বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এমবাপেকে পেতে নজিরগড়া ৩০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে রাজি রিয়াল মাদ্রিদ: রিপোর্ট

এমবাপেকে পেতে নজিরগড়া ৩০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে রাজি রিয়াল মাদ্রিদ: রিপোর্ট

কিলিয়ান এমবাপেকে পেতে নাকি নজিরগড়া ট্রান্সফার ফি দিতে রাজি রিয়াল মাদ্রিদ! (ছবি-পিটিআই)

ফরাসি সংবাদ মাধ্যম সূত্রে খবর পিএসজির থেকে এমবাপেকে নিতে রেকর্ড পরিমাণ ট্রান্সফার ফি দিতেও রাজি রিয়াল মাদ্রিদ। ফরাসি স্ট্রাইকারকে দিতে রেকর্ড ৩০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে প্রস্তুত রয়েছে রিয়াল মাদ্রিদ।

শুভব্রত মুখার্জি: কিলিয়ান এমবাপেকে নিয়ে ইউরোপীয় ক্লাব ফুটবলের দুই শক্তিশালী ক্লাব পিএসজি এবং রিয়াল মাদ্রিদের মধ্যে দর কষাকষি অব্যাহত। কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি পিএসজির ছাড়ার পরেই এমবাপেকে উপদেশ দিয়েছিলেন বার্সেলোনা অথবা রিয়াল মাদ্রিদের মতন ক্লাবে খেলার। মেসির উপদেশের প্রভাবেই হোক কিংবা নিজের ইচ্ছাতেই এমবাপে যে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন তা একপ্রকার নিশ্চিত। ফরাসি সংবাদ মাধ্যম সূত্রে খবর পিএসজির থেকে এমবাপেকে নিতে রেকর্ড পরিমাণ ট্রান্সফার ফি দিতেও রাজি রিয়াল মাদ্রিদ। ফরাসি স্ট্রাইকারকে দিতে রেকর্ড ৩০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে প্রস্তুত রয়েছে রিয়াল মাদ্রিদ।

প্রসঙ্গত কয়েকদিন আগেই পিএসজির তরফে এমবাপেকে তাঁর চুক্তি আরও ১২ মাস বৃদ্ধির প্রস্তাব দেওয়া হয়েছিল। এমবাপে নাকি তাতে রাজি হননি। আর এই প্রস্তাবে রাজি হলে তাঁকে ৩১ জুলাইয়ের মধ্যে এই চুক্তিপত্রে সই করতে হত। এমবাপের তরফে একটি চিঠি পাঠিয়ে এই চুক্তি বৃদ্ধি না করার বিষয়টি জানানো হয়েছে। ফলে ২০২৩-২৪ সালের পরে এমবাপে একেবারে ফ্রি এজেন্ট হয়ে যাবেন। অর্থাৎ এই সময়ে কোন ট্রান্সফার ফি ছাড়াই তাঁকে যে কেউ সই করাতে পারবে। তবে পিএসজির কর্তারা এমবাপেকে ফ্রি এজেন্ট হিসেবে ছাড়তে একেবারেই রাজি নন।

২০১৭ সালে মোনাকো থেকে লোনে পিএসজিতে এসেছিলেন এমবাপে। এরপরেই ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতেন তিনি। সেই সময়ে তাঁকে দলে পেতে ১৪৫ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছিল। পরবর্তীতে আরও ৩৫ মিলিয়ন ইউরো বছরে অতিরিক্ত দিতে হয়েছিল। রিয়ালের কর্মকর্তা ফ্লোরেন্টিনো পেরেজের সঙ্গে পিএসজির মালিকদের এই বিষয়ে দীর্ঘ বার্তালাপ হয়েছে। প্রথমে ১৫০ মিলিয়ন ইউরো দিয়ে কথাবর্তা শুরু হয়েছিল। যা এই মুহূর্তে ২০০ মিলিয়ন ইউরোতে গিয়ে ঠেকেছে রিয়ালের প্রস্তাব হিসেবে। প্রতি বছরে অতিরিক্ত ২০ মিলিয়ন ইউরো বোনাস দেওয়ার কথাও বলা হয়েছে। তবে পিএসজি ৩০০ মিলিয়ন ইউরোর নীচে এই চুক্তি করতেই রাজি নন। যার মধ্যে রয়েছে ২৫০ মিলিয়ন ইউরোর স্থায়ী চুক্তি। তার পাশাপাশি ৫০ মিলিয়ন ইউরো থাকছে বোনাস হিসেবে। তার পাশাপাশি এমবাপেও নাকি পিএসজিকে শর্ত দিয়েছে তাঁকে ১৫০ মিলিয়ন ইউরো দিতে হবে। যা চুক্তি হিসেবে সে পরবর্তী মরশুমে পাবে বলে জানা গিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় স্পিনারকে ভয় পাচ্ছেন ইংরেজ তারকা? ২০২৪ চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণের মাঝে ভাগ্য ঘুরবে ৩ রাশির! লাভ সিংহ সহ বহু রাশির সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর 'দিদি নম্বর ওয়ান নই, আমি বিশ্বের দিদি,' মোদীর স্টাইলে এবার গ্যারান্টি দিলেন মমতা নাম না করে অভিষেককে দুষ্কৃতী বললেন অভিজিৎ,লাখ-লাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়লেন যুবভারতীতেই হবে কলকাতা ডার্বি, ১ ঘণ্টা পিছিয়ে গেল মোহন-ইস্টের লড়াই 'ওঁরা যৌনপল্লী খুলে বসে আছেন, ওদের চক্করে পড়বেন না', কপিলকে সাবধান করলেন সুনীল CR7-কে দেখতেই ফের মেসি-মেসি চিৎকার! না রেগে গোল হজম করলেন রোনাল্ডো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.