বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > হ্যামস্ট্রিংয়ে চোট, আফগানিস্তানের বিরুদ্ধে ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ার থেকে ছিটকে গেলেন আব্দুল সামাদ

হ্যামস্ট্রিংয়ে চোট, আফগানিস্তানের বিরুদ্ধে ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ার থেকে ছিটকে গেলেন আব্দুল সামাদ

চোটের কারণে আফগানদের বিরুদ্ধে ম্যাচে সাহাল আব্দুল সামাদকে পাবেন না ইগর স্টিম্যাচ (ছবি:এক্স @90ndstoppage)

চোটের কারণে আফগানদের বিরুদ্ধে ম্যাচে সাহাল আব্দুল সামাদকে পাবেন না ইগর স্টিম্যাচ। ফলে দুশ্চিন্তা বাড়ল ভারতীয় টিম ম্যানেজমেন্টের। ইতিমধ্যেই আফগানিস্তান ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। এমন আবহে আব্দুল সামাদের এই চোটে সমস্যাতে ভারতীয় দল।

শুভব্রত মুখার্জি: ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে ভারত মুখোমুখি হবে আফগানিস্তানের। আর তার আগেই ভারতীয় ফুটবল সমর্থকদের জন্য এল অত্যন্ত খারাপ খবর। চোটের কারণে আফগানদের বিরুদ্ধে ম্যাচে সাহাল আব্দুল সামাদকে পাবেন না ইগর স্টিম্যাচ। ফলে দুশ্চিন্তা বাড়ল ভারতীয় টিম ম্যানেজমেন্টের। ইতিমধ্যেই আফগানিস্তান ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। এমন আবহে আব্দুল সামাদের এই চোটে সমস্যাতে ভারতীয় দল।তারকা ফুটবলারের হ্যামস্ট্রিংয়ের চোট গুরুতর। আর সেই কারণেই ফিফা বিশ্বকাপ ২০২৬'র কোয়ালিফায়ারের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তাঁকে পাবে না ভারতীয় দল।

আরও পড়ুন… IPL 2024: সরফরাজের বাবার সঙ্গে ক্রিকেট খেলতেন রোহিত শর্মা! অবাক করা কথা বললেন হিটম্যান

আগামী ২২ মার্চ ভারত মুখোমুখি হবে আফগানিস্তানের। তার আগেই দুর্ভাগ্যজনকভাবে চোট পেয়ে সাইডলাইনের বাইরে চলে গেলেন সামাদ। ঘটনাটি ঘটেছে ভারতীয় দলের অনুশীলন চলার সময়ে। অনুশীলন করতে করতেই চোট পান ভারতীয় দলের মিডফিল্ডের অন্যতম ভরসা সামাদ। গতকাল ইগর স্টিম্যাচের তত্ত্বাবধানে অনুশীলন চলার সময়েই চোট পান সামাদ। 

আরও পড়ুন… বুমরাহর ভবিষ্যত নিয়ে আশঙ্কা প্রকাশ করলেন ম্যাকগ্রা

তবে তাঁর চোট কতটা গুরুতর তা এখনও জানা যায়নি। তাই সামাদকে নিয়ে আর কোনও রকম ঝুঁকি নিতে নারাজ ভারতীয় দলের হেড কোচ স্টিম্যাচ। আর তাই দল আফগানিস্তানের বিরুদ্ধে যে সামাদকে ছাড়াই নামছে তাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। চলতি মরশুমে বেশ ভালো ফর্মেই ছিলেন সামাদ। মোহনবাগান সুপার জায়ান্টসের হয়ে চলতি আইএসএলে বেশ ভালো খেলছিলেন তিনি।

আরও পড়ুন… জামশেদপুরের বিরুদ্ধে মাঠের বাইরের লড়াই জিতে ৩ পয়েন্ট পেল মুম্বই! মোহনবাগানকে পিছনে ফেলে দখল করল শীর্ষস্থান

প্রসঙ্গত তিনি ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের বেশিরভাগটাই মিস করেছিলেন। সেই সময়েও তাঁর ফিটনেস সমস্যা ছিল। আবার ফের একবার গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে ফিটনেস সমস্যায় পড়লেন সামাদ। যা নিঃসন্দেহে চিন্তা বাড়িয়েছে দলের। ভারতের এই কোয়ালিফায়ারের সফর বেশ ঘটনাবহুল।তারা প্রথম ম্যাচ হেরে যায় কাতারের কাছে। এরপর তারা কুয়েতের বিরুদ্ধে জিতে দুরন্ত কামব্যাক করে। ভারতের ঘরোয়া ফুটবলে বেশ পরিচিত নাম অ্যাশলে ওয়েস্টউড। তিনি দীর্ঘদিন আইএসএলে কোচিং করিয়েছেন। তিনি এই মুহূর্তে আফগানিস্তানের জাতীয় দলের হেড কোচ। ফলে ভারতের অনেক ফুটবলারকেই তিনি বেশ ভালোভাবে চেনেন। ফলে আফগানিস্তান ম্যাচ ভারতের জন্য কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে নিঃসন্দেহে। এমন আবহে সেন্ট্রাল মিডফিল্ডে সাহালের অনুপস্থিতিতে আরও সমস্যা বাড়তে পারে ইগর স্টিম্যাচের বলেই মত বিশেষজ্ঞদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.