বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ম্যান সিটির পক্ষে ফের ট্রেবল জয় অসম্ভব, স্বীকারোক্তি খোদ গুয়ার্দিওলার

ম্যান সিটির পক্ষে ফের ট্রেবল জয় অসম্ভব, স্বীকারোক্তি খোদ গুয়ার্দিওলার

ট্রেবল জয় একবারই সম্ভব, মেনে নিচ্ছেন পেপ গুয়ার্দিওলা।

শুক্রবার প্রিমিয়র লিগের নতুন মরশুম শুরু হতে চলেছে। মরশুম শুরুর আগের দিন এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানে তিনি বলেন, ফের ট্রেবল জয় আরও একবার যে অসম্ভব, সেটা কার্যত মেনেই নিয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি: গত মরশুমটা একেবারে স্বপ্নের মতো কেটেছে প্রিমিয়র লিগের অন্যতম জনপ্রিয় দল ম্যাঞ্চেস্টার সিটির। তাদের ক্লাবের ইতিহাসে প্রথম বার 'ট্রেবেল' জয়ের স্বাদ পেয়েছিল তারা। অর্থাৎ ঘরোয়া লিগ (প্রিমিয়র লিগ),ঘরোয়া কাপ (এফএ কাপ) এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের নজির গড়েছিল সিটি। সেই কৃতিত্বকে ফের অর্জন সম্ভব? সম্প্রতি এমন প্রশ্নের মুখে পড়তে হয়েছে দলের হেড কোচ পেপ গুয়ার্দিওলাকে। তাঁর মতে, এই ঘটনা জীবদ্দশায় একবারই সম্ভব। অর্থাৎ এই কৃতিত্ব অর্জন ফের একবার যে অসম্ভব বিষয় তা কার্যত মেনেই নিয়েছেন তিনি।

শুক্রবার প্রিমিয়র লিগের নতুন মরশুম শুরু হতে চলেছে। মরশুম শুরুর আগের দিন এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। যেখানে তাঁর মত ব্যক্ত করতে গিয়ে এমন কথাই জানিয়েছেন পেপ। সম্মেলনে তিনি নতুন শুরুর কথা বলেছেন। তিনি দাবি করেছেন, ‘গত মরশুমে আমরা যা করেছি, এমনটা সব সময়ে করা সম্ভব নয়। এটা জীবদ্দশায় একবার করার মতো বিষয়। আমরা গত মরশুমে আমাদের সাফল্যের সর্বোচ্চ চূড়ায় উঠেছি। কিন্তু গত দু'দিনে সেখান থেকে নেমেও এসেছি। এখন সব কিছু ফের নতুন করে শুরু করছি। সবারই একই লক্ষ্য থাকে। তবে আমাদেরকে কঠিন পথ পাড়ি দিয়েই যতটা সম্ভব উঁচুতে উঠতে হবে। আমাদের ফুটবল, খেলার ধরন, মানসিকতা নির্ধারণ করবে এই মরশুমটি আমাদের জন্য কেমন যাবে।’

আরও পড়ুন: ভারতীয় ফুটবলের উন্নতিতে ISL বড় ভূমিকা পালন করেছে- দরাজ সার্টিফিকেট দিলেন রোহিত

গত মরশুমে ট্রেবল জয়ের পর নতুন মরশুম শুরুর আগে অতিরিক্ত আত্মবিশ্বাস নয়, বরং মাটিতেই পা রেখে চলার কথা বলছেন দলের কোচ পেপ গুয়ার্দিওলা। সমর্থকদের সতর্কও করে দিয়েছেন তিনি। স্প্যানিয়ার্ড কোচ বলেছেন, তাঁর দলের কাছে চলতি মরশুমে ফের ট্রেবল জয়ের পুনরাবৃত্তির আশা, এখনই যাতে না করেন সমর্থকেরা। কারণ ফের ট্রেবল জেতা তার কাছে অসম্ভব বলেই মনে হচ্ছে। উল্লেখ্য ২০২২-২৩ মরশুমটি স্বপ্নের মতো কেটেছিল সিটির কাছে।

আরও পড়ুন: জন্ম থেকেই ডান-হাত নেই, তাতেও ‘কুছ পরোয়া নেহি’, ফুটবল মাঠে ফুল ফোটাচ্ছেন গোকুলমের স্প্যানিশ স্ট্রাইকার

প্রিমিয়র লিগ শিরোপা সিটি গত ছয় মরশুমের মধ্যে পাঁচ বারই জিতেছে। এফএ কাপের ট্রফিও গতবার জিতেছে তারা। ক্লাব ইতিহাসে প্রথম বার চ্যাম্পিয়ন্স লিগে জিতে দ্বিতীয় ইংলিশ দল হিসেবে ট্রেবল জয়ের কীর্তি গড়ে সিটি। ফুটবল ইতিহাসে প্রথম কোচ হিসেবে দু'বার ট্রেবল জয়ের ইতিহাস গড়েন গুয়ার্দিওলা। প্রথম বার তিনি ট্রেবল জিতেছিলেন বার্সেলোনার কোচ হিসেবে। গত রবিবার এফএ কমিউনিটি শিল্ডের শিরোপার লড়াইয়ে অবশ্য আর্সেনালের বিপক্ষে হেরে যায় তারা। নির্ধারিত সময়ে ম্যাচ ১-১ ড্র হওয়ার পর টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারে গুয়ার্দিওলার দল। শুক্রবার বার্নলির বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের প্রিমিয়র লিগের অভিযান শুরু করছে তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২০২৫ আইপিএল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের টি২০ সূচি একঝলকে... কেজরিওয়ালের জামিনের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ, ফের মুষড়ে পড়ল আপ শিবির নালন্দা বিশ্ববিদ্যালয়ের ১,৭৪৯ কোটি টাকার নতুন ক্যাম্পাস মনে করাবে পুরনো ভারতকে কেন সবসময় সাদা টি-শার্ট পরেন রাহুল গান্ধী? রহস্য ফাঁস করলেন কংগ্রেস সাংসদ 'কল্যাণ যত দ্রুত বিদায় হবে ততই মঙ্গল, মিথ্যা শুনে তিতিবিরক্ত',বিস্ফোরক স্টিম্যাচ হাওড়া পুরসভায় পাইপ লাইনে ফাটল, মেরামতির জন্য শনিবার সব ওয়ার্ডে বন্ধ থাকবে জল শ্রাবন্তী-সুস্মিতার ছবি উঠছিল, হঠাৎ এসে এসে একী কাণ্ড ঘটালেন দেবলীনা! ন্যাটোর মতো চুক্তি করল রাশিয়া ও উত্তর কোরিয়া, একে অপরকে দেবে সামরিক সহায়তা 'গোপন মার্কিন তথ্যকে হাতিয়ার করার চেষ্টা’, USএ নিষিদ্ধ রাশিয়ার ক্যাসপারস্কি ফের সরাসরি বিমান চালাতে ধরাধরি শুরু করেছে চিন, সতর্ক পা ফেলছে ভারত

T20 WC 2024

‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.