বাংলা নিউজ > ময়দান > এক ওভারে ৬ উইকেট- ডবল হ্যাটট্রিক করে চমক ১২ বছরের বিস্ময় বালকের

এক ওভারে ৬ উইকেট- ডবল হ্যাটট্রিক করে চমক ১২ বছরের বিস্ময় বালকের

এক ওভারে ৬ উইকেট নিল ১২ বছরের বিস্ময় বালক।

এই মাসে কুকিলের বিরুদ্ধে ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাবের হয়ে খেলায় হোয়াইটহাউস ছয় বলে প্রতিপক্ষের ছয় জন ব্যাটসম্যানকে আউট করে বসে। সেই সেঙ্গে রীতিমতো চাঞ্চল্য তৈরি করে সাড়া ফেলে দেয় ১২ বছরের এই বিস্ময় বালক। এবং হোয়াইটহাউস দুই ওভারে একটিও রান না দিয়ে, মোট আট উইকেট তুলে নিয়েছে।

একজন বোলারের জন্য যে কোনও ধরনের ক্রিকেটে হ্যাটট্রিক করাটাই একটি বিরল ঘটনা, সেখানে ডবল হ্যাটট্রিক, তাও একই ওভারের ছয় বলে ছ'টি উইকেট- এমন ঘটনা শুধু বিরলই নয়, বিস্ময়করও বটে! আর এই কাজটাই করে দেখিয়ে দিয়েছে ১২ বছরের খুদে প্রতিভা। একজন বাচ্চা ছেলের পক্ষে শুধু হ্যাটট্রিকই নয়, ডাবল হ্যাটট্রিক করে ফেলাটা মোটেও সহজ কথা নয়। ব্রিটিশ জুনিয়র প্লেয়ার অলিভার হোয়াইটহাউস তার ক্লাবের হয়ে একটি বিস্ময়কর ওভারে ‘ডাবল হ্যাটট্রিক’ করে চমকে দিয়েছে সকলকে।

এই মাসে কুকিলের বিরুদ্ধে ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাবের হয়ে খেলায় হোয়াইটহাউস ছয় বলে প্রতিপক্ষের ছয় জন ব্যাটসম্যানকে আউট করে বসে। সেই সেঙ্গে রীতিমতো চাঞ্চল্য তৈরি করে সাড়া ফেলে দেয় ১২ বছরের এই বিস্ময় বালক। এবং হোয়াইটহাউস দুই ওভারে একটিও রান না দিয়ে, মোট আট উইকেট তুলে নিয়েছে।

আরও পড়ুন: আমার বোলার হওয়াই উচিত হয়নি- হঠাৎ করে কেন বললেন অশ্বিন?

ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাবের প্রথম দলের অধিনায়ক জেডেন লেভিট বিবিসিকে বলেছে, ‘ও যা করেছে, সেটা আমি বিশ্বাসই করে উঠতে পারছিলাম না।’ ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাবের প্রথম দলের অধিনায়ক আরও যোগ করেছেন, ‘এক ওভারে ডাবল হ্যাটট্রিক পাওয়া একেবারেই সহজ কাজ নয়। এটি একটি অবার বড় ঘটনা। তবে আমি মনে করি, ও সম্ভবত অনেক বড় না হওয়া পর্যন্ত এর তাৎপর্যই উপলব্ধি করে উঠতে পারবে না।’

আরও পড়ুন: ভালো ছন্দে নেই, উইন্ডিজ সফরের কিছু অংশের জন্য বিশ্রামে পাঠানো হতে পারে রোহিতকে

হোয়াইটহাউসের এই কৃতিত্বকে যিনি অবিশ্বাস্য বলে বর্ণনা করেছেন এবং খুদের লড়াকু মানসিকতার বিষয়ে একটি টুইটার পোস্ট করেছেন, তাঁর সেই পোস্ট সোশ্যাল মিডিয়ায় একেবারে হুহু করে ভাইরাল হয়েছে। পোস্ট করার পর থেকেই সেই নিয়ে নেটপাড়া জুড়ে জোর চর্চাও শুরু হয়েছে।

এই খুদের মাতামহী হলেন আবার ১৯৬৯ সালের উইম্বলডন টেনিস চ্যাম্পিয়ন অ্যান জোনস। স্বাভাবিক ভাবেই খুদে প্লেয়ারের প্রতিভার আসল উৎস কেউ জানতে পারলে, তার এমন কৃতিত্বে সম্ভবত অবাক হবেন না। কারণ এটা ১২ বছরের বালক হয়তো জন্মসূূত্রেই পেয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.