা এফসি বনাম মোহনবাগান সুপার জায়ান্টস (১৯ সেপ্টেম্বর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, ভুবনেশ্বর): ৪-০ গোলে জিতে গিয়েছে মোহনবাগান। গোল করেছেন সাহাল আবদুল সামাদ (৪৬ মিনিট), দিমিত্রি পেত্রাতোস (৬৭ মিনিট ও ৮২ মিনিট), লিস্টন কোলাসো (৭৯ মিনিট)।

৩) বসুন্ধরা কিংস বনাম ওড়িশা এফসি (২ অক্টোবর, বিকেল ৫ টা ৩০ মিনিট, ঢাকা): ৩-২ গোলে জিতে গিয়েছে বসুন্ধরা। ওড়িশার হয়ে গোল করেন দিয়েগো মৌরিসিও (১৯ মিনিট) ও জেরি (৬৬ মিনিট)। বসুন্ধরার হয়ে একটি গোল করেন মিগুয়েল ফিগুয়েরা (৩৯ মিনিট)। জোড়া গোল করেন ডোরি (৪৫ মিনিট ও ৫৪ মিনিট)।

৪) মোহনবাগান সুপার জায়ান্টস বনাম মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব (২ অক্টোবর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, কলকাতা): ২-১ গোলে জিতে গিয়েছে মোহনবাগান। সবুজ-মেরুন ব্রিগেডের হয়ে জোড়া গোল করেন জেসন কামিন্স (২৮ মিনিট ও ৯০+৩ মিনিট)। মজিয়ার হয়ে গোল করেন ওয়াডা (৪৫+১ মিনিট)। 

৫) মোহনবাগান সুপার জায়ান্টস বনাম বসুন্ধরা কিংস: ২৪ অক্টোবর, দুপুর ৩ টে ৩০ মিনিট, ভুবনেশ্বর।

৬) ওড়িশা এফসি বনাম মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব: ২৪ অক্টোবর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, ভুবনেশ্বর।

৭) বসুন্ধরা কিংস বনাম মোহনবাগান সুপার জায়ান্টস: ৭ নভেম্বর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, ঢাকা।

৮) মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব বনাম ওড়িশা এফসি: ৭ নভেম্বর, রাত ৯ টা ৩০ মিনিট, মালে।

৯) বসুন্ধরা কিংস বনাম মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব: ২৭ নভেম্বর, বিকেল ৫ টা ৩০ মিনিট, ঢাকা।

১০) মোহনবাগান সুপার জায়ান্টস বনাম ওড়িশা এফসি: ২৭ নভেম্বর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, কলকাতা।

১১) মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব বনাম মোহনবাগান সুপার জায়ান্টস: ১১ ডিসেম্বর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, মালে।

১২) ওড়িশা এফসি বনাম বসুন্ধরা কিংস: ১১ ডিসেম্বর, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, ভুবনেশ্বর।

এএফসি কাপের গ্রুপ ‘ডি’-র পয়েন্ট তালিকা

দলম্যাচজয়ড্রহারগোলপার্থক্যপয়েন্ট
মোহনবাগান
মাজিয়া
বসুন্ধরা-১
ওড়িশা-৫

বিশেষ দ্রষ্টব্য: ভারতীয় সময় অনুযায়ী প্রতিটি ম্যাচের সময় দেওয়া হয়েছে। প্রতিটি ম্যাচের শেষে পয়েন্ট টেবিল এবং ম্যাচের ফলাফল আপডেট করা হবে। একেবারে টাটকা ম্যাচের ফলাফল এবং পয়েন্ট টেবিলের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

গ্রুপ ‘ডি' থেকে কীভাবে এএফসি কাপ চ্যাম্পিয়ন হওয়া যাবে?

১) এএফসি কাপের গ্রুপ পর্যায়ে চ্যাম্পিয়ন হলে ইন্টার-জোনাল সেমিফাইনালের টিকিট মিলবে।

২) ইন্টার-জোনাল সেমিফাইনালে জিতলে ইন্টার-জোনাল ফাইনালের টিকিট মিলবে।

৩) ইন্টার-জোনাল ফাইনালের জয়ী দল এএফসি কাপের ফাইনালের টিকিট পাবে।

৪) এএফসি কাপের ফাইনালে মুখোমুখি হবে। ওয়েস্ট জোনাল ফাইনালের জয়ী দলের বিরুদ্ধে ফাইনালে খেলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের ৫ বছরের মাথায় হচ্ছেন দীপিকা, বরের প্রাক্তনকে কী বার্তা আলিয়ার? 'কোনও ভাবে মেনে নেওয়া যায় না', জেমিনির ভুলে চাপে সুন্দর, বার্তা কর্মীদের 'আমি আকাশ ও ইশার হনুমান', মন্তব্য হবু বর অনন্ত আম্বানির রাহুল নেই, ফিরছেন বুমরাহ, ছেড়ে দেওয়া হল সুন্দরকে, ভারতীয় দল নিয়ে আপডেট দিল BCCI বাউন্ডুলে ঘুড়ি 'গাইলেন' হেমন্ত, কী বলছেন অনুপম? সোনা-রূপাকে নিয়ে সূর্য-দীপার নাচ, স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ডের সম্প্রচার কবে? বেতন বৃদ্ধি করতে হবে, দাবি তুলে আন্দোলনের পথে চুক্তিভিত্তিক শিক্ষকরা বাবলি শেষ হতে না হতেই প্রকাশ্যে রাজের নতুন কাজের খবর! এবার মিঠুনের ছবিতে শুভশ্রী মার্চ মাসে কবে পালিত হবে প্রদোষ ব্রত? জেনে নিন পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি তৃণমূলের ব্রিগেড সমাবেশের দিনই সন্দেশখালিতে জনসভার ডাক দিলেন শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.