বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > প্যারিসের রাস্তায় ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গ্রেফতার ৭৪

প্যারিসের রাস্তায় ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গ্রেফতার ৭৪

প্যারিসের রাস্তায় পুলিশের সঙ্গে সমর্থকদের সংঘর্ষ (ছবি-এপি)

প্যারিসের রাস্তায় ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে সংঘর্ষ ঘটেছে পুলিশের। লে পার্সিয়ানের এক প্রতিবেদন বলছে, শনিবার রাতে শহরের শানজ এলিজেতে এ সংঘর্ষ ঘটে। সমর্থকদের উন্মাদনা থামাতে তাদের ওপর টিয়ার শেল ছুঁড়ে পুলিশ। এ ঘটনায় অন্তত ৭৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্যারিসের রাস্তায় ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে সংঘর্ষ ঘটেছে পুলিশের। লে পার্সিয়ানের এক প্রতিবেদন বলছে,শনিবার রাতে শহরের শানজ এলিজেতে এ সংঘর্ষ ঘটে। সমর্থকদের উন্মাদনা থামাতে তাদের ওপর টিয়ার শেল ছুঁড়ে পুলিশ। এ ঘটনায় অন্তত ৭৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

কাতার ফিফা বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনালের টিকিট পাকা হতেই প্যারিসের রাস্তায় সেলিব্রেশন করছিলেন আফ্রিকান রূপকথা লেখা মরক্কো ফুটবল দলের সমর্থকেরা। খানিক বাদেই তাদের সঙ্গে যোগ দেয় ইংল্যান্ডকে হারিয়ে শেষ চারে ওঠা ফ্রান্সের সমর্থকরাও। তবে তাদের সেই উচ্ছ্বাস বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি পুলিশ। কারণ এরপরেই শুরু হয় ত্রিমুখী সংঘর্ষ।

আরও পড়ুন… কেন অভিজ্ঞ ইশান্ত শর্মা-নীতিশ রানা থাকা সত্ত্বেও তরুণ যশ ধুলকে নেতা করল দিল্লি?

১০ ডিসেম্বর, শনিবার রাতে মরক্কো এবং পর্তুগালের মধ্যকার ম্যাচের পরপরই হাজার হাজার মরক্কান সমর্থক বিখ্যাত প্যারিসিয়ান এভিনিউয়ের সামনে পতাকা হাতে স্লোগান দিতে থাকেন। এসময় প্যারিসের পুলিশ সদস্যরা হুইসেল বাজিয়ে তাদের সতর্ক করতে থাকেন। কিন্তু কে শোনে কার কথা। উল্টো দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ফ্রান্সের জয়ের পর ফ্রেঞ্চ সমর্থকরাও যোগ দেয় তাদের সঙ্গে। রয়টার্সের টিভি ফুটেজে দেখা গেছে,মরক্কো ও ফ্রান্সের জয়ে আনন্দ উল্লাসকারীরা দোকান ভাঙচুর করছে এবং পুলিশের সঙ্গে মারামারি করছে।

চ্যাম্পস এলিসিসের কাছাকাছি অ্যাভিনিউ ডি ফ্রিডল্যান্ডে আগুনও দেখা যায়। পরে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের ওপর কাঁদানে গ্যাস ছোড়েন।স্থানীয় গণমাধ্যম জানিয়েছে,সংঘর্ষের সময় বিক্ষুব্ধ সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে আতশবাজি নিক্ষেপ করছে। পুলিশের দিকে কাঠ ও পাথরের বড় টুকরো ছুড়ে মারছেন তারা। বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুনে পোড়ার ছবি দেখা গেছে। চ্যাম্পস এলিসির কাছের অ্যাভিনিউ ডি ফ্রিডল্যান্ডেও আগুন দেখা যায়।

আরও পড়ুন… Aus vs WI: পিঙ্ক বল টেস্টে ইতিহাস স্মিথদের, নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে হারল উইন্ডিজ

ডেইলি মেইল জানিয়েছে,কাতারে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের ২-১ গোলে জয়ের চূড়ান্ত বাঁশি বাজলে প্রায় ২০ হাজার মানুষ প্যারিসের রাস্তায় নেমে আসে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে এবং সমর্থকরা আরও সহিংস হয়ে ভাঙচুরের ঘটনা ঘটায়। বিজয় উদযাপন করতেদুই দলের সমর্থকরা নেমে আসে রাস্তায়। এক সময় তাদের উন্মাদনার মাত্রা সীমা ছাড়িয়ে যায়।

এলিজের প্যারিসিয়ান অ্যাভিনিউতে দোকানপাট ভাঙচুরও করেন তারা।রয়টার্সের এক টিভি ফুটেজে দেখা গেছে,বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে পতাকা উড়িয়ে এবং হর্ন বাজিয়ে বিজয় উদ্‌যাপন করছেন সমর্থকরা। উল্লাসের এক পর্যায়ে দোকানপাট ভাঙচুর করছেন তারা এবং পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হচ্ছে। শানজ এলিজের কাছে অ্যাভিনিউ দে ফ্রিদলঁদ এলাকায় অগ্নিসংযোগের ঘটনাও দেখা গেছে। বেশ কয়েকটি মোটরসাইকেল আগুনে পুড়ছে। ফাইনালে ওঠার লড়াইয়ে ১৫ ডিসেম্বর মরক্কোর মুখোমুখি হবে ফ্রান্স। এই দুই দলের সমর্থকরা একত্রে জয় উদযাপন করলে সংঘর্ষ বেঁধে যাওয়ার শঙ্কা থাকেই। মূলত সে কারণেই আগাম সতর্কতা হিসেবে তাদের আলাদা করতেই ছত্রভঙ্গ করে পুলিশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেবক হাউজের চাবি হস্তান্তর রামকৃষ্ণ মিশনকে! কী বললেন স্বামী শিবপ্রেমানন্দ? মুসলিমদের মধ্যেও অনগ্রসর আছে, OBC তালিকার ব্যাখায় প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: পোড়া মাটির দেশে ফিকে লাল, সমরে প্রাক্তন দম্পতি ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.