বাংলা নিউজ > ময়দান > ICC ODI World Cup 2023 schedule: দুধের স্বাদ ঘোলে,বিশ্বকাপে ভারতের ম্যাচ না পেলেও গা-ঘামানোর লড়াই হবে এই দুই স্টেডিয়ামে

ICC ODI World Cup 2023 schedule: দুধের স্বাদ ঘোলে,বিশ্বকাপে ভারতের ম্যাচ না পেলেও গা-ঘামানোর লড়াই হবে এই দুই স্টেডিয়ামে

টিম ইন্ডিয়া।

মূল ইভেন্টের আগে যথারীতি প্রস্তুতি ম্যাচগুলো হবে সপ্তাহ খানেক আগেই। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সূচি অনুযায়ী প্রস্তুতি ম্যাচগুলি ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং ৩ অক্টোবর পর্যন্ত চলবে। ভারত মূল টুর্নামেন্টে খেলতে নামার আগে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে।

অবশেষে মঙ্গলবার ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের ক্রীড়াসূচি। ৫ অক্টোবর থেকে এবারের বিশ্বকাপ শুরু হবে। চলছে ১৯ নভেম্বর পর্যন্ত। ১০টি দল অংশ নিতে চলেছে এবারের বিশ্বকাপে। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে গত বারের আর এক ফাইনালিস্ট নিউজিল্যান্ড। সে অর্থে দেখতে গেলে এ বার ওপেনিং ম্যাচে পুনরাবৃত্তি হবে ২০১৯ সংস্করণের ফাইনালের।

মূল ইভেন্টের আগে যথারীতি প্রস্তুতি ম্যাচগুলো হবে সপ্তাহ খানেক আগেই। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সূচি অনুযায়ী প্রস্তুতি ম্যাচগুলি ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং ৩ অক্টোবর পর্যন্ত চলবে। ভারত মূল টুর্নামেন্টে খেলতে নামার আগে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে। রোহিত শর্মা ব্রিগেড ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে। তার পর ৩ অক্টোবর তিরুঅনন্তপুরমে কোয়ালিফায়ার ওয়ানের বিরুদ্ধে একটি অনুশীলন ম্যাচ খেলবে।

আরও পড়ুন: ভারতীয় দলে ব্রাত্য, ভাগ্য ফেরাতে অন্ধ্র ছেড়ে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি খেলবেন হনুমা বিহারী- রিপোর্ট

প্রস্তুতি পর্বের জন্য চূড়ান্ত করা তিনটি ভেন্যু হল হায়দরাবাদ, তিরুঅনন্তপুরম এবং গুয়াহাটি। হায়দরাবাদকেও মূল ইভেন্টে আয়োজক হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। তবে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে মাত্র তিনটি খেলা অনুষ্ঠিত হবে এবং সেগুলির কোনওটিই ভারত খেলবে না। ক্রিকেট বিশ্বকাপের ১৩তম সংস্করণে ম্যাচ আয়োজনের জন্য তালিকাভুক্ত যে ১২টি শহর রয়েছে, তার মধ্যে বড় মিস হল মোহালি এবং ইন্দোর। ভারত তাদের ৯টি ম্যাচের সবকটি আলাদা আলাদা ভেন্যুতে খেলবে।

আরও পড়ুন: লর্ডস টেস্টে চার পেসার খেলাবে ইংল্য়ান্ড, চোট পাওয়া মইন বাদ, একাদশে টাঙ্গ

টুর্নামেন্টটি ২০১৯ সালের নিয়মেই খেলা হবে। ১০টি দল একে অপরের সঙ্গে একবার করে খেলবে এবং চারটি গ্রুপ পর্বের শেষে সেমিফাইনালে যাবে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, বাংলাদেশ, আফগানিস্তান, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে খেলার জন্য সরাসরি যোগ্যতা অর্জন করেছে। এবং বাকি দু'টি দল চলতি কোয়ালিফায়ারের মাধ্যমে নির্ধারিত হবে।

শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে, স্কটল্যান্ড, ওমান এবং নেদারল্যান্ডস এখনও মূল টুর্নামেন্টে জায়গা করে নেওয়ার লড়াইয়ে রয়েছে। সুপার সিক্সের পরে শীর্ষ দু'টি দল ফাইনালে উঠবে এবং শীর্ষ লড়াইয়ে সিদ্ধান্ত হবে, কোন দল কোয়ালিফায়ার ওয়ান হবে এবং কোনটি কোয়ালিফায়ার টু হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

PCB-র কঠোর পদক্ষেপ! কানাডার লিগে খেলার অনুমতি পাচ্ছেন না বাবর-রিজওয়ান-শাহিন কারা আজ প্রেম জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন? দেখুন আজকের প্রেম রাশিফল মমতার ক্যাবিনেটে বড়সড় রদবদল, রাজভবনে ফাইল পাঠিয়েছে নবান্ন, কারা হচ্ছেন মন্ত্রী নতুন ইনিংস শুরু করলেন দীপক হুডা! নয় বছর ডেট করার পরে সাত পাকে বাঁধা পড়লেন সোনালির মৃত্যুর পর অপরাধবোধে ভুগছেন শঙ্কর চক্রবর্তী! কেঁদে ফেলে কী বললেন? জরুরি অবতরণের পর রাশিয়ায় আটকে পড়েন ২২৫ বিমান যাত্রী, এরপর কী করল এয়ার ইন্ডিয়া? অলিম্পিক্সে অধরা সোনা জিততে নিজের আঙুল কেটে বাদ দিয়ে দিলেন তারকা! নতুন বৌদির সঙ্গে ফের আদুরে ছবি পোস্ট দীপ্সিতার! সোহিনী থাকলেও কোথায় গেলেন শোভন? ব্যাড নিউজে মুগ্ধ ক্যাটরিনা! বর ভিকির প্রশংসা করে লিখলেন, 'তুমি বারবার আমায়...' গোয়া উপকূলের কাছে জোরালো বিস্ফোরণ, মাঝসাগরে ভয়াবহ আগুন পণ্যবাহী জাহাজে, মৃত ক্রু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.