বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মেসিকে টেক্কা দিয়ে ফের ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেলেন বায়ার্নের স্ট্রাইকার
পুরস্কার হাতে রবার্ট লেওয়ানডোস্কি।

মেসিকে টেক্কা দিয়ে ফের ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেলেন বায়ার্নের স্ট্রাইকার

  • ২০২১ ব্যালন ডি'ওর দুরন্ত ফর্মে থাকা লেওয়ানডোস্কির বদলে মেসির হাতে তুলে দেওয়া নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছিল। সাতবারের জন্য এই পুরস্কার পাওয়ার মেসির উচ্ছ্বাস সেই বিতর্কে হারিয়ে গিয়েছিল। প্রশ্ন তুলেছিলেন প্রাক্তন ফুটবলাররা। তবে লেওয়ানডোস্কির সেই ক্ষততে এ বার নিঃসন্দেহে প্রলেপ পড়ল।

আরও এক বার লিয়োনেল মেসিকে পিছনে ফেলে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ছিনিয়ে নিলেন পোল্যান্ড এবং বায়ার্ন মিউনিখের তারকা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কি। পোলিশ স্ট্রাইকারের সঙ্গে এই লড়াইয়ে মেসি ছাড়াও ছিলেন মহম্মদ সালাহ। তবে বায়ার্ন মিউনিখের হয়ে গত মরশুমে বুন্দেশ লিগা জেতাতে বড় ভূমিকা নেন লেওয়ানডোস্কি। সেই সঙ্গে ক্লাবের হয়ে এক মরশুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন এই পোলিশ স্ট্রাইকার। দুর্দান্ত ছন্দে থাকা লেওয়ানডোস্কিকেই তাই বর্ষসেরা ফুটবলার হিসেবে বেছে নেওয়া হয়।

২০২১ ব্যালন ডি'ওর দুরন্ত ফর্মে থাকা লেওয়ানডোস্কির বদলে মেসির হাতে তুলে দেওয়া নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছিল। সাতবারের জন্য এই পুরস্কার পাওয়ার মেসির উচ্ছ্বাস সেই বিতর্কে হারিয়ে গিয়েছিল। প্রশ্ন তুলেছিলেন প্রাক্তন ফুটবলাররা। তবে লেওয়ানডোস্কির সেই ক্ষততে এ বার নিঃসন্দেহে প্রলেপ পড়ল। এই পুরস্কার জিতে বায়ার্ন তারক বলেছেন, ‘আমার কাছে যেন এটা স্বপ্ন। সবার আগে ধন্যবাদ জানাব জাতীয় দলের আমার সব সতীর্থকে, যারা না থাকলে আমি এই উচ্চতায় পৌঁছতে পারতাম না। তার পরে ধন্যবাদ জানাব বায়ার্ন মিউনিখ দলের ফুটবলার এবং সাপোর্ট স্টাফেদের, যাঁরা আমাকে আরও ক্ষুরধার করে তুলেছেন।’

মহিলা বিভাগে বর্ষসেরা হলেন বার্সেলোনার আলেক্সিয়া পুতেয়াস, যিনি ব্যালন ডি'ওর-ও পেয়েছেন।  বিশেষ ট্রফি দেওয়া হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। বছরের সেরা ম্যানেজারের পুরস্কার পেয়েছেন চেলসির থমাস টুচেল।

বন্ধ করুন