বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > স্যান্টিয়াগো বার্নাব্যুতে মহারণ, প্রতিশোধের ম্যাচে সিটির মুখোমুখি রিয়াল মাদ্রিদ

স্যান্টিয়াগো বার্নাব্যুতে মহারণ, প্রতিশোধের ম্যাচে সিটির মুখোমুখি রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদের অনুশীলনে বেলিংহাম, জুনিয়ক। ছবি - রয়টার্স (REUTERS)

স্যান্টিয়াগো বার্নাব্যুতে মহারণ, প্রতিশোধের ম্যাচে সিটির মুখোমুখি রিয়াল মাদ্রিদ। একবছর আগে শেষ চারে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে রিয়ালকে হারিয়েছিল পেপ গুয়ার্দিওয়ালার সিটি। সেই ঘা এখনও দগদগে লস ব্ল্যাঙ্কোসদের। প্রতিপক্ষের হালান্ড-দি ব্রুইনদের বিপক্ষে জয়ের জন্য তাই মরিয়া হয়ে রয়েছে কার্লো আনসেলোত্তি।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে মুখোমুখি দুই বড় দল ম্যাঞ্চেস্টার সিটি এবং রিয়াল মাদ্রিদ। অনেক ফুটবল বিশেষজ্ঞই এই ম্যাচে কোয়ার্টার ফাইনালের ফাইনাল ম্যাচ হিসেবে চিহ্নিত করেছেন। অর্থাৎ ফাইনালের ফিল পাওয়া যাবে এবারের শেষ আটের দুই লেগেই।

সাম্প্রতিককালে অন্যতম সফল দুই দল। চ্যাম্পিয়ন্স লিগে তাঁরা আসে চ্যাম্পিয়ন হতেই। যদিও রোনাল্ডো জমানার রিয়াল মাদ্রিদের সঙ্গে জুনিয়র-বেলিংহ্যাম জমানার রিয়ালের পার্থক্য আছে। তবু জার্সির যে আলাদা ওজন আছে। তাই গতবারের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লজ্জার হারের মধুর প্রতিশোধ নিতে মুখিয়ে রয়েছে জুনিয়র-রদ্রিগোরা। একবছর আগে শেষ চারে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে রিয়ালকে হারিয়েছিল পেপ গুয়ার্দিওয়ালার সিটি। সেই ঘা এখনও দগদগে লস ব্ল্যাঙ্কোসদের। প্রতিপক্ষের হালান্ড-দি ব্রুইনদের বিপক্ষে জয়ের জন্য তাই মরিয়া হয়ে রয়েছেন কার্লো আনসেলোত্তি। 

আরও পড়ুন-ISL-এ আসার জন্য মহমেডানকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর, শুভেচ্ছা প্রাক্তন ফুটবলারদেরও

কোপা দেল রের ফাইনালে হারের পর টানা ১৩ ম্যাচে অপরাজিত রয়েছে রিয়াল। লা লিগায় শেষ তিন ম্যাচে ১০ গোলে করেছে তারা। ঘরের মাঠে শেষ ২৬ ম্যাচে অপরাজিত রয়েছে তাঁরা। এই পরিসংখ্যান সিটির বিপক্ষেও যদি জারি রাখা যায় তাহলে ভালো কিছুর আশা করতেই পারেন স্প্যানিশ ক্লাবের সমর্থকরা। 

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় দুই লেগেই কোপেন হেগেনকে ৩-১ ব্যবধানে হারিয়ে মাদ্রিদে খেলতে নামছে পেপ গুয়ার্দিওয়ালার দল। এই মাঠ তার হাতের তালুর মতোই চেনা। বহু যুদ্ধই লড়েছেন এখানে। কিন্তু তখন সঙ্গে ছিলেন মেসি, এখন হালান্ড। কালের নিয়মে অনেক পরিবর্তন এসেছে সেই সময়ের রিয়ালের সঙ্গে এখনকার দলে। ২০২২ সালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষবার হেরেছিল সিটি। সেটি ছিল চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগ।

এরপর থেকে ইউরোপ সেরার প্রতিযোগিতায় টানা জিতে আসছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। ফলে ব্যাটেল অফ টাইটান্স তারা মোটেই পিছিয়ে থেকে নামছেন না। আর দলে যদি হালান্ডের মতো একজন স্ট্রাইকার, ফডেন-দি ব্রুইনের মতো অ্যাটিং ফুটবলার থাকে, তাহলে তো পেপ ব্রিগেড আত্মবিশ্বাস পাবেই। এই ম্যাচের টিআরপি অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের দুই সফলতম কোচের মগজাস্ত্রের লড়াই।

আরও পড়ুন-দিল্লিতে তুঘলকি নিয়মে দেখা হল না মোহনবাগানের খেলা, স্টেডিয়ামের বাইরে বসে অভিনব প্রতিবাদ

চোট সারিয়ে রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে ফিরতে চলেছেন ব্রাজিলের এদার মিলিতাও। একই সঙ্গে দলের দুই গুরুত্বপূর্ণ ফুটবলার দল থেকে ছিটকে যাচ্ছেন। চোট সমস্যায় নেই থিবুট কুর্তোয়া এবং ডেভিড আলাবা। ব্রাহিম দিয়াজ লা লিগায় গত ম্যাচে খেললেও সিটির বিরুদ্ধে শুরু করবেন জুনিয়র।

ম্যান সিটি পাবে না নাথান অ্যাকে, কাইল ওয়াকারকে। ভার্দিয়লও অনিশ্চিত, যদিও শেষ চেষ্টা চালানো হচ্ছে এই ডিফেন্ডারকে মাঠে নামানোর। স্যান্টিয়াগো বার্নাব্যুতে দুই দলের আক্রমণভাগ দেখে বোঝাই যাচ্ছে গোল হবেই। কিন্তু কত গোলে কে ম্যাচ জিতবে, নাকি অমীমাংসিত থাকবে খেলা, তার জন্য অপেক্ষা করতে হবে মঙ্গলবার রাত পর্যন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইংরেজি না পড়লেও হবে, একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে নয়া নিয়ম মহারাষ্ট্রের বদলে গেল হাইকোর্টের রুটিন, বিচারপতি অমৃতা সিনহা পুলিশ মামলায়, চাকরি মামলায় কে? টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ? NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP রাজভবনে শ্লীলতাহানিকাণ্ডে পুলিশি তদন্তে স্থগিতাদেশ দিল হাইকোর্ট বাংলাদেশের MP খুনে ৮ দিনের পুলিশি হেফাজতে রহস্যময়ী শিলাস্তি সহ ৩ তৃণমূলকে ভোট দিলে ঘরে ঢুকবে ‘শাহজাহানের বাপ’, খেজুরিতে পড়ল পোস্টার ৩০ বছরে প্রথম, কানের প্রতিযোগিতা বিভাগে অংশ নিল কোনও ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন’

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.