বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

গোলের পর উচ্ছাস মহমেডান ফুটবলারদের। ছবি-মহমেডান

মহমেডান বলেছিল টাকা দিয়ে আইএসএল খেলবে না, সেটাই করে দেখিয়েছে-মানস ভট্টাচার্য। বাংলার তিন প্রধান আইএসএলে খেলবে, এটা বাংলার ফুটবলের অত্যন্ত ভালো দিক, বলছেন সংগ্রাম

শনিবারই আইলিগ জিতেছে মহমেডান স্পোর্টিং ক্লাব। একই দিনে আইএসএলে পঞ্জাব এফসিকে হারিয়ে আইএসএল শিল্ড জয়ের দিকে এক ধাপ এগিয়ে গেছে মোহনবাগান দল। ইস্টবেঙ্গল শিবিরও হারের ধাক্কা কাটিয়ে উঠছে আসতে আসতে। তাদের সামনে রয়েছে ঘুরে দাঁড়ানোর লড়াই। এবার সুপার কাপ জিতেছে লালহলুদ বাহিনি। বহু যুগ পর ভারতের প্রায় সমস্ত সেরা ট্রফি এসেছে বাংলায়। অতীতে শেষ কবে এমন হয়েছিল তা জানতে পরিসংখ্যানবিদদের দ্বারস্থ হতে হবে। জাতীয় দলে বাংলার ফুটবলারের সংখ্যা বাড়ন্ত হলেও বাংলায় জাতীয় ট্রফির সংখ্যায় কমতি নেই। পরপর চারটি ট্রফি বাংলায় এসেছে, কারণ বর্তমান আইএসএলও চ্যাম্পিয়ন মোহনবাগান। শিল্ড জিততে পারলে তো আরও ভালো। ডুরান্ড কাপও জিতেছে সবুজ মেরুন শিবির। শিল্ড পেলে সেক্ষেত্রে পাঁচটি ট্রফিই চলে আসবে বাংলার ফুটবলে। একটা সময় ভারতীয় ফুটবল দাপিয়ে বেড়াত তিন প্রধান। কিন্তু ক্রমেই সেই ইতিহাস লুপ্ত হয়েছিল গোয়ার দাপটে। ডেম্পো, চার্চিল ব্রাদার্সের সৌজন্যে গোয়াতেই চলে যাচ্ছিল সব ট্রফি। কিন্তু এবার ব্যাপারটা একদমই আলাদা।

আরও পড়ুন-একাদশ শ্রেণির পাঠ্য পুস্তকে এল মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান

প্রথমে আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসিকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মোহনবাগান

ডুরান্ড কাপে ইস্টবেঙ্গলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মোহনবাগান

সুপার কাপে কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইস্টবেঙ্গল

আইলিগের ম্যাচে শিলং লাজংকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল মহমেডান

তাহলে কি বাংলার ফুটবলের সোনার যুগ ফিরে এসেছে বলা যায়, HT বাংলার তরফ থেকে এই প্রশ্নই করা হয়েছিল প্রাক্তন জাতীয় ফুটবলার মানস ভট্টাচার্যের কাছে। মেনে নিয়ে মানস ভট্টচার্য বললেন, ‘একশো বার। দেশের চারটি সেরা ট্রফি বাংলায়। শিল্ড জেতার সম্ভাবনা রয়েছে মোহনবাগানের। এর থেকে ভালো আর কি হতে পারে। মহমেডান বলেছিল টাকা দিয়ে আইএসএল খেলব না। আজ ওরা করে দেখিয়েছে। বাংলার ফুটবলের জন্য এর থেকে ভালো বিজ্ঞাপন আর কি হতে পারে’

আরও পড়ুন-IFA-র অনুমোদন পেল জেভিয়ার্স, প্রেসিডেন্সি সহ ১২, আসছে বিশ্ববিদ্যালয় স্তরের টুর্নামেন্ট

আরেক জাতীয় ফুটবলার সংগ্রাম মুখোপাধ্যয় HT বাংলাকে বলেন, ‘মোহনবাগান আইএসএল, ইস্টবেঙ্গল সুপার কাপ, মহমেডান আইলিগ। এর থেকে ভালো আর এক বছরের মধ্যে কি হতে পারে? তিনটি দল এক সঙ্গে আইএসএলে খেলবে। বাংলার ফুটবল যতটা পিছিয়ে গেছিল, সেটা আসতে আসতে পুনরুদ্ধার করছে।এটা ভালো দিক। মহমেডান ক্লাবকে শুভেচ্ছা’।

 আরও পড়ুন-স্পনসর পেতে সমস্যা নেই কোনও, ISL-এ উঠে সমর্থকদের আশ্বাস মহমেডানের

আওয়ে ম্যাচে ২-১ গোলে লাজং এফসিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আন্দ্রে চেরনিশভের দল। ৮ পয়েন্টের ব্যবধানে চ্যাম্পিয়ন হয় তাঁরা। গতবার রানার্স আপ হয়েছিল, ভুল থেকে শিক্ষা নিয়ে ম্যারাথন লিগে ফুটবলার রোটেশন করে খেলিয়ে চোটাঘাত থেকে খেলোয়াড়দের বাঁঁচিয়েছিলেন কোচ। তারই সুফল মিলল লিগ জয় দিয়ে। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.