বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024 এর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন KKR-এর প্রাক্তন বিস্ফোরক কিউয়ি ব্যাটার

T20 WC 2024 এর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন KKR-এর প্রাক্তন বিস্ফোরক কিউয়ি ব্যাটার

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কলিন মুনরো (ছবি:এক্স @abhishereporter)

T20 WC 2024 এর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কলিন মুনরো। দীর্ঘদিন দলের বাইরে থাকার পর অবশেষে ক্যারিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। তিনি শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২ ফেব্রুয়ারি ২০২০ সালে ভারতের বিরুদ্ধে বে ওভালে।

ভক্তদের বড় ধাক্কা দিলেন নিউজিল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান কলিন মুনরো। ৩৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন এই বিপজ্জনক ব্যাটসম্যান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনটি সেঞ্চুরি করা এই ভয়ঙ্কর ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। কলিন মুনরো গত ৪ বছরে নিউজিল্যান্ডের হয়ে একটিও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

দীর্ঘদিন দলের বাইরে থাকার পর অবশেষে ক্যারিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। কলিন মুনরো নিউজিল্যান্ডের হয়ে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২ ফেব্রুয়ারি ২০২০ সালে ভারতের বিরুদ্ধে বে ওভালে। কলিন মুনরো নিউজিল্যান্ডের হয়ে একটি টেস্ট, ৫৭টি ওয়ানডে এবং ৬৫টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন… IPL 2024: নিজেকে ধোনি মনে করছেন, হার্দিকের অধিনায়কত্বে অহংকার দেখা যাচ্ছে- এবি ডি'ভিলিয়ার্স

হঠাৎ করেই অবসরের ঘোষণা করলেন NZ-এর বিস্ফোরক ব্যাটসম্যান

কলিন মুনরো নিউজিল্যান্ডের হয়ে ৫৭টি ওডিআই ম্যাচে ২৪.৯২ গড়ে ১২৭১ রান করেছেন, যার মধ্যে ৮টি হাফ সেঞ্চুরি রয়েছে। এই সময়ের মধ্যে তার সেরা স্কোর ছিল ৮৭ রান। ওডিআইতে কলিন মুনরোর নামে ৭ উইকেট রয়েছে এবং তার সেরা পারফরম্যান্স ১০ রানে ২ উইকেট। কলিন মুনরো নিউজিল্যান্ডের হয়ে ৬৫ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৩১.৩৫ গড়ে ১৭২৪ রান করেছেন, যার মধ্যে ৩টি সেঞ্চুরি এবং ১১টি হাফ সেঞ্চুরি রয়েছে।

এই সময়ের মধ্যে তার সেরা স্কোর ছিল ১০৯ রান। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে কলিন মুনরোর নামে চারটি উইকেট রয়েছে এবং তার সেরা পারফরম্যান্স হল ১২ রানে ১ উইকেট। কলিন মুনরো নিউজিল্যান্ডের হয়ে ১ টেস্ট ম্যাচে ১৫ রান করেছিলেন। ১টি টেস্ট ম্যাচে ২ উইকেট নেওয়ার রেকর্ড কলিন মুনরোর দখলে রয়েছে এবং তার সেরা পারফরম্যান্স হল চল্লিশ রানে ২ উইকেট।

আরও পড়ুন… IPL 2024: বুমরাহকে পিছনে ফেলে বেগুনি টুপি দখল করলেন হার্ষাল, কোহলির মাথায় শোভা পাচ্ছে কমলা টুপি

২০১৪ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের অংশ ছিলেন

কলিন মুনরো নিউজিল্যান্ডের একমাত্র ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তিনটি সেঞ্চুরি করেছেন। কলিন মুনরো ২০১৪ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের অংশ ছিলেন। কলিন মুনরোও নিউজিল্যান্ড দলের একজন অংশ ছিলেন যেটি ২০১৯ বিশ্বকাপে রানার্সআপ হয়েছিল। কলিন মুনরোও আইপিএল খেলেছেন। কলিন মুনরো ১৩টি আইপিএল ম্যাচে ১৪.৭৫ গড়ে ১৭৭ রান করেছিলেন। এই সময়ের মধ্যে তার সেরা স্কোর ছিল চল্লিশ রান।

অবসর নিয়ে কী বললেন কলিন মুনরো?

কলিন মুনরো আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন। ৩৭ বছর বয়সি কলিন মুনরো বলেছেন, ‘ব্ল্যাকক্যাপের হয়ে খেলা সবসময়ই আমার ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন। আমি নিউজিল্যান্ডের জার্সি পরার চেয়ে বেশি গর্বিত বোধ করিনি। এটি এমন কিছু যা নিয়ে আমি সর্বদা গর্বিত হব। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্ল্যাকক্যাপস স্কোয়াড ঘোষণার সঙ্গে সঙ্গে সেই অধ্যায়টি আনুষ্ঠানিকভাবে বন্ধ করার এখনই সঠিক সময়।’

আরও পড়ুন… IPL 2024: ভক্তদের কাছে ক্ষমা চাইছি- প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়ে কী বললেন পঞ্জাব কিংসের অধিনায়ক?

কী বলল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড?

NZC-এর প্রধান নির্বাহী স্কট উইনিঙ্ক মুনরোর প্রশংসা করেছেন, তাকে ৩৬০-ডিগ্রি ব্যাটিং শৈলীর অন্যতম পথিকৃৎ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, ‘কলিন ছিলেন আমাদের প্রথম খেলোয়াড়দের মধ্যে একজন যিনি আক্রমনাত্মক, 360-ডিগ্রি ব্যাটিংয়ের শৈলী গ্রহণ করেছিলেন যা এখন বিশ্বজুড়ে সেরা অনুশীলন হিসাবে গৃহীত হয়েছে। তিনি নতুন খেলার পথপ্রদর্শকদের একজন ছিলেন, একজন উদ্ভাবনী ব্যাটসম্যান যিনি গ্রহণ করেছিলেন। একটি নতুন স্তরে ঝুঁকি নেওয়ার হিসাব করেছেন। এবং শর্ট ফর্মের ক্রিকেট খেলার পদ্ধতিতে বিপ্লব ঘটিয়েছেন। আমরা তাঁকে একশোরও বেশি আন্তর্জাতিক খেলায় তার আশ্চর্যজনক অবদানের জন্য ধন্যবাদ জানাই। এবং তার ভবিষ্যতের জন্য শুভকামনা করি।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে! ক্যানসার আক্রান্ত স্ত্রী'র মৃত্যু, হাসপাতালেই গুলি করে আত্মহত্যা IPS অফিসারের সমানে সমানে টক্কর, ২ দল মিলিয়ে চার ব্যাটারের শতরান,এমনটা মেয়েদের ODI-এ আগে ঘটেনি ষড়যন্ত্র করে পুড়িয়ে দেওয়া হয়েছে হলং বাংলো? তদন্ত কমিটি গঠন বনমন্ত্রীর ‘BJP কর্মীকে পিটিয়ে মেরেছে পুলিশ’ বলে অভিযোগ, স্ত্রীর সামনে ময়নাতদন্তের নির্দেশ কেন্দ্রীয় বাহিনী থাকায় বিদ্যুতের বিল এল ৪০,০০০ টাকা! রাজ্যকে চিঠি স্কুলগুলির T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র অজির ডেপুটি হাইকমিশনারকে বাংলায় আসার অনুমতি দিচ্ছে না কেন্দ্র, দাবি TMC-র চার রাজ্যে ভোটের আগে ধানের ন্যূনতম সহায়ক মূল্য বাড়াল কেন্দ্র! নজরে ডাল-তৈলবীজও

T20 WC 2024

T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.