বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Mohun Bagan: মেটেনি ভিসা সমস্যা, ফোনেই মোহনবাগানের অনুশীলন করাচ্ছেন নয়া কোচ হাবাস

Mohun Bagan: মেটেনি ভিসা সমস্যা, ফোনেই মোহনবাগানের অনুশীলন করাচ্ছেন নয়া কোচ হাবাস

অ্যান্তোনিও লোপেজ হাবাস।

সদ্য মোহনবাগানের দায়িত্ব নিয়েছেন হাবাস। দায়িত্ব নিলেও এখনও ভারতে আসতে পারেননি তিনি। ভিসা সমস্যায় দেশেই রয়েছেন। সেখান থেকেই ফোনের মাধ্য়মে দলের কোচিং করাচ্ছেন আইএসএল জয়ী কোচ।

চলতি আইএসএলের শুরুর দিকে দুর্দান্ত ছন্দে ছিল মোহনবাগান সুপার জায়ান্ট। তবে পরেরদিকে পরপর তিনটি ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের অনেক তলায় চলে যায় তারা। যার জেরে কটাক্ষের মুখে পড়তে হয় জুয়ান ফেরান্দোকে। এমনকী আইএসএল চ্যাম্পিয়ন কোচকে গো ব্যাক স্লোগানও শুনতে হয়। পরিস্থিতি যে খুব একটা ভালো নয়, তা ভালো ভাবেই বুঝতে পারেন ফেরান্দো। তাই বাধ্য হয়েই হেড কোচ পদ থেকে পদত্যাগ করেন তিনি এবং তার পরিবর্তে দায়িত্ব দেওয়া হয় অ্যান্তোনিও লোপেজ হাবাসের কাঁধে। যদিও ফেরান্দোর পদত্যাগ নিয়ে অনেক জলঘোলা রয়েছে। অনেকেই মনে করছেন তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। যদিও এই সবই জল্পনা মধ্যেই রয়েছে।

তবে বর্তমানে আইএসএল জয়ী এই স্প্যানিশ কোচ এখনও ভারতে এসে পৌঁছতে পারেননি। ভিসা সমস্যায় যার জন্য নিজের দেশই রয়েছেন। আর সেখান থেকেই তিনি অনুশীলনে করাচ্ছেন সবুজ-মেরুন শিবিরকে। ফোনেই তিনি চালু করে দিয়েছেন কোচিং দেওয়া। সবরকম ভাবে তিনি প্রস্তুত করছেন দলকে এই পরিস্থিতি থেকে টেনে তুলতে। আর বেশি সময় নেই, সেই কারণেই জোর কদমে প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

সামনেই সুপার কাপ। আর দুদিন বাদেই মাঠে নামবে মোহনবাগান। মঙ্গলবার, অর্থাৎ ৯ ডিসেম্বর, তারা মুখোমুখি হবে শ্রীনিধি ডেকানের। কিন্তু তার আগে আইএসএলে লাগাতার ব্যর্থতা চাপে রেখেছে বাগান শিবিরকে। সম্প্রতি মোহনবাগান সুপার জায়েন্টের হেড কোচ পদ থেকে ইস্তফা দিয়েছেন জুয়ান ফেরান্দো। তাঁর পরিবর্তে দায়িত্বে এসেছেন আইএসএল জয়ী স্প্যানিশ কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। তবে ভিসার সমস্যার জেরে ভারতে আসতে পারছেন না তিনি। যদিও দল মরিয়া তাকে দেশে আনার জন্য। কিন্তু যেহেতু এই মুহূর্তে তার পক্ষে আশা চাপের সেই কারণে তিনি ফোনেই অনুশীলন দিচ্ছেন দলকে। আপাতত ক্লোজডোর অনুশীলন করেছে গোটা দল। প্রসঙ্গত, যতদিন না পর্যন্ত হাবাস ভারতে পা রাখছেন, ততদিন পর্যন্ত দলের কোচের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডা।

উল্লেখ্য, এই মুহূর্তে দল গঠন নিয়ে চাপের মধ্যে যাচ্ছে মোহনবাগান। আসন্ন 'এএফসি এশিয়ান কাপ'এর কথা মাথায় রেখেই সুপার কাপের জন্য প্রস্তুতি নিচ্ছে সবকটি দল। সময় আর নেই বেশি এবং তার মধ্যেই দলের ফুটবলারদের চোটও বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সুতরাং সব মিলিয়েই এই মুহূর্তে জলে গেলে কুমির এবং ডাঙ্গায় গেলে বাঘের মত পরিস্থিতি মোহনবাগানের। এবার দেখার বিষয় শেষ অবধি মঙ্গলবারের আগে কি চমক আসে দলের তরফ থেকে। সবুজ-মেরুন শিবির কি পারবে প্রথম ম্যাচে বিপক্ষ দলকে কড়া জবাব দিতে? পারবে কি কামিন্স আসন্ন ম্যাচে দাগ কাটতে? কি হবে অবশেষে? সব জানা যাবে আর দুদিনের মধ্যে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ফের অরিজিতের গান গাইল ‘খুদে অরিজিৎ’ শুভ, শিলিগুড়ির ছেলে মাতাচ্ছে গোটা ইন্ডিয়া রাজস্থানের জয়পুর ৩১, বাংলার ব্যারাকপুর ৪৩! তাপপ্রবাহের তাণ্ডবের মাঝে বৃষ্টির খবর বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো কষ্টের রোজগার দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের-তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক

Latest IPL News

ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.