বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > MB vs USC, CFL: খেলল ইউনাইটেড, ম্যাজিক দেখালেন নওরেম, সোহেল, ২-০ জিতল মোহনবাগান
ইউনাইটেডকে ২-০ হারাল মোহনবাগান।

MB vs USC, CFL: খেলল ইউনাইটেড, ম্যাজিক দেখালেন নওরেম, সোহেল, ২-০ জিতল মোহনবাগান

MB vs USC, CFL Premier Division: ৬ ম্যাচের ৫টিতে জিতেছে, ১টি ম্যাচ ড্র করেছে মোহনবাগান। তাদের পয়েন্ট ১৬। আপাতত গ্রুপ-এ-র দুইয়ে থাকল তারা। এদিকে ডায়মন্ডহারবার এদিন পিয়ারলেসের সঙ্গে ড্র করে ১ পয়েন্ট পায়। তারা সাত ম্যাচের পাঁচটিতে জিতেছে। ২টি ড্র করেছে। ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল ডায়মন্ডহারবার।

কলকাতা লিগে ক্লিনশিট পেলে মোহনবাগান। সেই সঙ্গে তাদের অপরাজিত থাকার রেকর্ডও অক্ষত থাকল। এদিন বাগানের তুলনায় অনেক ভালো খেলেছে ইউনাইটেড স্পোর্টস। অনেক বেশি আক্রমণে উঠেছে। কিন্তু গোলের মুখ খুলতে না পারার খেসারত তারা ২-০ হেরে দিয়েছে। 

এদিন ৫৪ শতাংশ বল পজেশন ছিল ইউনাইটেডের। তারা ২৩টি গোলমুখী শট মেরেছে। তার মধ্যে ৮টি ছিল টার্গেটে। সেখানে বাগানের গোলমুখী শট ছিল ৯টি। টার্গেটে ছিল চারটি। তার থেকে আবার ২টিতে গোল হয়েছে। তবে ফুটবলে গোলই আসল। সেই দিক থেকে একশো শতাংশ সফল মোহনবাগান।

05 Aug 2023, 05:39:14 PM IST

অন্য ম্যাচের ফল

পিয়ারলেস-ডায়মন্ড হারবার ম্যাচ ১-১ ড্র হয়েছে। দাওয়ানচাওয়া কার্লোস বিরতির ঠিক আগে ১-০ পিয়ারলেসকে এগিয়ে দিয়েছিলেন। ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে মনোতোষ চাকলাদার ডায়মন্ডহারবারের হয়ে ১-১ করেন। ম্যাচের ফল শেষ পর্যন্ত ১-১-ই থাকে।কালীঘাট-সাউদার্ন সমিতি ম্যাচটিতে ১-০ শেষ হয়। ম্যাচের ২৮ মিনিটে সায়ন বন্দ্যোপাধ্যায়ের গোলে ১-০ এগিয়ে গিয়েছিল কালীঘাট। সেই ফলাফলই থাকে শেষ পর্যন্ত।ক্যালকাটা এফসি ২-১ হারিয়েছে ডালহৌসিকে। ম্যাচের ১১ মিনিট এবং ৩৭ মিনিটে ডালহৌসির হয়ে গোল করেছিলেন যথাক্রমে রফিকুল ইসলাম এবং বরুণ। ডালহৌসির হয়ে সলমন হালদার ৬৮ মিনিটে ১-২ করেন। তবে ডালহৌসি শেষ পর্যন্ত জিততে পারেনি।

05 Aug 2023, 05:20:37 PM IST

ম্যাচের সেরা হলেন নওরেম 

নওরেম হলেন ম্যাচের সেরা। তিনি শুধু গোলই করেননি, এদিন মোহনবাগানের প্লেয়ারদের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছেন তিনি। বাগানের অক্সিজেন ছিলেন নওরেম।

05 Aug 2023, 05:15:33 PM IST

গোলই করতে পারল না ইউনাইটেড, ২-০ ম্যাজিক জয় বাগানের

মোহনবাগান শেষ পর্যন্ত ইউনাইটেডের বিরুদ্ধে ২-০ জয় ছিনিয়ে নিল। কলকাতা লিগের ম্যাচেও তারা ক্লিনশিট রেখে মাঠ ছাড়ল। এই জয়ের ফলে নিজেদের পায়ের তলার জমি শক্তি করল বাগান।

05 Aug 2023, 05:06:53 PM IST

গোওওওওওললললল… ২-০ করল মোহনবাগান

৮৯ মিনিট: প্রায় ১৮ গজ দূর থেকে দুরন্ত গোল সোহেলের। ১৮ গজের কোণা থেকে ডান পায়ের শটে সেকেন্ড পোস্টে বল রাখেন সোহেল। ইউনাইনেট অলআউট আক্রমণে ওঠার কারণে সোহেলকে প্রতিরোধ করার মতো কেউ তখন ছিলেন না। আর কিপার রাজা বর্মনের কিছুই করার ছিল না। প্রতি আক্রমণে উঠে বাগানকে ২-০ এগিয়ে দিলেন সোহেল।

05 Aug 2023, 05:01:21 PM IST

আরও একটি সুযোগ নষ্ট ইউনাইটেডের

৮৫ মিনিট: রাহুল গোলের জন্য দুরন্ত বল তৈরি করেছিলেন। কিন্তু বলটি গোলে রাখতে পারলেন না তিনি। গোলের মুখও খোলা হল না ইউনাইটেডের। অলআউট আক্রমণ করেও গোল করতে পারছে না ইউনাইটেড।

05 Aug 2023, 04:52:54 PM IST

অন্য খেলার আপডেট

পিয়ারলেস-ডায়মন্ড হারবার ম্যাচ ১-১ ড্র চলছে। দাওয়ানচাওয়া কার্লোস বিরতির ঠিক আগে ১-০ পিয়ারলেসকে এগিয়ে দিয়েছিলেন। ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে মনোতোষ চাকলাদার ডায়মন্ডহারবারের হয়ে ১-১ করেন।কালীঘাট-সাউদার্ন সমিতি ম্যাচটিতে এখনও পর্যন্ত একটি গোলই হয়েছে। ম্যাচের ২৮ মিনিটে সায়ন বন্দ্যোপাধ্যায়ের গোলে ১-০ এগিয়ে রয়েছে কালীঘাট।

05 Aug 2023, 04:48:30 PM IST

সহজতম সুযোগ নষ্ট ইউনাইটেডের

৬৯ মিনিট: ফাঁকা গোল পেয়েও গোল করতে পারল না ইউনাইটেড। এই গোল মিসের খেসারতই ম্যাচ হেরে না দিতে হয় ইউনাইটেডকে। বল ধরতে গিয়ে গোল ছেড়ে বের হয়ে এসেছিলেন বাগান কিপার আর্শ। তখনও ইউনাইটেড প্লেয়ারের পায়ে বল ছিল। অথচ একেবারে ফাঁকা গোল পেয়েও বিজয় বাহাদুর গুরুং গোল মিস করে বসেন। এটা সহজতম সুযোগ ছিল গোলের।

05 Aug 2023, 04:43:58 PM IST

দুরন্ত গোল বাঁচালেন রাজা

৬৮ মিনিট: প্রতি আক্রমণে উঠে নওরেম ফের বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেছিল। কিন্তু নওরেমের শটটি দুরন্ত ভাবে বাঁচিয়ে দেন ইউনাইটেডের গোলকিপার রাজা।

05 Aug 2023, 04:31:31 PM IST

চাপ বাড়াচ্ছে ইউনাইটেড

ইউনাইটেড স্পোর্টস কিন্তু দুরন্ত লড়াই চালাচ্ছে। গোলশোধের জন্য তারা মরিয়া হয়ে উঠেছে। বেশ কিছু সহজ সুযোগ পেয়েও গোলে তারা কিছুতেই বল ঢোকাতে পারছে না। বিরতির পর ৫৫ মিনিট খেলা হয়ে গিয়েছে। মোহনবাগান দ্বিতীয়ার্ধের একেবারে শুরুতে একটি গোলের সুযোগ পেয়েছিল। এর বাইরে আক্রমণে উঠেছে ইউনাইটেডই। কিন্তু ম্যাচের ফল, ১-০ এগিয়ে মোহনবাগান।

05 Aug 2023, 04:25:22 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

প্রথমার্ধে বাগানের একটি গোলমুখী শট ছিল, তাতেই গোল হয়েছে। ইউনাইটেড সেখানে ৭টি শট নিলেও, গোলের মুখ খুলতে পারেনি। দ্বিতীয়ার্ধে ইউনাইটেড পারবে কি গোলের মুখ খুলতে? 

05 Aug 2023, 03:54:52 PM IST

বিরতিতে ১-০ এগিয়ে বাগান

ইউনাইটেড অনেকগুলো সুযোগ পেয়েছিল। তারা বাগানের চেয়ে বেশি গোলমূখী শট নিয়েছে। সবুজ-মেরুনের রক্ষণেও তারা কাঁপুনি ধরিয়েছিল। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি। যার খেসারত প্রথমার্ধে ১-০ পিছিয়ে থেকে দিতে হয়েছে ইউনাইটেডকে। মোহনবাগান যে আহামরি খেলছে, তা নয়। তাদের আগ্রাসী মানসিকতা প্রথমার্ধে অন্তত দেখা যায়নি। নওরেম নিজের দক্ষতায় গোল করেছেন।

05 Aug 2023, 03:40:30 PM IST

লিগের বাকি ম্যাচের আপডেট

লিগের আরও ২টি ম্যাচ চলছে। ডায়মন্ড হারবার এফসি এবং পিয়ারলেসের মধ্যে ম্যাচ চলছে। প্রথমার্ধের খেলার চলছে। এখনও পর্যন্ত সেই ম্যাচে কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি।এদিকে কালীঘাট এমএস এবং সাদার্ন সমিতির মধ্যেও ম্য়াচ চলছে। সেই ম্যাচে ১-০ এগিয়ে রয়েছে কালীঘাট।

05 Aug 2023, 03:37:30 PM IST

বড় সুযোগ নষ্ট দীপেশের

৩৫ মিনিট: দীপেশ বড় সুযোগ নষ্ট করলেন। বল বাঁচালেন বাগান কিপার। গোলের কাছাকাছি গিয়েও শেষরক্ষা হল না। ইউনাইটেড স্পোর্টিস কিন্তু বারবার আক্রমণ হানছে। বাগান কতক্ষণ আটকে রাখতে পারবে তাদের?

05 Aug 2023, 03:32:26 PM IST

গোওওওওওওললললললললললল… ১-০ করল বাগান

একক দক্ষতায় দুরন্ত গোল করলেন নওরেম। ম্যাচের ২৮ মিনিটে ১-০ করল মোহনবাগান। ইউনাইটেডের দু'জনকে ডজ দি, দুই ফুটবলারের মাঝখান দিয়ে প্রায় বক্সের বাইরে থেকে দূরপাল্লার  অনবদ্য শটে গোল করেন নওরেম। চোখ ধাঁধানো গোল।

05 Aug 2023, 03:23:54 PM IST

১৫ মিনিটেও খুলল না গোলের মুখ

মোহনবাগান ১৫ মিনিটেও খুলতে পারল না গোলের মুখ। ইউনাইটেড স্পোর্টস ধীরে ধীরে বল পজিশন নিজেদের দখলে নিচ্ছে। বাগানের সেই আগ্রাসী ভাবটা উধাও। হয়তো ক্লান্তির জন্য। এদিকে বড় টিম সামনে পেয়ে তেতে উঠেছে ইউনাইটেড। তারা কিন্তু বাগান ডিফেন্ডারদের বারবার ডজ দিচ্ছে। তবে তারাও গোলের মুখ খুলত পারেনি।

05 Aug 2023, 03:11:16 PM IST

গোল ছেড়ে বেরিয়ে এলেন আর্শ

৮ মিনিট: গোললাইন ছেড়ে অনেকটা বেরিয়ে আসেন মোহনবাগানের গোলকিপার আর্শ। মাঝমাঠ থেকে বড় শট নেওয়ার চেষ্টা ইউনাইটেডের খেলোয়াড়ের। তবে সেই শট লক্ষ্যভ্রষ্ট বললেও কম বলা হবে। মোহনবাগান ০-০ ইউনাইটেড।

05 Aug 2023, 03:04:38 PM IST

শুরু হয়ে গিয়েছে মোহনবাগান ম্যাচ

শুরু হয়ে গিয়েছে মোহনবাগান ম্যাচ। আজ ইউনাইটেডের বিরুদ্ধে পরীক্ষার মুখে পড়বে মোহনবাগান রক্ষণ। আক্রমণে একের পর এক গোল করলেও রক্ষণে ফাঁকফোকর থেকে গিয়েছে। আজ সেই রোগ কাটাতে মরিয়া মোহনবাগান।

05 Aug 2023, 03:02:57 PM IST

আজ জিতলেই শীর্ষে উঠবে বাগান

আজ জিততে পারলে ডায়মন্ড হারবারকে টপকে যাবে মোহনবাগান সুপার জায়ান্ট। আপাতত ডায়মন্ডের পয়েন্ট ১৬। মোহনবাগানের পয়েন্ট ১৩। আজ জিতলে মোহনবাগানের পয়েন্ট হবে ১৬। গোলপার্থক্যে লিগ তালিকার শীর্ষে চলে যাবে বাগান।

05 Aug 2023, 02:57:44 PM IST

মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশ

মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশ: সুমিত রাঠি, আমন, হামতে, অভিষেক, নাওরেম, এংসন সিং, দীপেন্দু, কিয়ান নাসিরি, ফারদিন আলি মোল্লা, রাজ এবং আর্শ।

05 Aug 2023, 02:00:13 PM IST

বাগান-ইউনাইটেডের অবস্থান

৫ ম্যাচের ৪টিতে জিতেছে সবুজ-মেরুন ব্রিগেড। একটি ম্যাচ ড্র করেছে তারা। মোহনবাগানের পয়েন্ট ১৩। আপাতত গ্রুপ-এ-র দুই নম্বরে রয়েছে তারা। তবে তাদের সামনে শীর্ষে পৌঁছানোর বড় সুযোগ রয়েছে। এদিকে ছন্দে না থাকা ইউনাইটেড আবার ৭ ম্যাচের মধ্যে মাত্র দু'টিতে জিতেছে। চারটি ম্য়াচ তারা হেরেছে। একটি ড্র করেছে। তাদে পয়েন্ট সাত।

05 Aug 2023, 02:00:14 PM IST

ফুটবলারদের ক্লান্তিই বড় সমস্যা মোহনবাগানের

ডুরান্ডে ম্যাচ খেলার ৪৮ ঘণ্টারও কম সময়ে ফের মাঠে নামছে মোহনবাগান। ডুরান্ডের ম্যাচে স্ট্রেচারে মাঠ ছেড়েছেন আক্রমণে সবুজ-মেরুনের প্রধান ভরসা সুহেল। ম্যাচ খেলার ক্লান্তি রয়েছে লালরিনলিয়ানা হামতে, সুমিত রাঠি, আমনদীপ, টাইসন সিং সহ রিজার্ভ দলের একাধিক প্রধান সদস্যের। শুক্রবার বিকেলে ঘরের মাঠে সে ভাবে অনুশীলনও করেননি মোহনবাগানের ফুটবলাররা। জোর দেওয়া হয়েছিল মূলত রিহ্যাবের উপরেই। যা পরিস্থিতি, ইউনাইটেড ম্যাচের প্রথম একাদশে বেশ কিছু পরিবর্তন দেখা যেতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশান-র, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য সুখবর, নীরবেই জারি নয়া বিজ্ঞপ্তি, সই রাজ্যপালের ডিভোর্স মামলা ঝুলে, সানিয়াকে বিয়ে করছেন শামি? মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা এগিয়েছে বর্ষা, বাংলায় জায়গায় জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা, সঙ্গে হবে ঝড় ২২ জুন শুরু হচ্ছে অম্বুবাচী, জেনে নিন কামাখ্যা শক্তিপীঠের অনন্য রহস্য লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয়

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.