বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL-এ আসার জন্য মহমেডানকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর, শুভেচ্ছা প্রাক্তন ফুটবলারদেরও

ISL-এ আসার জন্য মহমেডানকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর, শুভেচ্ছা প্রাক্তন ফুটবলারদেরও

আইএসএলে খেলার সুযোগ পেল মহমেডান স্পোর্টিং। ছবি- মহমেডান

মহমেডান স্পোর্টিং ক্লাবের ইতিহাস তৈরির দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেচ্ছা জানিয়ে বলেন, ইতিহাস তৈরি করল মহমেডান স্পোর্টিং ক্লাব। শিলং লাজংকে ২-১ গোলে হারাল। মোহনবাগান-ইস্টবেঙ্গলের পর তৃতীয় ক্লাব হিসেবে আইএসএলে খেলবে মহমেডান। তাদের সাফল্য আমায় গর্বিত করেছে। ফুটবলার, কোচ ও কর্তাদের অভিনন্দন

মহমেডান স্পোর্টিং ক্লাব আই লিগ চ্যাম্পিয়ন হতেই সর্বস্তর থেকে আসছে শুভেচ্ছা বার্তা। রাজ্যের মুখ্যমন্ত্রী হোক বা দুই প্রধানের কর্তা, কিংবা প্রাক্তন ফুটবলার। সাদা কালো শিবিরের সাফল্যে গর্বিত প্রত্যেকে।  শিলং লাজংকে ২-১ গোলে হারাতেই রেড রোডের ক্লাবে অকাল দীপাবলি শুরু হয়ে যায়। সাদা কালো শিবিরে শুরু হয়ে যায় উচ্ছ্বাস। স্বপ্ন পূরণের সেরা সময় বোধহয় এটাই। দীর্ঘ এক দশক ধরে চেষ্টা চলেছে আই লিগে ওঠার এবং পরবর্তীতে আইলিগে চ্যাম্পিয়ন হওয়ার। অবশেষে সাফল্য মিলেছে। জাতীয় লিগ খেলার সময় বারবার অবনমনের আওতায় পড়তে হত সাদা কালো শিবিরকে। কিন্তু আন্দ্রে চেরনিশভের দল এবারে অন্যরকম ফুটবল খেলেছে। কখনও মনে হয়নি তাদের দলে বোঝাপড়ার ঘাটতি  রয়েছে কিনা। এই দল আইএসএলের বর্তমান যে কোনও দলকেই কড়া চ্যালেঞ্জ দিতে পারে। 

আরও পড়ুন-IFA-র অনুমোদন পেল জেভিয়ার্স, প্রেসিডেন্সি সহ ১২, আসছে বিশ্ববিদ্যালয় স্তরের টুর্নামেন্ট

মহমেডান স্পোর্টিং ক্লাবের ইতিহাস তৈরির দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘ইতিহাস তৈরি করল মহমেডান স্পোর্টিং ক্লাব। শিলং লাজংকে ২-১ গোলে হারাল। মোহনবাগান-ইস্টবেঙ্গলের পর তৃতীয় ক্লাব হিসেবে আইএসএলে খেলবে মহমেডান। তাদের সাফল্য আমায় গর্বিত করেছে। সমস্ত ফুটবলার, কোচ ও কর্তাদের অভিনন্দন।’ 

আরও পড়ুন-স্পনসর পেতে সমস্যা নেই কোনও, ISL-এ উঠে সমর্থকদের আশ্বাস মহমেডানের

মহমেডান স্পোর্টিং ক্লাবের সাফল্যের পরই,  তাদের শুভেচ্ছা জানাতে গিয়ে ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেছেন, ‘আমাদের একটা সময় আইএসএলে ফ্রাঞ্চাইজি ফি দিয়ে খেলতে বাধ্য করা হয়েছিল। কিন্তু ফ্র্যাঞ্চাইজি ফি, না দিয়েও যে খেলা যায় সেটাই প্রমাণ করে দেখালো মহমেডান স্পোর্টিং ক্লাব’। 

মোহনবাগানের সচিব দেবাশিষ দত্ত বলেন,'আইএসএল শুরুর সময় বলা হয়েছিল প্রত্যেক শহর থেকে একটি করে ক্লাব খেলবে। কলকাতা থেকে এখন তিনটি দল খেলবে।  মহমেডান ক্লাব চ্যাম্পিয়ন হয়ে দেখিয়ে দিল যে কলকাতা ফুটবলের মক্কা'।

উল্লেখ্য আইলিগ থেকে মহমেডান স্পোর্টিং ক্লাবের অবনমনের পর আর কেউ সেভাবে মোহনবাগান- মহমেডান ও ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচকে ডার্বির তকমা দিতেন না। কিন্তু আইএসএলে নিজের যোগ্যতায় পা রাখার পরই এই বিতর্ক কিন্তু উষ্কে দিল সাদা কালো শিবির। কারণ তারা বাকিদের মতো ফ্রাঞ্চাইজি ফি দিয়ে টাকার জোরে আইএসএল খেলতে আসেনি। বরং অনেক কাঠখড় পুড়িয়ে,কঠিন পরিশ্রমের মাধ্যমে যোগ্যতা অর্জন করেছে এই লিগের। প্রাক্তন গোলরক্ষক অতনু ভটচার্য বলেছেন, ‘নিজেদের যোগ্যতায় যেভাবে মহমেডান স্পোটিং ক্লাব আইএসএল খেলার সুযোগ পেল তাতে বাকি দুই প্রধানের থেকেও তাদের কৃতিত্ব অনেক বেশি’।

আরও পড়ুন-গড়াপেটা ইস্যুতে বেসামাল IFA, সিদ্ধান্ত ঘেরে ক্ষোভ অন্দরমহলেই

আর এক প্রাক্তন ফুটবলার অলোক মুখোপাধ্যায় বলেছেন, ‘এই মহমেডান ক্লাব থেকেই তার জাতীয় দলের সুযোগ পাওয়া। তাকে অনেক কিছু দিয়েছে এই ক্লাব। দীর্ঘ সময়  সাফল্য থেকে দূরে থাকলেও অবশেষে ক্লাব আই লিগ জেতায় আস্তে আস্তে তাদের পুরনো সুদিন ফিরে আসতে চলেছে’।

প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য বলেছেন ,'আজকে ক্লাব আই লিগ চ্যাম্পিয়ন হয়েছে খুব ভালো কথা। কিন্তু আরো ভালো বিষয় হল তিন প্রধানের ইতিহাস পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে। যার ফলে সকলে জানতে পারবে আই লিগ জয়ের পাশাপাশি স্বাধীনতার আগে মহমেডান ক্লাব টানা পাঁচবার লিগ চ্যাম্পিয়ন হয়েছিল'।

রাজ্য থেকে লোকসভা নির্বাচনের অন্যতম প্রার্থী তথা প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়ও শুভেচ্ছা জানিয়েছেন সাদা কালো শিবিরকে। একদা খেলেছেন এই ক্লাবের জার্সি গায়ে। কয়েকদিন আগেও এসেছিলেন ক্লাবে।তখন ফুটবলারদের মধ্যে যে তাগিদ ছিল,তা দেখে বুঝতে পেরেছিলেন এবার কিছু একটা করে দেখাবে খেলোয়াড়রা।আর সেটা হওয়াতেই অত্যন্ত খুশি এই প্রাক্তন ফুটবলার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.