বাংলা নিউজ > ময়দান > স্ত্রীকেও জানিয়ে দিয়েছিলাম, অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজই হয়তো শেষ হতে চলেছে- কেন এমন ভেবেছিলেন অশ্বিন?

স্ত্রীকেও জানিয়ে দিয়েছিলাম, অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজই হয়তো শেষ হতে চলেছে- কেন এমন ভেবেছিলেন অশ্বিন?

রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশ সফর থেকে ফেরার পর তাঁর হাঁটুতে খুব বেশি রকম সমস্যা হচ্ছিল। যার জেরে তিনি কার্যত সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন যে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে বর্ডার-গাভাসকর সিরিজের পরেই সরে দাঁড়ানোর। এমন কী স্ত্রী প্রীতি অশ্বিনের সঙ্গেও তিনি বিষয়টি নিয়ে আলোচনা করেছিলেন।

ভারতীয় দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে ঘিরে এই সময়ে জোর চর্চা রয়েছে। এমনিতেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাঁকে না খেলানো নিয়ে তীব্র সমালোচনা এখনও চলছে। তার উপর আবার অশ্বিন এই প্রসঙ্গে মুখ খুলেছেন। স্বভাবতই আলোচনার কেন্দ্র এখন বিশ্বের এক নম্বর টেস্ট বোলার।

তার সঙ্গেই ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে অশ্বিন আবার জানিয়েছেন যে, বাংলাদেশ সফর থেকে ফেরার পর তাঁর হাঁটুতে খুব বেশি রকম সমস্যা হচ্ছিল। যার জেরে তিনি কার্যত সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন যে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে বর্ডার-গাভাসকর সিরিজের পরেই সরে দাঁড়ানোর। এমন কী স্ত্রী প্রীতি অশ্বিনের সঙ্গেও তিনি বিষয়টি নিয়ে আলোচনা করেছিলেন।

আরও পড়ুন: লিয়নের বলে আজব ভাবে আউট ব্রুক, না দেখলে বিশ্বাস করবেন না- ভিডিয়ো

অশ্বিন দাবি করেছেন, ‘গত বছর বাংলাদেশ সফর থেকে ফিরে আসার পরেই হাঁটুর যন্ত্রণা মারাত্মক বেড়েছিল। যন্ত্রণার তীব্রতা এতটাই ছিল যে, আমি ক্রিকেট ছেড়ে দেওয়ার কথাও ভেবে ফেলেছিলাম। সেটা একদিন প্রীতিকে জানিয়েও দিয়েছিলাম। স্ত্রীকে বলেছিলাম যে, এই অস্ট্রেলিয়া সিরিজই হয়তো শেষ সিরিজ হতে চলেছে আমার।’

তবে অজিদের বিরুদ্ধে চার টেস্টের বর্ডার-গাভাসকর সিরিজে অশ্বিন দুর্দান্ত বোলিং করেন। এবং প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হন। অশ্বিন জানান, বাংলাদেশ থেকে ফেরার পর তিনি তাঁর অ্যাকশন পরিবর্তন করে পুরনো অ্যাকশনে ফিরে আসেন, শুরুতে সমস্যা হলে শেষ পর্যন্ত তিনি তাতেই উপকৃত হন।

আরও পড়ুন: এক ওভারে ৬ উইকেট- ডবল হ্যাটট্রিক করে চমক ১২ বছরের বিস্ময় বালকের

যদিও অশ্বিন জানতেন, চার-পাঁচ বছর ধরে যে অ্যাকশনে বল করছেন, সেটা পরিবর্তন করা তাঁর পক্ষে ভালো হবে না। তবে তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে, হাঁটুতে খুব বেশি চাপ দেবেন না।

ভারতের তারকা অফ-স্পিনার দাবি করেছেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে যখন দ্বিতীয় টেস্ট চলছিল, সেই সময়েই আমি ব্যথা অনুভব করি। হাঁটু ফুলে গিয়েছিল। তখনই ঠিক করে ফেলেছিলাম, ২০১৩-১৪ সালে আমার বোলিং অ্যাকশন যে রকম ছিল, সেরকম বোলিং অ্যাকশনেই ফেরা উচিত।’

হাঁটুর ব্যথার জন্য অশ্বিনকে ইঞ্জেকশনও নিতে হয়। তিনি জানিয়েছেন যে, নাগপুরে তিন-চার দিন অনুশীলন করার পরেই ম্যাচে পরিবর্তিত অ্যাকশনে বোলিং করেছিলেন তিনি। অশ্বিন দাবি করেছেন যে, ‘টেস্টের প্রথম দিন তিন-চার ওভার নিজেকে বোলার বলেই মনে হয়নি।’ তবে ধীরে ধীরে সবকিছু ঠিক হয়ে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 18 ওভার শেষে South Africa-র স্কোর 142/5 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.